শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

ইবি শিক্ষার্থীদের ওপর স্থানীয়দের হামলা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৩ মার্চ, ২০২৩

ক্যাম্পাসের নারী শিক্ষার্থীদের ভিডিও করার প্রতিবাদ করে স্থানীয় বখাটেদের হাতে মারধরের শিকার হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী। সোমবার (১৩ মার্চ) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন শেখপাড়া বাজারে এ মারধরের ঘটনা ঘটে। মারধরের শিকার শিক্ষার্থীরা হলেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী জিসাদ ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী সুপ্ত।

প্রত্যক্ষদর্শী ও ক্যাম্পাস সূত্রে জানা যায়, দুপুরে বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকে স্থানীয় কয়েকজন বখাটে যুবক নারী শিক্ষার্থীদের ভিডিও করে। এতে জিসাদ ও সুপ্ত প্রতিবাদ জানিয়ে ভিডিও ডিলিট করতে বললে উভয় পক্ষের তর্কাতর্কি হয়। একপর্যায়ে ঐ বখাটে যুবকরা তাদের দেখে নেওয়ার হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

পরবর্তীতে সন্ধ্যার দিকে ঐ শিক্ষার্থীরা ক্যাম্পাস পাশ্ববর্তী শেখপাড়া বাজারে মোটরসাইকেলের তেল কিনতে গেলে স্থানীয় যুবক আকাশের নেতৃত্বে ৮-১০ জন বখাটে চলন্ত মোটরসাইকেল থেকে তাদের ফেলে দিয়ে এলোপাতাড়ি মারধর করে। এতে জিসাদ ও সুপ্ত গুরুতর আহত হয়।

আহতদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেওয়া হয় এবং পরবর্তীতে তাদের কুষ্টিয়া সরকারি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এদিকে ঘটনা জানাজানি হলে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কের দু’ধারে আগুন জ্বালিয়ে অবরোধ করেন। এতে কয়েক কিলোমিটারের জুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা বহিরাগত মুক্ত ক্যাম্পাস, শিক্ষার্থী হামলার বিচার ও নিরাপদ ক্যাম্পাসসহ ৩ দফা দাবি নিয়ে এ বিক্ষোভ করেন। এতে ক্যাম্পাসের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সর্বশেষ রাত সাড়ে নয়টার সময় এ রিপোর্ট লেখা পর্যন্ত শিক্ষার্থী রাস্তা অবরোধ করে রেখেছেন।

এ বিষয়ে ইবি থানার ওসি আননূর জায়েদ বিপ্লব বলেন, আমরা বিষয়টিতে নজরে রাখছি। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমরা প্রস্তুত রয়েছি। গেটে পুলিশ মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ঘটনা শোনা মাত্রই ইবি থানার ওসি ও সহকারী প্রক্টরদের সেখানে পাঠিয়েছি। পরবর্তীতে আমি দুইজন সহকারী প্রক্টর নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পুলিশ প্রশাসন ও গোয়েন্দা সংস্থা লোকদের নিয়ে বসেছি। আমাদের কোনো শিক্ষার্থীকে যদি মারধর করা হয়ে থাকে তাহলে ব্যবস্থা গ্রহণ করব। তবে এ ঘটনাকে কেন্দ্র করে ক্যাম্পাস উত্তপ্ত করা, জনগণের জানমালের ক্ষতি, রাস্তা আটকে মানুষের ভোগান্তি সৃষ্টি করা সমর্থন করি না।