সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে এখন বিশ্বনেতা তথ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ স্ত্রীকে বানালেন বোন, কোটা সুবিধা নিতে এই কাজ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় আগুনে পুড়ে ১৭টি ঘর ভষ্মিভূত – গ্রামীন নিউজ২৪ কোটি টাকা আত্মসাৎ এর দায় চেয়ারম্যান শেরিনকে গ্রেফতার করেছে সিআইডি – গ্রামীন নিউজ২৪ নোয়াখালীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সিসি ক্যামেরার উদ্বোধন করলেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল – গ্রামীন নিউজ২৪ পিরোজপুরের ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর পিলারে ধাক্কা লাগা লাইটারেজ জাহাজটি মোংলায় আটক – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় নির্বাচন উপলক্ষে মতবিনিময় সভা – গ্রামীন নিউজ২৪ হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন – গ্রামীন নিউজ২৪ মেসির গোলে আর্জেন্টিনার জয় – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

টানা বর্ষণে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত – গ্রামীন নিউজ২৪

মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ৫৯৫ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ৩০ জুলাই, ২০২১, ৩:১৩ অপরাহ্ণ
  • Print
  • গত দুই দিনের টানা ভারি বর্ষণে সাতক্ষীরার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ভেসেগেছে হাজার হাজার বিঘা মৎস্য ঘের ও ফসলি জমি। তলিয়ে গেছে ১৭’শ হেক্টর সদ্য রোপা আমন বীজতলা। পানি বন্দী হয়ে পড়েছে শত শত পরিবার।

    উপকূলীয় উপজেলা আশাশুনি ও শ্যামনগরের কপোতাক্ষ ও খোলপেটুয়াসহ বিভিন্ন নদ ও নদীর বেড়িবাঁধেও দেখা দিয়েছে ফাটল। বুধবার ও বৃহস্পতিবার গত দুই দিনের টানা ভারী বর্ষণের কারনে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

    জেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, জেলায় মৎস্য ঘেরের ক্ষতির পরিমান ধরা হয়েছে ৫৩ কোটি ৪৯ হাজার টাকা। এদিকে, টানা বর্ষনে জেলার তালা, কলারোয়া, আশাশুনি, দেবহাটা, কালিগঞ্জ, শ্যামনগর ও সাতক্ষীরা সদর উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে মানবেতর জীবন যাপন করছেন শত শত পরিবার।

    সাতক্ষীরা পৌরসভার ইটাগাছা এলাকার বাসিন্দা আলীনুর খান বাবুল জানান, পানি নিষ্কাশনের যথাযথ ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণে মানুষ বছরের পর বছর ধরে জলাবদ্ধতায় ভুগছে। টানা বর্ষনে তলিয়ে গেছে পৌরসভার ইটাগাছা, কামাননগর, রসুলপুর, মেহেদিবাগ, মধুমোল্লারডাঙ্গী, বকচরা, সরদারপাড়া, পলাশপোল, পুরাতন সাতক্ষীরা, রাজারবাগান, বদ্দিপুর কলোনি, ঘুটিরডাঙি ও কাটিয়া মাঠপাড়াসহ বিস্তির্ন এলাকা। তিনি আরো জানান, গুটি কয়েক লোক অপরিকল্পিতভাবে মৎস্য ঘের করার কারনে এই জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

    সাতক্ষীরা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুলফিকার আলী রিপন জানান, নিম্নচাপের প্রভাবে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ১৪৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তিনি আরো জানান, আগামী কয়েকদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে তার পরিমানে কিছুটা কম।

    সাতক্ষীরা জেলা মৎস্য অফিসার মশিউর রহমান জানান, টানা বৃষ্টিতে সাতক্ষীরার কালিগঞ্জ, আশাশুনি ও শ্যামনগরের ১২ হাজার ৬৫ হেক্টর আয়তনের মোট ১৯ হাজার ৫৪৯ টি মৎস্য ঘের পানিতে তলিয়ে গেছে। যার ক্ষতির পরিমান ধরা হয়েছে আনুমানিক ৫৩ কোটি ৪৯ হাজার টাকা।

    সাতক্ষীরা জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরেরর অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম জানান, ভারী বর্ষণে জেলার ১৭’শ হেক্টর আমন বীজতলা তলিয়ে গেছে। এছাড়া ৮৬০ হেক্টর রো
    পা আমন ক্ষেত পানিতে তলিয়ে গেছে। তিনি আরো জানান, বৃষ্টি যদি আর না হয় তাহলে ফসলের আর তেমন কোন ক্ষতি হবেনা।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর