শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

গালফ এয়ারের পাইলটের মৃত্যুর ঘটনায় ইউনাইটেড হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে মামলা – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৪ মার্চ, ২০২৩

জর্ডানের নাগরিক গালফ এয়ারের পাইলট মোহাম্মদ ইউসুফ হাসান আল হিন্দির মৃত্যুর অভিযোগে ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক ওমর ফারুকের বিরুদ্ধে মামলা হয়েছে।

ওমর ফারুক ওই হাসপাতালের চিফ কনসালটেন্ট অব দ্য ক্রিটিকাল কেয়ার মেডিসিন অ্যান্ড ইমার্জেন্সি মেডিসিন প্রফেসর।

মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিবের আদালতে মামলাটি করেন নিহত পাইলটের বোন যুক্তরাষ্ট্রের নাগরিক তালা এলহেনডি জোসেফানো।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন।

মামলার বাদীর আইনজীবী সাব্বির আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গালফ এয়ারের পাইলট ইউসুফ হাসান আল হিন্দি বাংলাদেশে আসার পর অসুস্থ হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। গত ৩১ জানুয়ারি হাসপাতালে ভুল চিকিৎসায় তিনি মারা যান। পরদিন ১ ফেব্রুয়ারি গুলশান থানায় হাসপাতালের বিরুদ্ধে মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ আদালতে মামলা করার পরামর্শ দেন। তাই আমরা আজ আদালতে মামলা করেছি।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত বছরের ১৪ ডিসেম্বর সকালে ওই পাইলটকে গালফ এয়ারের একটি ফ্লাইট শাহজালাল বিমানবন্দর থেকে পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। পরে রাত পৌনে ৩টায় তিনি ফ্লাইট পরিচালনার জন্য প্রস্তুতি গ্রহণ করেন এবং হযরত শাহজালাল বিমানবন্দরের উদ্দেশে হোটেল লা মেরিডিয়ান হতে রওনা দেন এবং ভোর সাড়ে ৩টার দিকে তিনি হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছান।

ভোর ৪টা ১০ মিনিটের দিকে ইমিগ্রেশনের প্রক্রিয়া শুরু হলে তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করেন। ভোর ৫টার দিকে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ইমার্জেন্সিতে নিয়ে আসা হয়। হাসপাতালে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক প্রফেসর ওমর ফারুক এবং সঙ্গে থাকা ইন্টার্ন চিকিৎসক ও নার্সরা তার চিকিৎসায় কালক্ষেপণ করতে থাকেন। ইউনাইটেড হাসপাতালের জরুরি বিভাগে পৌঁছার পর থেকে দীর্ঘ ৫ ঘণ্টা পর্যন্ত তাকে কোনো প্রকার চিকিৎসা দেওয়া হয়নি। চিকিৎসা না করায় তিনি দুপুর ১২টা ৮ মিনিটে মারা যান।