সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
একাদশ শ্রেণিতে ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ – গ্রামীন নিউজ২৪ আটপাড়ায় আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ মুক্তাগাছায় আওয়ামীলীগ এর ৭৫তম প্লাটিনামজয়ন্তী উদযাপন – গ্রামীন নিউজ২৪ হাসপাতালে খালেদা জিয়া, আছেন সিসিইউতে – গ্রামীন নিউজ২৪ মহাত্মা গান্ধীর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা – গ্রামীন নিউজ২৪ দিল্লি পৌঁছেছেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ পাঞ্জাবে সাত দিনের জন্য ১৪৪ ধারা জারি – গ্রামীন নিউজ২৪ দুর্নীতি মামলায় জামিন পেলেন দিল্লির মুখ্যমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে নবীন বরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ বন্যার কারনে স্থগিত সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

রাবিব আহত শিক্ষার্থীদের ভারতে চিকিৎসা নেয়ার পরামর্শ- গ্রামীন নিউজ২৪

রাবি প্রতিনিধি: / ৫৩১ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ২৫ মার্চ, ২০২৩, ১২:৫৬ অপরাহ্ণ
  • Print
  • পুলিশের রাবার বুলেটে চোখে আঘাত পাওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে ভারতে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়েছেন ঢাকার জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটের চিকিৎসকরা। ভারতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন শিক্ষার্থীরা। চিকিৎসার খরচ দেবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

    আহত শিক্ষার্থীরা হলেন আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আল আমিন ইসলাম, ফারসি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মেসবাহুল এবং মার্কেটিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আলিমুল ইসলাম।

    বিশ্ববিদ্যালয় প্রশাসন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ও ভুক্তভোগীরা জানায়, ছররাগুলিতে আহত ছয় শিক্ষার্থীর মধ্যে তিন জনের ‘ভিট্রিয়ল রেটিনাল ইনজুরির’ কারণে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করা সম্ভব হয়নি। উন্নত চিকিৎসার জন্য ১৪ মার্চ তাদের ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে পাঠানো হয়। তবে বিদেশে চিকিৎসার পরামর্শ দিয়ে বুধবার সেখান থেকে তাদের ফেরত পাঠিয়েছেন চিকিৎসকরা।

    শিক্ষার্থী আল আমিন ইসলাম বলেন, সংঘর্ষের দিন আমরা বুঝতে পারিনি গুলি করা হবে। আকস্মিক আমাদের ওপর হামলা করা হয়। গলার নিচে প্রায় ২০টা পিলেট রয়েছে। ঢাকায় আমাদের তেমন কোনো চিকিৎসা করা হয়নি। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করা পরীক্ষার রিপোর্ট দেখে পর্যবেক্ষণে রাখা হয়েছিল।

    তিনি বলেন, আমার পরিবারের আর্থিক অবস্থা তেমন ভালো না। বিশ্ববিদ্যালয় প্রশাসন ভারতে চিকিৎসার খরচ বহন করতে চেয়েছেন।

    মেসবাহুল বলেন, ঢাকায় যাওয়ার পর নতুন কোনো চিকিৎসা হয়নি, যা হওয়ার রাজশাহীতেই হয়েছে। চোখে এখনও গুলির ‘পিলেট’ রয়েছে। ডান চোখে কিছুই দেখতে পারছি না। চিকিৎসকরা বলেছেন, তারা কোনো ঝুঁকি নিতে চান না, অপারেশন করতে হবে। সে জন্য ভারতে অপারেশন করাতে ও চিকিৎসার পরামর্শ দিয়েছেন।

    আলিমুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের খরচ বহনের বিষয়ে তিনি এখনো কিছুই জানেন না, যোগাযোগও করেননি। বর্তমানে তিনি খুলনায় তার বাড়িতে রয়েছেন। তার ভারতে চিকিৎসার জন্য পাসপোর্ট তৈরি করা হয়েছে। অতিদ্রুত তিনি যাবেন।

    উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আল আমিন ও মেসবাহুলের পরিবারের সদস্যরা এসেছিলেন। তাদের চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে নেওয়া হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন শিক্ষার্থীর বিদেশে চিকিৎসার খরচ বহন করবে। সাধ্যের মধ্যে থাকলে শতভাগ খরচই দেওয়া হবে। বৃহস্পতিবার দু’জনকে পাসপোর্ট করতে পাঠানো হয়েছে।

    গত ১১ মার্চ সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বাসে ক্যাম্পাসের দিকে ফিরছিলেন। বাসের সুপারভাইজারের সঙ্গে ভাড়া নিয়ে বাগবিতণ্ডার জেরে বাসের চালক ও সুপারকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে নামিয়ে মারছিল ওই শিক্ষার্থী ও তার বন্ধুরা। তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। একপর্যায়ে রাত পৌণে ১১টার দিকে শত শত শিক্ষার্থী বিনোদপুর বাজারে হামলা ও দোকানে আগুন দিতে শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে। এতে আহত ৯০ শিক্ষার্থীকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর তিনজনকে ঢাকায় পাঠানো হয়। এছাড়া আহত ছয় শিক্ষার্থীকে রামেক হাসপাতালের চক্ষু বিভাগে ভর্তি করা হয়েছিল।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর