সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
টাঙ্গাইলে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত – গ্রামীন নিউজ২৪ নাটোরে ধর্ষণের পর মোবাইলে ভিডিও ধারণ, যুবক গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যেন হেনস্তা না হন: তথ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ কলকাতায় ভবন ধসে নিহত ৮ – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সিদ্ধান্তে কোনো পরিবর্তন হবে না: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬ – গ্রামীন নিউজ২৪ জনপ্রিয় কণ্ঠশিল্পী খালিদ মারা গেছেন – গ্রামীন নিউজ২৪ অভিযানের প্রস্ততি নিচ্ছে এমভি আব্দুল্লাহতে আন্তর্জাতিক বাহিনী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও জেলা পুলিশের প্রেস ব্রিফিং – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে আমাদের পৃথিবী’র উদ্যোগে ইফতার মাহফিল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সালিশের নামে নারী নির্যাতনের ঘটনায় সবেক চেয়ারম্যানসহ ৬ জনকে কারাদণ্ড- গ্রামীন নিউজ২৪

রংপুর প্রতিনিধিঃ / ৫০৭ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫১ অপরাহ্ণ
  • Print
  • রংপুরে সালিশের নামে নারী নির্যাতনের ঘটনায় জেলার বদরগঞ্জের সাবেক ইউপি চেয়ারম্যান আয়নাল হকসহ তিনজনকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড এবং ছয় আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

    বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২-এর বিচারক রোকনুজ্জামান এ রায় ঘোষণা করেন।

    মামলার বিবরণে জানা যায়, ২০১১ সালের ২৫ জুন বদরগঞ্জ উপজেলার রাজারামপুর গ্রামের দুই হতদরিদ্র নারী হ্যাপি আখতার ও সাহিদা বেগমকে চরিত্রহীনা আখ্যা দেন তৎকালীন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আয়নাল হক। তার নির্দেশে অন্য আসামিরা ওই দুই নারীকে তাদের বাড়ি থেকে অপহরণ করেন। পরে তাদের মারতে মারতে রাজারামপুর কাশিপুর লিচু বাগান এলাকার একটি মাঠে নিয়ে যান। সেখানে সালিশের নামে ইউপি চেয়ারম্যান আয়নাল হকের উপস্থিতিতে প্রকাশ্য দিবালোকে ওই দুই নারীর হাত-পা বেঁধে বিবস্ত্র করে নির্যাতন করা হয়। এ সময় তারা কয়েক দফা জ্ঞান হারিয়ে ফেললেও তাদের উপর নির্যাতন অব্যাহত রাখেন অভিযুক্তরা। এ ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত আয়নাল হকসহ ৫৬ জনকে আসামি করা হয়। তদন্ত শেষে পুলিশ ৫৬ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়। মামলার বিচার চলাকালীন দুই আসামি মৃত্যুবরণ করেন।

    রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি জাহাঙ্গীর আলম তুহিন বলেন, মামলায় ১৫ জন সাক্ষ্য শেষে বিচারক অভিযুক্ত আয়নাল চেয়ারম্যান, মহুবুল ও চিকনা এনামুলকে দোষী সাব্যস্ত করে ১৪ বছর সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। অপর ছয় আসামি ইলিয়াস, বাবলু, সেকেন্দার মণ্ডল, রউফ মণ্ডল, মোটা এনামুল ও মজম আলীকে তিন বছর করে কারাদণ্ডের আদেশ দেন। এছাড়া বাকী ৪৫ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাস প্রদান করেন আদালত।

    রায়ে সন্তোষ প্রকাশ করে ভুক্তভোগী দুই নারী হ্যাপি আখতার ও সাহিদা বেগম বলেন, জীবনের নিরাপত্তা নিশ্চিত করার দাবিসহ এ রায় যেন বহাল থাকে, সেই প্রত্যাশা করছি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর