শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

রংপুর বিভাগে করোনায় মৃত্যু ১৪ – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ৪ আগস্ট, ২০২১

গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৫৭ জন। এ নিয়ে চার দিনে রংপুর বিভাগে ৫৮ জনের মৃত্যু হয়েছে।

আজ বুধবার (৪ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের চারজন, দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, নীলফামারীর দুইজন ও কুড়িগ্রামের দুইজন রয়েছেন। এ সময়ে বিভাগে ১ হাজার ৭৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে রংপুরে ১৬৯ জন, কুড়িগ্রামে ৮৩ জন, নীলফামারী ৬২ জন, ঠাকুরগাঁওয়ে ৫৯ জন, পঞ্চগড়ে ৫৯ জন, দিনাজপুরে ৫৫ জন, গাইবান্ধায় ৪৪ জন ও লালমনিরহাটে ২৬ জনের করোনা শনাক্ত হয়। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ৩২ দশমিক ৭ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ রংপুর বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৮ জনে।

রংপুর বিভাগের হাসপাতালগুলোতে রোগী ভর্তির চাপ বেড়েছে। সঙ্কটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ শয্যা। হাসপাতালগুলো অক্সিজেন চাহিদাও বেড়েছে। প্রতিদিন করোনার উপসর্গ নিয়ে অন্তত ১০ থেকে ১৫ জনের মৃত্যু হচ্ছে। উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের হিসাবে ধরছে না স্বাস্থ্য বিভাগ। বর্তমানে বিভাগের আট জেলার সঙ্কটাপন্ন রোগীদের চিকিৎসা সেবার জন্য আইসিইউ শয্যা রয়েছে মাত্র ৪৬টি। এর মধ্যে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ১০টি (সচল ৮টি), রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৬টি শয্যা রয়েছে।