সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বন বিভাগের অভিযানে বন্দুকের গুলি সহ হরিণ শিকারী আটক – গ্রামীন নিউজ২৪ বিতর্কিত শিক্ষাক্রম বাতিলের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ সাপাহারে সড়ক দূর্ঘটনায় নিহত-১ – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে ২ যুবক নিহতের ঘটনায় বাড়িঘরে অগ্নি-সংযোগ – গ্রামীন নিউজ২৪ নওগাঁর পত্নীতলায় কর্ভাড ভ্যানের ধাক্কায় নিহত ১ – গ্রামীন নিউজ২৪ কুষ্টিয়ায় হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ বাংলাবান্ধা স্থলবন্দরে কাস্টমস দিবস উদযাপন – গ্রামীন নিউজ২৪ পাঠ্যপুস্তকের ভুল সংশোধনের দাবীতে মোংলায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধার সাদুল্লাপুরে কলেজ ছাত্রের আত্মহত্যা- গ্রামীন নিউজ২৪ ডিজিটাল সংযোগ হবে স্মার্ট বাংলাদেশের প্রধান হাতিয়ার: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ঢাকা ব্যাংকের ভোল্ট থেকে চার কোটি টাকা লুট – গ্রামীন নিউজ২৪

ব্যবসা বানিজ্য ডেস্কঃ / ৬২১৮ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ জুন, ২০২১, ২:৫৮ অপরাহ্ণ
  • Print
  • ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভোল্ট থেকে চার কোটি টাকা লুট হয়েছে। এ ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ ব্রাঞ্চের ক্যাশ-ইনচার্জ রিফাত ও ম্যানেজার (অপারেশন) ইমরানকে পুলিশে সোপর্দ করেছে।

    আজ শুক্রবার (১৮জুন) সকালে বংশাল থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই মাসুম বিল্লাহ গনমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
    তিনি জানান, বৃহস্পতিবার রাতেই টাকা আত্মসাতের বিষয়টি বুঝতে পেরে দুজনকে পুলিশে দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

    ব্যাংকের নিশ্ছিদ্র নিরাপত্তা ভেদ করে ভল্ট থেকে টাকা উধাওয়ের ঘটনা তোলপাড় সৃষ্টি করেছে দেশব্যাপী। এ বিষয়ে ঢাকা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এমরানুল হক গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার ব্যাংকের শাখায় আমাদের ইন্টারনাল অডিট হয়। এরপরই টাকার অংকে অসঙ্গতি দেখা যায়। ক্যাশ কম পাওয়ায় আবারও ইনভেস্টিগেশন করা হয়। পৌনে চার কোটি টাকার মত কম ছিল। এরপর দায়িত্বে থাকা ক্যাশ-ইনচার্জের কাছে জানতে চাইলে তিনি প্রাথমিকভাবে ক্যাশ সরিয়ে ফেলার বিষয় স্বীকার করেন। এ কাজটি তিনি একাই করেছেন বলে জানিয়েছেন ক্যাশ-ইনচার্জ রিফাজুল হক। কী জন্য এই টাকা সরিয়েছেন তা এখনও তিনি জানাননি।

    এমডি বলেন, পরবর্তীতে আমরা নিয়মানুযায়ী লিগ্যাল প্রসেসে ব্যবস্থা নিয়েছি। যেহেতু দুজন দায়িত্বে ছিলেন তাই ক্যাশ-ইনচার্জ ও ম্যানেজার (অপারেশন) দুজনকে পুলিশে সোপর্দ করেছি। এখন সংশ্লিষ্ট সংস্থা তদন্ত করে বলতে পারবে কিভাবে ও কী জন্য এ টাকা সরানো হয়েছে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর