সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪ স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষন ইউপি সদস্য আটক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

পত্নীতলায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ও মূর্তি হস্তান্তর – গ্রামীন নিউজ২৪

নওগাঁ প্রতিনিধিঃ / ৩৬৫ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ৬:১৫ অপরাহ্ণ
  • Print
  • নওগাঁর পত্নীতলায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)’র সদর দপ্তরে ১৪ বিজিবি ও নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) কর্তৃক প্রায় তিন কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংসকরণ ও আলোচনা সভা এবং প্রত্নতাত্ত্বিক নিদর্শন কষ্টি পাথরের মূর্তি হস্তান্ত করা হয়েছে।

    মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) কর্তৃক গত ০১ অক্টোবর ২০১৯ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নওগাঁ ও জয়পুরহাট জেলার আটককৃত বিভিন্ন প্রকার মদ-৬হাজার ৩৩১ বোতল, ফেন্সিডিল-২২ হাজার ৭১৭ বোতল, নেশাজাতীয় সিরাপ-১০ হাজার৮৬০, গাঁজা-১৪৪.৭৭০ কেজি, নিষিদ্ধ ট্যাবলেট-৪ হাজার৮৭৭ পিস, নেশাজাতীয় ইনজেকশন-১১হাজার ৮৪৮ পিস এবং ইয়াবা ট্যাবলেট-৩৭৩ পিস ধ্বংস করা হয়, যার সিজার মূল্য ২,৫৮,১০,৭৯৫/- (দুই কোটি আটান্ন লক্ষ দশ হাজার সাতশত পঁচাত্তর) টাকা এবং নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি) কর্তৃক গত ০১ অক্টোবর ২০১৯ হতে ৩১ অক্টোবর ২০২২ তারিখ পর্যন্ত নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জ জেলার আটককৃত বিভিন্ন প্রকার বিভিন্ন প্রকার ভারতীয় মদ -১৪৩ বোতল ও ২৭ প্যাকেট মদ, ফেন্সিডিল-১হাজার ৪৮৮ বোতল, গাঁজা-৩৪.১৯০ কেজি, ইয়াবা ট্যাবলেট-৫৩৬, হেরোইন-১১৬ গ্রাম ও হেরোইন-৭৭ পুরিয়া, নেশাজাতীয় ট্যাবলেট-৮৬৯ পিস, গুড়া তামাক-১৬৫.৫ কেজি, পাতার বিড়ি-৪১,১৭২ প্যাকেট এবং টেন্ডু বিড়ির পাতা-২১৫ কেজি ধ্বংস করা হয় যার সিজার মূল্য ৩১,৯৭,৩৬৫/- (একত্রিশ লক্ষ সাতানব্বই হাজার তিনশত পঁয়ষট্টি) টাকা। উভয় ব্যাটালিয়নের আটককৃত মাদকদ্রব্যের সর্বমোট মূল্য ২,৯০,০৮,১৬০/- (দুই কোটি নব্বই লক্ষ আট হাজার একশত ষাট) টাকা।

    পরে জেলার বিভিন্ন স্থান হতে উদ্ধারকৃত ০৬টি কষ্টি পাথরের এবং ০৩ টি সিমেন্টের মূর্তি নওগাঁ জেলার বদলগাছি উপজেলার পাহাড়পুর প্রত্নতাত্ত্বিক জাদুঘরের নিকট হস্তান্তর করা হয়েছে।

    উক্ত মাদকদ্রব্য ধ্বংস করণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, বিএসপি, পিএসসি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ আনোয়ার লতিফ, বিপিএম (বার), পিএসসি।

    আরও উপস্থিত ছিলেন নওগাঁ ব্যাটালিয়ন (১৬ বিজিবি)’র অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আসাদুজ্জামান, পিএসসি, জি, নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, পিএ এ, পুলিশ সুপার মুহাম্মদ রাশেদুল হক, পুলিশ সুপার, সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার ইউএনও রুমানা আফরোজ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃএস এম খালিদ সাইফুল্লাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ। এছাড়াও সামরিক ও অসামরিক প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল কলেজের শিক্ষক/শিক্ষিকা-ছাত্র/ছাত্রী এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

    এসময় প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান বলেন, মাদকদ্রব্য দেশের যুব সমাজকে ধ্বংস করার এক ধরনের অস্ত্র বিশেষ। মাদকের ভয়াবহ মরণ ছোবল থেকে দেশের যুব সমাজকে রক্ষা করা আমাদের সকলের পবিত্র দায়িত্ব। তাই দেশের যুব সমাজকে মাদকের মরণ ছোবল হতে রক্ষা করার লক্ষ্যে মাদক বিরোধী অভিযান সফল করে তোলার জন্য আরো জোরালোভাবে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। মাদকের ছোবলে আক্রান্ত হয়ে ধ্বংস হচ্ছে পরিবার, যুব সমাজ তথা দেশ। তাই মাদকের ভয়াবহতা হতে আমাদের মুক্তি পেতে হবে। আজকের এই মাদকদ্রব্য ধ্বংস করণ অনুষ্ঠানের মাধ্যমে মাদকদ্রব্য সেবনে নিরুৎসাহিত হয়ে একদিন বাংলাদেশ মাদক মুক্ত দেশ হিসেবে গড়ে উঠবে বলে দেশবাসী প্রত্যাশা করে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর