সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আবারও মর্টারশেলের শব্দে কেঁপে উঠলো টেকনাফ সীমান্ত – গ্রামীন নিউজ২৪ হলমার্ক কেলেঙ্কারি মামলায় তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় জমিজমা নিয়ে বিরোধে দুইপক্ষের সংঘর্ষ নিহত ১ – গ্রামীন নিউজ২৪ টাঙ্গাইলে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত – গ্রামীন নিউজ২৪ নাটোরে ধর্ষণের পর মোবাইলে ভিডিও ধারণ, যুবক গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যেন হেনস্তা না হন: তথ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ কলকাতায় ভবন ধসে নিহত ৮ – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সিদ্ধান্তে কোনো পরিবর্তন হবে না: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬ – গ্রামীন নিউজ২৪ জনপ্রিয় কণ্ঠশিল্পী খালিদ মারা গেছেন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ময়মনসিংহে পিতা-পূত্রের একসঙ্গে এস এস সি পাস – গ্রামীন নিউজ২৪

ময়মনসিংহ প্রতিনিধিঃ / ৫৩৪ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ৯:৩৫ অপরাহ্ণ
  • Print
  • “লেখাপড়ার কোন বয়স লাগে না” এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে এক সঙ্গে পিতা-পূত্রের পাসে ব্যতিক্রমী সেই দৃষ্টান্ত স্থাপন করেছেন ৪৫ বছর বয়সী সাবেক ইউপি সদস্য মোঃ এখলাস উদ্দিন নয়ন।

    তিনি ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ২নং গৌরীপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ছিলেন।

    মোঃ এখলাস উদ্দিন নয়ন পার্শবর্তী নান্দাইল উপজেলার মগরাই আদর্শ কারিগরি ইন্সটিটিউট থেকে জিপিএ-৫ পেয়েছেন এবং তার ছেলে মোহাম্মদ রায়হান (১৭) গৌরীপুর টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ থেকে পেয়েছেন জিপিএ-৫।

    এমন চাঞ্চল্যকর পাসে ইউপি সদেস্যর পরিবারসহ এলাকায় খুশির আমেজ সৃষ্টি হয়েছে।

    সাবেক ইউপি সদস্য মোঃ এখলাস উদ্দিন নয়নকে এমন পাসের খবরে শুভেচ্ছা জানিয়েছেন অনেকে এবং লেখাপড়ার কোন বয়স লাগে না বা নেই, এমন সাহসি মন্তব্যও করেছেন অনেকে।

    এমন ফলাফলে পিতা-পূত্রের একসঙ্গে এসএসসি পাসে সাবেক ইউপি সদস্য মোঃ এখলাস উদ্দিন নয়ন তা প্রমাণ করেছে।এবার সুন্দর সমাজ গঠনে আরও বেশি ভূমিকা রাখতে পারবেন বলেও আশা করছেন তিনি।

    এবিষয়ে এখলাস উদ্দিন নয়ন জানান, বয়স হয়ে যাওয়ার কারণে আমার লেখাপড়া করার ইচ্ছা ছিল না। কিন্তু স্ত্রী সমলা বেগমের কারণেই ছেলের সাথে আমাকেও পরীক্ষা দিতে হয়েছে। লেখাপড়ায় আমার চেয়ে আমার স্রীর আগ্রহ অনেক বেশি।

    তিনি আরও বলেন, পরীক্ষা দেওয়ার সময় কিছুটা লজ্জা পাইলেও ফলাফল পেয়ে এখন অনেক আনন্দ লাগছে। নিয়ত করেছি ছেলের সঙ্গে আমিও কলেজে ভর্তি হয়ে লেখাপড়া চালিয়ে যাব।

    জানাগেছে-সাবেক ইউপি সদস্য এখলাস উদ্দিন নয়নের সংসারে ছেলে মেয়ে নিয়ে ৪ সদস্যের পরিবার। এর মধ্যে মেয়ে আঁখি আক্তার ইতিমধ্যে বিএ পাশ করেছে। আর ছোট ছেলে রায়হান তার পিতার সঙ্গে এবার পাশ করেছে এসএসসি।

    এমন খবরে উচ্ছাস প্রকাশ করেছেন গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) হাসান মারুফ। তিনি বলেন, খবরটি শুনে অনেক ভালো লেগেছে। শিক্ষার কোন বয়স নাই, শিক্ষা প্রতিটি মানুষের মৌলিক অধিকার। অদম্য এই বাবাকে দেখে সাধারন মানুষ লেখাপড়ার প্রতি আরও অনুপ্রাণিত হবে বলেও মনে করেন তিনি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর