সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ এর সংঘর্ষ, নিহত ১১ – গ্রামীন নিউজ২৪ সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি – গ্রামীন নিউজ২৪ ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন আনল সৌদি আরব – গ্রামীন নিউজ২৪ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে – গ্রামীন নিউজ২৪ ফুলছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২ – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

প্রায় ৩০ টি বিশ্ববিদ্যালয় কে পেছনে ফেলে ২য় স্থান অর্জন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর – গ্রামীন নিউজ২৪

সমিরন সাহা, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ / ৩৭৪ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২, ১০:০৭ অপরাহ্ণ
  • Print
  • জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আয়োজিত বায়োটেকনোলজি অলিম্পিয়াডে প্রায় 20 টি বিশ্ববিদ্যালয় কে পেছনে ফেলে ২য় স্থান অধিকার করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী ফজলুল করিম চৌধুরী সাবিত।

    জীবন ধারায় নতুন বেগ, সমৃদ্ধির জন্য বায়োটেক’ এই স্লোগানকে ধারণ করে আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হয় ‘বায়োজিন কসমেসিউটিক্যালস ১ম জাতীয় বায়োটেকনোলজি অলিম্পিয়াড ২০২২’। এতে দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ১০০০ এর অধিক শিক্ষার্থী তিনটি ক্যাটাগরিতে পরীক্ষায় অংশ গ্রহণ করে ।

    শুক্রবার সকাল ৯ টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজে এই অলিম্পিয়াডের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: নূরুল আলম। বেলা ২:৩০ টায় বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটরিয়ামে পপুলার টক সেশনে বক্তব্য দেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট বিজ্ঞানী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাসিনা খান।

    দিনে সকাল ৯ টায় উদ্বোধনের পর ১০-১১ টা পর্যন্ত অলিম্পিয়াডের পরীক্ষা পর্ব ও ১১:৩০-১২:৩০ পর্যন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। দুপুরের নামাজ ও খাবারের বিরতির পর পপুলার টক, ক্যারিয়ার টক, সায়েন্স টক সেশন ও বায়োটেকনোলজির উপর শিক্ষক ও বিজ্ঞানীদের বক্তব্য অনুষ্ঠিত হয়।

    অনুষ্ঠান শেষে বিকাল ৪টায় একই ভেন্যুতে ফলাফল ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হয়।

    বিজয়ী সাবিত বলেন ” আমার বিশ্ববিদ্যালয় এবং আমার বিজ্ঞান ক্লাব আমার আবেগের জায়গা। আমি প্রতিনিধিত্ব করতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। সামনে সুযোগ পেলে আরও কাজে লাগাব।”

    উল্লেখ্য, আয়োজক ‘বায়োটেক ক্লাব’ জীবপ্রযুক্তির বিষয়ে আগ্রহ বৃদ্ধি করতে বায়োটেকনোলজি অলিম্পিয়াড, ক্লাবের নিজস্ব প্রকাশনা ‘হেলিক্স’, গবেষণা কার্যক্রম এবং বিভিন্ন সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনসহ বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর