সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আজই ধারণা পাওয়া যাবে কে হচ্ছেন রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪ স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষন ইউপি সদস্য আটক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় আগামি ১০ জানুয়ারী সাফাই সাক্ষী – গ্রামীন নিউজ২৪

মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ৩৬৭ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ১০:৩৭ পূর্বাহ্ণ
  • Print
  • সাতক্ষীরায় কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলার সাফাই সাক্ষ্য গ্রহণের জন্য আগামি ১০ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

    যুক্তিতর্ক উপস্থাপানের জন্য মঙ্গলবার(২৯ নভেম্বর) ধার্য্য দিনে আসামীপক্ষ সাফাই সাক্ষীর জন্য আবেদন জানালে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল -৩ এর বিচারক বিশ্বনাথ মন্ডল তা মঞ্জুর করেন।

    মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীলা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামীকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল -৩ এর কাঠগোড়ায় হাজির করানো হয়।

    রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. আব্দুস সামাদ প্রমুখ। আসামীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু. বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাড. শাহানারা পারভিন বকুল প্রমুখ ।
    সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. অব্দুল লতিফ বলেন, মঙ্গলবার ৩৪২ ধারায় আসামী পরীক্ষার কার্যক্রম শেষ হয়েছে। আসামীপক্ষে এসটিসি ২০৭/১৫ মামলায় নয়জন ও এসটিসি ২০৮/১৫ নং মামলায় আটজন সাঁফাই সাক্ষী দেওয়ার জন্য তালিকা আদালতে পেশ করেছেন।

    প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি’র নেতা-কর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় দায়ের করা হামলা মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতা-কর্মীকে চার থেকে ১০ বছর বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।

    এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ দুটি মামলায় এ পর্যন্ত ১৩ জন আদালতে সাক্ষ্য দিয়েছেন। মামলায় নয়জন আসামী পলাতক রয়েছে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর