শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাত দুর্ঘটনায় নিহত ও আহত স্বজনদের পাশে নুরুল ইসলাম বুলবুল – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ উপজেলার বজ্রপাতের মর্মান্তিক ঘটনায় নিহত ও আহতদের পরিবারকে সহমর্মিতা জ্ঞাপন, তাদের খোঁজ খবর-নেওয়া ও স্বজনদের আর্থিক সাহায্য প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদের অন্যতম সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমীর জননেতা নূরুল ইসলাম বুলবুল।

গতকাল বুধবার (৪ই আগস্ট) দুপুর ১২ঃ৩০ মিনিটে বজ্রপাতের ঘটনা ঘটে। এ ঘটনায় আজ বৃহস্পতিবার (৫ই আগস্ট) সকালে নিহত ও আহতদের বাড়ি ছুটে যান তিনি।

তিনি নিহত ও আহতদের পরিবারের লোকদের প্রতি শোক ও সহমর্মিতা জ্ঞাপন এবং সান্তনা প্রদান করেন।স্বজনদের সর্বশেষ অবস্থার খোঁজ-খবর নেন এবং নিহত ১৭ জনের পরিবারের প্রত্যেক কে নগদ ৫০ হাজার টাকা করে এবং আহত ২১জনের পরিবারকে নগদ ১০ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা তুলে দেন।

এ সময় তিনি নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে তাদেরকে শহীদ হিসেবে কবুল করার জন্য ও তাদের পরিবার-পরিজনদের ধৈর্যধারণ এবং এই শোক কাটিয়ে উঠার তাওফিক কামনা করে পরিবারের সদস্য এবং উপস্থিত লোকদের নিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করেন।

এছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক রফিকুল ইসলাম,কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অধ্যক্ষ শাহাবুদ্দিন সরকার, চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর মাওলানা আবু জার গিফারী, সাবেক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো মোখলেসুর রহমান, সদর উপজেলা আমীর অধ্যাপক মোঃ আমানুল্লাহ, চাঁপাইনবাবগঞ্জ শহর শিবিরের সভাপতি মেহেদি হাসান সহ স্হানীয় জামায়াত ও শিবিরের নেতৃবৃন্দ।

উল্লেক্ষ্য, বুধবার দুপুর ১২ঃ ৩০ মিনিটে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের পদ্ম নদীর দক্ষিণপাঁকা ঘাটে গ্রামের প্রায় ৪০ জন মানুষ নৌকাযোগে শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দক্ষিণপাঁকা তেররশিয়া গ্রামের মো. হোসেন আলীর মেয়ের বৌ ভাতের অনুষ্ঠানে আসছিলেন। পথে বৃষ্টি শুরু হলে দক্ষিণপাঁকা ঘাট এলাকায় নৌকা থেকে নেমে ঘাটের ঘরে আশ্রয় নেন। এসময় বজ্রপাত ঘটলে ঘাটের ঘরের মধ্যে থাকা ৫ জন মহিলাসহ ১৭জন মারা যান।

নিহতদের মধ্যে রয়েছেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ডাল পাড়ার জামিলা (৫৮), তবজুল (৭০), সাদল (৩৫), বাবুল (২৬), বাবু (২০), তেররশিয়ার রফিকুল (৫৮), সুর্য নারায়ণপুরের সজীব (২২), আলম (৪৫), পাতু (৪০), বেলী বেগম (৩২), মৌসুমী (২৫), ফাটাপড়ার টকি বেগম (৩০), গোঠা পাড়ার সবুল (৩০), বাবুডাইং গ্রামের টিপু সুলতান (৪৫)ও সুন্দরপুরের আসিকুল ইসলাম এবং শিবগঞ্জ উপজেলার চর পাকার রফিকুল ইসলাম।