সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও মারধর: মাইক্রোবাস উদ্ধারসহ গ্রেপ্তার ১ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ কোন অবস্থাতেই সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করা চলবেনা না – ধর্মমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব – গ্রামীন নিউজ২৪ সাঘাটায় সেফটি ট্যাংক থেকে ছাত্রের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ৭ দিন বন্ধ সব স্কুল-কলেজ – গ্রামীন নিউজ২৪ অ্যাসেম্বলি বন্ধ প্রাথমিক বিদ্যালয়ে – গ্রামীন নিউজ২৪ ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন – গ্রামীন নিউজ২৪ শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল – গ্রামীন নিউজ২৪ জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

রাজশাহী ও ফরিদপুরে ২৪ ঘন্টায় করোনায় প্রান গেল ১৬ জনের – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৫০৪৩ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১, ৮:৩০ পূর্বাহ্ণ
  • Print
  • রাজশাহী ও ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। আমাদের রাজশাহী ও ফরিদপুর প্রতিনিধিদের পাঠানো তথ্যে জানা যায়,

    গতকাল শুক্রবার সকাল থেকে আজ শনিবার সকাল পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন চাঁপাইনবাবগঞ্জে ও রাজশাহীর পাঁচজন।

    এদিকে বর্তমানে রাজশাহী বিভাগের বিভিন্ন হাসপাতাল ও করোনা ডেডিকেটেড হাসপাতালে ৪ হাজার ৬২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। শুরুর পর থেকে এই সময়ে সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৭১৬ জন করোনাক্রান্ত রোগী।
    বর্তমানে বিভাগের আট জেলার হাসপাতাল ও হোম আইসোলেশানে থেকে চিকিৎসা নিচ্ছেন ১৩ হাজার ৩৯৩ জন শনাক্ত করোনা রোগী। এর মধ্যে বাসা বাড়িতেই আছেন ৮ হাজার ৭৬৯ জন করোনা রোগী।
    এদিকে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে এখনো সংক্রমণের ঊর্ধ্বগতি চলছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার।

    এই দুই জেলায় ডেল্টা ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ ঘটায় সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে সময় লাগছে। এছাড়া বিভাগের অন্যান্য জেলাতেও ডেল্টা ভ্যারিয়েন্টের সংক্রমণের আশঙ্কা দেখা গেছে। কারণ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের পার্শ্ববর্তী জেলাগুলির সংক্রমণের হার গত এক সপ্তাহে ঊর্ধ্বমুখী।

    অন্যদিকে শনিবার পর্যন্ত রাজশাহী মেডিকেলে ৩৮৫ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এই হাসপাতালে দৈনিক গড়ে ৪৫ জন করে করোনা রোগী ভর্তি হচ্ছেন। বর্তমানে রাজশাহী মেডিকেলে আইসিইউসহ করোনা বেডের সংখ্যা ৩০২টি। ফলে অতিরিক্ত ৮৩ জন করোনা রোগী ভর্তি আছেন এখানে।

    অন্যদিকে আমাদের ফরিদপুর প্রতিনিধি জানানঃ ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে আরও ছয়জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ জন। এর মধ্যে সদর উপজেলায় আক্রান্ত হয়েছে ৫৭ জন।

    জেলা শহরের বেশির ভাগ মানুষ করোনা বিধি না মানার কারণে দিন দিন পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা করোনা কমিটি নানা উদ্যোগ গ্রহণ করলেও উন্নতি হচ্ছে না পরিস্থিতির।

    প্রতিদিনই ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসছে রোগী, কিন্তু চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় ভর্তি নিতে পারছেন না কর্তৃপক্ষ। এ হাসপাতালে আইসিইউয়ে ১৬ শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।
    ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান বলেন, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়েছে ৭৯ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ছয়জনের।

    তিনি বলেন, জেলায় এ পর্যন্ত করোনা মহামারিতে আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪০৭ জন, মারা গেছেন ১৯৯ জন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর