সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন: ইসি আলমগীর – গ্রামীন নিউজ২৪ বোতল সয়াবিন তেলের লিটার ১৬৭, খোলা ১৪৭ কাল থেকে কার্যকর – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়া মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সুনামগঞ্জে বাস-সিএনজি সংঘর্ষে জনপ্রিয় সংগীত শিল্পী নিহত – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রলীগ নেতাকে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪

শেখ রাফসান, বাগেরহাট প্রতিনিধিঃ / ৪৫১ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২৫ অপরাহ্ণ
  • Print
  • মোংলায় হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত হয়েছেন বনবিভাগের ষ্টেশন অফিসারসহ ৪ সদস্য। চোরা শিকারীদের কাছ থেকে হরিণের মাংস উদ্ধারের ঘটনায় এ ঘটনা ঘটে।

    সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের জিউধারা ষ্টেশন অফিসার মোঃ শাহজাহান জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকেল ৫টার দিকে সুন্দরবন সংলগ্ন বৈদ্যমারী-বাঁশতলা এলাকার সুন্দরবনের ইসহাকের চিলা নামক স্থানে অভিযান চালানো হয়। ওই সময় চোরা হরিণ শিকারীদের একটি নৌকা আটক করা হয়। পরে নৌকাটিতে তল্লাশী চালিয়ে দুইটি পাসহ ২০কেজি হরিণের মাংস, ২ হাজার ফুট হরিণ শিকারের ফাঁদ, ১টি দা ও ১টি ছুরি জব্দ করা হয়। পরে চোরা শিকারীদের আটক করতে গেলে তারা নৌকার বৈঠা দিয়ে আঘাত করে বন কর্মকর্তা শাহজাহানসহ তার সাথে থাকা অপর তিন বনপ্রহরীকে পিটিয়ে গুরুতর আহত করে দ্রুত পালিয়ে যায়। এতে ষ্টেশন কর্মকর্তা মোঃ শাহজাহানের কোমর, পিট ও ঘাড়ে মারাত্মক ফুলা জখম হয়েছে। বাকী তিন বন প্রহরীও তখন আঘাত প্রাপ্ত হয়ে আহত হন। ফলে চোরা শিকারীদের কেউকেই আটক করা সম্ভব হয়নি। এ ঘটনার পর থেকে ওই চোরাই শিকারীদের আটকে বনবিভাগের অভিযান অব্যাহত রয়েছে।

    জিউধারা ষ্টেশন কর্মকর্তা মোঃ শাহজাহান সোমবার দুপুর পৌনে ১টার দিকে বলেন, গোড়া বাঁশতলা গ্রামের মোক্তার শেখের ছেলে ফারুক হোসেন হাওলাদারের (৩০) নেতৃত্বে ৪ সদস্যের চোরা শিকারী দলকে আটক করার চেষ্টা করলে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালিয়ে মারপিট করে তারা পালিয়ে যায়। তারপরও ঘটনাস্থল থেকে আমরা ২০কেজি হরিণের মাংস, ২টি পা, একটি নৌকা ও ফাঁদ জব্দ করেছি। এ ঘটনায় সি-বন মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এছাড়া পালিয়ে যাওয়া আসামীদেরকে আটককে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর