সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মোহনপুর নৌ-ফাঁড়ির চৌকুসতায় ১২৫ কেজি জাটকা সহ আটক ৪ – গ্রামীন নিউজ২৪ ময়মনসিংহ যুবকের গলাকেটে অটোবাইক ছিনতাই – গ্রামীন নিউজ২৪ ভারতের ইন্দোরের একটি মন্দিরের মেঝে ধসে নিহত ১২ – গ্রামীন নিউজ২৪ ইমরান খান তোশাখানা মামলা থেকে মুক্তি পেয়েছেন – গ্রামীন নিউজ২৪ ৮টি নিবন্ধিত রাজনৈতিক দলকে আলোচনার জন্য চিঠি দিয়েছে ইসি – গ্রামীন নিউজ২৪ সাপাহারে সরকারি হাসপাতালে বৈকালিক স্বাস্থ্যসেবা উদ্বোধন – গ্রামীন নিউজ২৪ স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় নেওয়ার জন্য প্রধানমন্ত্রী কাজ করে চলেছেন রমেশ চন্দ্র সেন এমপি – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে জেলা পুলিশের উল্লেখযোগ্য কর্মকান্ড ও বিভিন্ন অভিযানিক সাফল্য অর্জন বিষয়ে সংবাদ সম্মেলন – গ্রামীন নিউজ২৪ সাংবাদিক শামসুজ্জামানের বিরুদ্ধে দু-তিনটি মামলা হয়েছে শুনেছি: স্বরাষ্ট্রমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ কয়রায় হরিণের রান্না করা মাংস মাথা সহ আটক-২ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাতক্ষীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলা রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন – গ্রামীন নিউজ২৪

মামুন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ / ১৪ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৫ মার্চ, ২০২৩, ৯:৩৫ অপরাহ্ণ
  • Print
  • সাতক্ষীরায় সাবেক বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য আইনের দুটি মামলায় যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে। আজ বুধবার বেলা ১০টা থেকে সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে এই যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।

    প্রথমদিন আসামীপক্ষ শুনানির জন্য আদালতের কাছে সময়ের আবেদন করেন। এসময় রাষ্ট্রপক্ষ সময় নষ্ট না করে তাদের শুনানি আরম্ভ করার জন্য আদালতে আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালত আগামী ২২ মার্চ আসামীপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য্য করেন।

    এদিন সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৮ জন আসামীকে স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর কাঠগড়ায় হাজির করানো হয়। এ মামলায় অ্যাড. আব্দুস সাত্তার নামের এক আসামী জামিনে মুক্ত রয়েছেন, নয়জন আসামী পলাতক রয়েছেন ও দুই জন মারা গেছেন।

    রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অ্যাড. আব্দুস সামাদ প্রমুখ।

    আসামীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাড. শাহানারা পারভিন বকুল প্রমুখ ।

    উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগষ্ট সকাল ১০টায় তৎকালিন বিরোধী দলীয়নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপি অফিসের সামনে তার গাড়ি বহরে হামলা চালায় দলীয় নেতা-কর্মীরা। হামলায় আওয়ামী লীগের ১ ডজন নেতা-কর্মী আহত হন।

    এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির। এর মধ্যে নয়জন আসামী পলাতক রয়েছেন ও দুই জন মারা গেছেন। এছাড়া একজন জামিনে রয়েছেন। গতবছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের দুটি মামলায় চার্জ গঠন করা হয়। এ মামলায় সাফাই সাক্ষ্য দেওয়া শেষে আজ থেকে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়েছে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর