সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
আজই ধারণা পাওয়া যাবে কে হচ্ছেন রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪ স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষন ইউপি সদস্য আটক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

রাজশাহীতে মহিলা পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪

মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি : / ২৫৩ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২, ৮:৩০ অপরাহ্ণ
  • Print
  • ‘নারী ও কন্যা নির্যাতন বন্ধ করি, নতুন সমাজ নির্মাণ করি’- এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহী জেলা শাখার উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস -২০২২ পালিত হয়েছে।

    এই উপলক্ষ্যে বুধবার (৩০ নভেম্বর) বিকাল ৪টায় মুন্সীডাঙ্গা পাড়া কমিটিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

    এই সভায় সভাপতিত্ব করেন রাজশাহী জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কল্পনা রায়। স্বাগত বক্তব্য দেন সহ- সাধারণ সম্পাদক নীলুফার আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য লিগ্যাল এইড সম্পাদক শিখা রায়, সাংগঠনিক সম্পাদক আলিমা খাতুন প্রমূখ।

    এই সভায় বক্তারা বলেন, নারী ও কন্যা শিশু নির্যাতনের ঘটনা উদ্বেগজনকহারে বেড়েছে। যা মিডিয়ার সহায়তায় এখন সকলেই বিষয়গুলি জানতে পারছে। ঘটনা গুলো বিশ্লেষন করলে দেখা যায়, পরিবারের পরিমন্ডলেই নারী ও কন্যাশিশুরা বেশি নির্যাতনের শিকার হচ্ছে। সাধারণ জনগন এবং আপনাদের সহায়তায় এখনই প্রতিরোধের কাজ শুরু করতে হবে পরিবার থেকে। ঐতিহাসিকভাবে ২৫ নভেম্বর দিনটির বিশেষ তাৎপর্য রয়েছে।

    এই সভায় সভাপতি তার বক্তব্যে নারী নির্যাতন প্রতিরোধে কয়েকটি দাবি তুলে ধরেন, ১. নারী ও শিশু নির্যাতনের মামলা দ্রুত নিষ্পত্তি করতে হবে। ২.বিচার চলাকালে নির্যাতনের শিকার নারী, শিশু ও পরিবারের নিরাপত্তা, চিকিৎসা ও ক্ষতিপূরণ দিতে হবে। ৩. নারী ও শিশু নির্যাতনের মামলায় সাক্ষী প্রদান প্রক্রিয়া যুগোপযোগী করতে হবে। ৪. হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী যৌনহয়রানি প্রতিরোধে নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করতে হবে। ৫. পারিবারিক নির্যাতন (প্রতিরোধ ও সুরক্ষা) আইন ২০১০ সফল করতে হবে। ৬. ধর্ষণ, যৌন সহিংসতা, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে সরকারকে জিরো টলারেন্স নীতি গ্রহণ করতে হবে। ৭.নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে বিশেষ অভিযান ঘোষণা ও বাস্তবায়ন করাসহ সব প্রকার বৈষম্যমূলক আইন ও নারী নির্যাতনবিরোধী আইন সংশোধন করতে হবে।

    সবশেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভা শেষ করেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর