সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনায় কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে – গ্রামীন নিউজ২৪ র‍্যাব সেজে ডাকাতি করে তারা, হাতে থাকে হাতকড়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার বিচার শুরু – গ্রামীন নিউজ২৪

চট্টগ্রাম প্রতিনিধিঃ / ৫৬৫ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২, ২:২৬ অপরাহ্ণ
  • Print
  • চট্টগ্রামে ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যার চাঞ্চল্যকর মামলায় ২৪ আসামির বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালতে।

     

    সোমবার চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. আমিরুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষ্যগ্রহণের জন্য ৩০ অক্টোবর দিন ধার্য করেন।

     

    এর মধ্য দিয়ে অভিযোগপত্র জমা দেওয়ার এক বছর সাত মাস পর বিচারে এলো আলোচিত এ মামলা। এর মধ্যে অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে মোট ৬ বার।

     

    চট্টগ্রাম মহানগর আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. ফখরুদ্দিন চৌধুরী জানান, নিয়মানুযায়ী এদিন আসামিদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানো হয়। আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে অব্যাহতি চান। পরে বিচারক ৩০২ ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর সিদ্ধান্ত দেন।

     

    এ মামলার আসামিরা সবাই জামিনে আছেন। তাদের মধ্যে আবু জিহাদ সিদ্দিকী নামে একজন ছাড়া বাকিরা আদালতে উপস্থিত ছিলেন। আদালতে হাজির না হওয়ায় বিচারক তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

     

    এর আগে ৬ সেপ্টেম্বর ও ১৮ জুলাই মামলার অভিযোগ থেকে আসামিদের অব্যাহতির আবেদনের শুনানি হয়। বিচারক তা খারিজ করে দিয়েছেন।

    তার আগে ২০ জুন আসামিরা সময় প্রার্থনা করায়, ২৬ মার্চ এক আসামি হাজির না থাকায়, ২২ মার্চ বিচারক ছুটিতে থাকায় এবং ১৯ জানুয়ারি আসামিরা সময়ের আবেদন করায় মোট চার দফা অভিযোগ গঠন পিছিয়ে যায়।

     

    ২০১৭ সালের ৬ অক্টোবর সকালে দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে ডেকে নিয়ে পিটিয়ে খুন করা হয় নগর ছাত্রলীগের সহসম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে।

    দীর্ঘ তদন্ত শেষে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি আওয়ামী লীগ নেতা দিদারুল আলম মাসুমসহ ২৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

     

    আসামি দিদারুল আলম মাসুম লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

    আসামিদের মধ্যে ১৮ জন গ্রেফতার হয়েছিলেন। তাদের মধ্যে চারজন আদালতে জবানবন্দিও দেন। পরে তারা জামিন পান।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর