সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনায় কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে – গ্রামীন নিউজ২৪ র‍্যাব সেজে ডাকাতি করে তারা, হাতে থাকে হাতকড়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

মেট্রোরেলের দ্বাদশ চালানে ৮টি কোচ ও ৪টি ইন্জিন নিয়ে এম,ভি ভেনাস ট্রাম্প মোংলা বন্দরে – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান বাগেরহাট প্রতিনিধিঃ / ৪৩৩ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২ অক্টোবর, ২০২২, ৮:১৭ পূর্বাহ্ণ
  • Print
  • ঢাকা মেট্রোরেলের দ্বাদশ চালানে ৮টি কোচ ও ৪টি ইন্জিন নিয়ে মোংলা বন্দর জেটিতে ভিড়েছে বিদেশী জাহাজ এম,ভি ভেনাস ট্রাম্প। শনিবার বিকেল ৫টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে এ জাহাজটি। জাহাজটিতে মেট্রোরেলের মেশিনারীসহ আরো একটি পাওয়ার প্লান্টেরও মেশিনারী পণ্যও রয়েছে।

     

    মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মুসা জানান, ৮টি রেলওয়ে কোচ ও ৪টি ইন্জিন নিয়ে গত ৮ সেপ্টেম্বর জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসে পানামা পতাকাবাহী জাহাজ এম,ভি ভেনাস ট্রাম্প। পথিমধ্যে কোরিয়ার মারসান বন্দর থেকে এদেশের একটি পাওয়ার প্লান্টের মেশিনারী পণ্য নিয়ে আসে জাহাজটি। মেট্রোরেলের কোচ ও ইন্জিনের পাশাপাশি ৪৪০ মেট্টিক টন ওজনের মেশিনারী ও পাওয়ার গ্রীড কোম্পানী লিঃ এর ৩৬৭ মেট্টিক টন ওজনের ৭৫ প্যাকেজ মেশিনারী পণ্য নিয়ে ভেনাস ট্রাম্প শনিবার বিকেল ৫টায় বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে।

     

    ভেনাস ট্রাম্পের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানীর ব্যবস্থাপক মোঃ ওয়াহিদুজ্জামান বলেন, এ জাহাজটিতে আসা কোচ ও ইন্জিন রবিবার সকাল ৭টা থেকে খালাস শুরু হবে। খালাসের সাথে সাথেই তা বার্জে (নৌযান) করে নৌপথে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে নেয়া হবে। তিনি আরো বলেন, জাহাজটিতে ঢাকার পাওয়ার গ্রীড কোম্পানী লিঃ এর যে বৈদ্যুতিক মেশিনারী পণ্য এসেছে তা সন্ধ্যা ৬টা থেকে খালাস শুরু হয়েছে। এগুলোও নদী পথে ঢাকা নেয়া হবে।

    ওয়াহিদুজ্জামান জানান, এর আগে গত ২২ আগস্ট ৮টি রেলওয়ে কোচ ও ৪টি ইন্জিনসহ ৩৪ প্যাকেজ মেশিনারী পণ্য নিয়ে এম,ভি হোসি ক্রাউন এ বন্দরে এসেছিলো। এরপর শনিবার বিকেলে ৮টি কোচ ও ৪ ইন্জিন নিয়ে এ পর্যন্ত ৭৮টি কোচ ও ৩৮টি ইন্জিন এসেছে ঢাকা মেট্রোরেলের।

    মেট্রোরেলের ১৪৪টি কোচ ও ইন্জিনের মধ্যে ১১৬টি কোচ-ইন্জিনএসেছে। বাকী ২৮টি কোচ ও ইন্জিন ধারাবাহিকভাবেই এ বন্দর দিয়েই আমদানী, খালাস ও পরিবহণ হবে বলেও জানান তিনি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর