সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৪ জনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ কৃষকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছিলেন খালেদা জিয়া: শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ ‘লাব্বাইক’ ধ্বনিতে প্রকম্পিত আরাফাতের ময়দান – গ্রামীন নিউজ২৪ রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

র‍্যাবে পরিবর্তনের কোন প্রশ্নই দেখি না নতুন ডিজি – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৯৬৩ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২, ৪:৪৩ অপরাহ্ণ
  • Print
  • র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)-এর নতুন মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, আমি ব্যক্তিগতভাবে বলব, র‌্যাব সংস্কারের কোনো প্রশ্নই দেখি না। আমরা এমন কোনো কাজ করছি না যে র‌্যাবকে সংস্কার করতে হবে। আমাদের পূর্ব থেকে যে বিধি-বিধান আছে, সেই বিধি-বিধান অনুসারে আমরা কাজ করছি। আমরা আইনের বাইরে কোনো কাজ করি না।

     

    দেশে ও দেশের বাইরে বিতর্ক এবং যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মধ্যে থাকলেও র‌্যাবে সংস্কারের কোনো প্রয়োজন দেখছেন না এই বাহিনীর।

     

    পুলিশের বিশেষায়িত এই ইউনিটের দায়িত্ব নিয়ে শনিবার বঙ্গবন্ধু ভবনে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নে এই মতামত জানান তিনি।

     

    পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক খুরশীদ শুক্রবার র‌্যাবের ডিজির দায়িত্বভার নেন, শনিবার ছিল তার প্রথম কর্মদিবস।

     

    গত বছর যুক্তরাষ্ট্র গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে নিষেধাজ্ঞার আওতায় আনে এই বাহিনীকে।

     

    নিষেধাজ্ঞার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নে খুরশীদ বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র র‌্যাব কর্মকর্তাদের ওপর যে নিষেধাজ্ঞা দিয়েছে, সেটা সরকারিভাবে মোকাবেলা করা হচ্ছে। তারা যেসব বিষয় আমাদের কাছে চেয়েছে, এরইমধ্যে আমরা সেসব বিষয়ের জবাব দিয়েছি। জবাব দেওয়ার পরে তারা আর পাল্টা প্রশ্ন করার সুযোগ পায়নি।

     

    র‌্যাবের নতুন মহাপরিচালক আরও বলেন, তারা বললেন এতগুলো লোক আমার উধাও হয়েছে। বলতে তো হবে তারা কারা? আমরা তো বলেছি, কে কোথায় কী অবস্থায় আছে। আমি মনে করি না এটা বড় কোনো চ্যালেঞ্জ সরকার কিংবা আমাদের জন্য। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাবো। এটা সত্য, যারা কাজ করে তাদের ভুল-ত্রুটি হতেই পারে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর