সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ কৃষকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছিলেন খালেদা জিয়া: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ ‘লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান – গ্রামীন নিউজ২৪ রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

নারী এশিয়া কাপে বাংলাদেশের শুভ সূচনা – গ্রামীন নিউজ২৪

খেলাধুলা ডেস্কঃ / ৬৫১ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২, ২:৫৫ অপরাহ্ণ
  • Print
  • এশিয়া কাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের আসরের শুরুটাও করলো চ্যাম্পিয়নদের মতো করেই। ঘরের মাঠে এশিয়া কাপের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে বড় জয় তুলে নিয়ে টুর্নামেন্টে দুরন্ত সূচনা করেছে নিগার সুলতানা জ্যোতির দল।

     

    এশিয়া কাপে মাঠে নামার আগে দুরন্ত ফর্মে ছিলো টাইগ্রেসরা। সদ্যই সংযুক্ত আরব আমিরাত থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে দেশে দেশে ফিরেছে বাংলার বাঘিনীরা। এশিয়া কাপের বর্তমান চ্যাম্পিয়নও বাংলাদেশ। এবার শিরোপা ধরে রাখার মিশনে ফেভারিট হয়েই মাঠে নেমেছিলো জ্যোতি-সালমারা। উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে ফেভারিট তকমাটার সদ্ব্যবহারই করলো টাইগ্রেসরা।

     

    সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড-২’তে সকাল ৯টায় মাঠে গড়ায় নারী এশিয়া কাপের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচ। টসে জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠায় থাইল্যান্ড। কিন্তু ব্যাট করতে নেমে টাইগ্রেস বোলারদের আঁটসাঁট বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে থাইল্যান্ড। ১৯.৪ ওভারে মাত্র ৮২ রানেই অলআউট হয়ে যায় থাইল্যান্ডের মেয়েরা।

     

    থাইল্যান্ডের দেয়া ৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫৪ বল আর ৯ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

     

    বাংলাদেশকে বোলিংয়ে পাঠিয়ে যেন নিজেদের কপালে বিপদই ডেকে আনে থাইল্যান্ড। ৪.৫ ওভারে  মাত্র ১৩ রানে প্রথম উইকেটের পতন। সেই পতন আর ঠেকাতে পারেননি থাই ব্যাটাররা।  নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ৮২ রানেই অলআউট থাইল্যান্ড।

     

    সানজিদা মেঘলা শুরু করেছিলেন, একে একে থাইল্যান্ডের ১০ উইকেটই তুলে নিয়েছে বাংলাদেশের স্পিনাররা। রুমানা আহমেদের ৩টির পাশাপাশি মেঘলা, নাহিদা আর সোহেলী নিয়েছেন ২টি করে উইকেট। বাকি একটি উইকেট সালমা খাতুনের দখলে।

     

    ৮৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দুর্দান্ত সূচনা পায় বাংলাদেশ। দুই ওপেনার মিলে মাত্র ৮ ওভারেই স্কোরবোর্ডে তুলে ফেলে ৬৯ রান। শামিমা সুলতানা তো নিজের ব্যাটকে তরবারি বানিয়ে থাইল্যান্ডের বোলারদের ওপর দিয়ে ঝড় বইয়ে দিয়েছেন শুরু থেকে।

     

    তবে দিনশেষে শামিমার আফসোস থাকতে পারে একটি অর্ধশতক না পাওয়া নিয়ে। ৩০ বল খেলে ১০ চারের সাহায্যে ৪৯ রান করে দলীয় ৬৯ রানে আউট হয়ে প্যাভিলিয়ন ফিরতে হয়েছে এই ওপেনারকে।

     

    শামিমা আউট হলেও বাংলাদেশের জয় নিয়ে সন্দেহ জাগেনি তখনও। বাকি কাজটা সেরেছেন আরেক ওপেনার ফারজানা হক আর তিন নম্বরে নামা অধিনায়ক নিগার সুলাতান।

     

    ১১.৪ ওভারে ৯ উইকেটে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন এই দুই ব্যাটার। ২ চার আর ১ ছক্কায় ২৯ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন ফারজানা। আর ১১ বলে ১ ছক্কায় ১০ রান করেন টাইগ্রেস অধিনায়ক জ্যোতি।

     

    ঝড়ো ব্যাটিং আর ফিল্ডিংইয়ে দুইটি ক্যাচের সুবাদে ম্যাচসেরার পুরস্কার উঠেছে শামিমা সুলতানার হাতে।

    সংক্ষিপ্ত স্কোরকার্ড: 

    থাইল্যান্ড: ১৯. ৪ ওভারে ৮২/১০ ( নাত্তাকান চ্যান্থাম ২০, ফান্নিতা মায়া ২৬; রুমানা ৩-১-৯-৩, নাহিদা ৩.৪-১-১১-২)

    বাংলাদেশ: ১১.৪ ওভারে ১ উইকেটে ৮৮ ( শামিমা ৪৯, ফারজানা ২৬*, জ্যোতি ১০*; থিপাচা পুত্থাওং ৪-০-২৩-১)

    ফলাফল: বাংলাদেশ ৯ উইকেটে জয়ী।

    ম্যাচসেরা: শামিমা সুলতানা।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর