সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪ প্রবাসী স্বামীকে হত্যার দায়ে স্ত্রীসহ চারজনের মৃত্যুদণ্ড – গ্রামীন নিউজ২৪ ব্রাহ্মণবাড়িয়ায় খেলতে গিয়ে একসঙ্গে ২ বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ বিএনপি নেতারা কেন স্ত্রীদের ভারতীয় শাড়ি পোড়াচ্ছেন না প্রধানমন্ত্রীর প্রশ্ন – গ্রামীন নিউজ২৪ দুর্গাপুর সীমান্তে বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ফতুল্লায় নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ২ – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ পুরস্কার নিয়ে মিথ্যাচার: ড. ইউনূসের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা চায় ইউনেসকো কমিশন – গ্রামীন নিউজ২৪ পত্নীতলায় মসজিদ উন্নয়নের কাজে অনিয়মের অভিযোগ – গ্রামীন নিউজ২৪ কোস্টারিকাকে হারাল আর্জেন্টিনা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

নওগাঁয় হত্যা মামলায় পাঁচ সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪

নওগাঁ প্রতিনিধিঃ / ৫৩৩ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২, ৬:২৯ অপরাহ্ণ
  • Print
  • নওগাঁর বদলগাছীতে ২০১৩ সালে গভীর নলকূপের মালিকানা নিয়ে বিরোধের জেরে উজ্জ্বল হোসেন নামের এক ব্যক্তিকে হত্যা করা হয়। এ ঘটনায় দায়ের হওয়া মামলার ৯ বছর পর পাঁচ সহোদরসহ ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

    একইসঙ্গে দণ্ডিত প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া তিনজনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দিয়েছেন আদালত।

    বুধবার দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক ফেরদৌস ওয়াহিদ এ রায় দেন।

    দণ্ডিতরা হলেন- বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের বাসিন্দা কামরুজ্জামান, তার ভাই ওয়াহেদ আলী, সামসুজ্জামান, রকেট ও ডাবলু, একই গ্রামের আব্দুল হামিদ ও তার ভাই এনামুল হক, মোশাররফ হোসেন, বজলুর রহমান ও এমদাদুল হক।

    খালাস পাওয়া তিনজন হলেন- দণ্ডপ্রাপ্ত বজলুর রহমানের স্ত্রী করিমা বেগম, এনামুলের স্ত্রী জলি আক্তার ও দুর্গাপুর গ্রামের বাসিন্দা হবিবরের ছেলে জীবন।

    আদালত সূত্রে জানা যায়, বদলগাছী উপজেলার দুর্গাপুর গ্রামের একটি গভীর নলকূপের মালিকানা গ্রামবাসীর দুটি পক্ষের মধ্যে বিরোধ চলছিল। ওই বিরোধের জেরে ২০১৩ সালের ৯ মে দুর্গাপুর গ্রামের কামরুজ্জামান ও তার চার সহোদরের নেতৃত্বে একদল সন্ত্রাসী উজ্জ্বল হোসেনসহ চারজনকে পিটিয়ে আহত করেন। ঘটনার চারদিন পর পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় উজ্জ্বল মারা যান।

    এ ঘটনায় ২০১৩ সালের ১০ মে দুর্গাপুর গ্রামের গভীর নলকূপ সমিতির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন। ওই বছরের ১৫ সেপ্টেম্বর বদলগাছী থানার এসআই লেলিন আলমগীর ১৩ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন। আদালত মামলার তদন্ত কর্মকর্তা, সংশ্লিষ্ট চিকিৎসকসহ ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন।

    মামলায় রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত সরকারি কৌসুলি আব্দুল বারী ও আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মামুনুর রশিদ।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর