সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
টাঙ্গাইলে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত – গ্রামীন নিউজ২৪ নাটোরে ধর্ষণের পর মোবাইলে ভিডিও ধারণ, যুবক গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যেন হেনস্তা না হন: তথ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ কলকাতায় ভবন ধসে নিহত ৮ – গ্রামীন নিউজ২৪ খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে সিদ্ধান্তে কোনো পরিবর্তন হবে না: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে নিহত বেড়ে ৬ – গ্রামীন নিউজ২৪ জনপ্রিয় কণ্ঠশিল্পী খালিদ মারা গেছেন – গ্রামীন নিউজ২৪ অভিযানের প্রস্ততি নিচ্ছে এমভি আব্দুল্লাহতে আন্তর্জাতিক বাহিনী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁও জেলা পুলিশের প্রেস ব্রিফিং – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে আমাদের পৃথিবী’র উদ্যোগে ইফতার মাহফিল – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

নতুন বৈশ্বিক বাজার অন্বেষণের আহবান প্রধানমন্ত্রী’র – গ্রামীন নিউজ২৪

নিজস্ব প্রতিবেদক / ৩৬৬ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২০ মার্চ, ২০২৩, ৩:১৮ অপরাহ্ণ
  • Print
  • ইউক্রেন যুদ্ধের প্রেক্ষিতে টেকসই রপ্তানি প্রবৃদ্ধি নিশ্চিত এবং বাংলাদেশি পণ্যের জন্য নতুন বৈশ্বিক বাজার অন্বেষণে একটি উপায় খুঁজে বের করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

    সোমবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে রপ্তানিবিষয়ক ১১তম বৈঠকে এ আহ্বান জানান।

    শেখ হাসিনা বলেন, ‘ইউক্রেন যুদ্ধের কারনে বিশ্ব অর্থনৈতিক মন্দা থেকে উদ্ভূত পরিস্থিতি বিশ্লেষণ করে টেকসই রপ্তানি প্রবৃদ্ধি অর্জনে পদক্ষেপ নিতে হবে।

    প্রধানমন্ত্রী রপ্তানি পণ্যে বৈচিত্র্য আনতে এবং স্থানীয় বাজারকে পুনরুজ্জীবিত করার পাশাপাশি এসব পণ্যের জন্য নতুন নতুন বাজার খুঁজতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

    তিনি বলেন, ‘ইউক্রেন যুদ্ধের কারণে চাহিদা বাড়ায় বাংলাদেশি পণ্যের জন্যে নতুন বাজার খোঁজার সুযোগ বিশ্বব্যাপী তৈরি হয়েছে। আমাদেরকে এসব বাজার ধরতে হবে।’

    এ ছাড়া প্রধানমন্ত্রী ২০২৪ সাল নাগাদ মেয়াদ শেষ হতে যাওয়া বিদ্যমান রপ্তানি নীতিমালার সংশোধন, পরিবর্তন ও উন্নয়ন করে আরও চার কিংবা পাঁচ বছরের জন্য নতুন রপ্তানি নীতিমালা প্রণয়নেরও আহ্বান জানান।

    তিনি বলেন, চলমান বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, যুদ্ধের নিষেধাজ্ঞা ও পালটা নিষেধাজ্ঞা এবং ২০২৬ সালের মধ্যে এলডিসি থেকে উত্তরণের পর বাংলাদেশে যেসব চ্যালেঞ্জ ও সুযোগ তৈরি হতে পারে- তা বিশ্লেষণ করে নতুন রপ্তানি নীতি গ্রহণ করা উচিত।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর