সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসা কমান্ডার গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ বঙ্গবন্ধুর সমাধিতে বিদায়ী সেনাপ্রধানের শ্রদ্ধা – গ্রামীন নিউজ২৪ সাগরে মিয়ানমারের ৩ যুদ্ধজাহাজ, সেন্টমার্টিনে আতঙ্ক – গ্রামীন নিউজ২৪ শিমুল-তানভীর-শিলাস্তির পর দায় স্বীকার বাবুর – গ্রামীন নিউজ২৪ চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ডভ্যান চালক নিহত – গ্রামীন নিউজ২৪ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহে পানিতে ডুবে তিন ভাই-বোনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ পাবনায় কলেজছাত্র হত্যায় ৩ জনের যাবজ্জীবন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রীর দেয়া ঈদ উপহার ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে – গ্রামীন নিউজ২৪ র‍্যাব সেজে ডাকাতি করে তারা, হাতে থাকে হাতকড়া – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

খুলনায় মন্দিরের মূর্তি ভাঙচুরের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ – গ্রামীন নিউজ২৪

মোঃ মানিক হোসেন, রাজশাহী প্রতিনিধি: / ১৮০০ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১, ৩:৫৭ অপরাহ্ণ
  • Print
  • খুলনার রূপসা শিয়ালি, পটুয়াখালির কলাপড়া, মৌলভীবাজারের কুলউড়া সহ দেশের নানান স্থানে সাম্প্রদায়িক উস্কানি ও ধর্মীয় জাতিগত সংখ্যালঘুদের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও উপাসলালয়ে অব্যাহত হামলা, ভাংচুর, লুটপাট ও ভূমি জবরদখল প্রক্রিয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগর-জেলার উদ্যোগে আজ বুধবার বিকাল ৪টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

    উক্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাংগঠনিক সম্পাদক মীর ইসতিয়াক আহম্মেদ লিমন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক অসিত ঘোষ, পূজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগরের সভাপতি অলোক দাস, সাধারণ সম্পাদক অ্যাড. শরৎ সরকার, জেলার সভাপতি অম্বর সরকার, সাধারণ সম্পাদক কাঞ্চন প্রামানিক, নগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক পংকজ দে, নগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ রনজিৎ সাহা, গৌতম দাস, সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ঘোষ, মৃদুল সাহা, দীপিকা রায়, বরুনা শীল, ছাত্র ঐক্য পরিষদের আহ্বায়ক রুদ্র ধর প্রমুখ।

    সভায় বক্তারা বলেন, অবিলম্বে খুলনার রূপসা শিয়ালি, পটুয়াখালির কলাপড়া, মৌলভীবাজারের কুলউড়া সহ দেশের নানান স্থানে সাম্প্রদায়িক হামলা ও মন্দির ভাংচুরের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের মুখোমুখি করতে হবে। সংখ্যালঘু সুরক্ষা আইন, সংখ্যালঘু কমিশন, হিন্দু ফাউন্ডেশন, সংখ্যালঘু মন্ত্রনালয় গঠন সহ সরকারের সকল নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে হবে। বৈষম্য দূর করে সংখ্যালঘুদের সমঅধিকার প্রতিষ্ঠা করতে হবে।

    বক্তারা বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা সবাই মিলে শান্তিতে বসবাস করতে চাই। কিন্তু এরই মধ্যে রূপসা শিয়ালি গ্রামে মন্দির ও সংখ্যালঘুদের বাড়িতে যে হামলা হয়েছে তা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং দোষীদের অতি দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

    উল্লেখ্য, গত ৭ আগস্ট রুপসা উপজেলার শিয়ালি গ্রামে দুর্বৃত্তরা ৪টি মন্দিরে হামলা চালায়। এসময় মন্দিরের মূর্তি ও কিছু দোকান ভাংচুর করা হয়। পরবর্তীতে রূপসা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শক্তিপদ বসুর করা মামলায় পুলিশ ১০ জনকে গ্রেফতার করেছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর