সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বই পড়ার চর্চা বাড়াতে হবে: রাষ্ট্রপতি – গ্রামীন নিউজ২৪ চাকরি থেকে অবসর ব্যতিক্রমী অনন্য বিদায় সংবর্ধনা – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে আবারও জমি সংক্রান্ত জেরে ‘খুন’ – গ্রামীন নিউজ২৪ মানিকগঞ্জে বাসের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল আরোহী নিহত – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে আমরাই কিংবদন্তী’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ – গ্রামীন নিউজ২৪ অভয়নগরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে গৃহবধূর আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ ফুলছড়িতে বালু বোঝাই ডামট্রাক জব্দ ও ৪ জনকে বিভিন্ন মেয়াদে সাজা – গ্রামীন নিউজ২৪ ১২ দলীয় জোটের নতুন কর্মসূচী ঘোষনা – গ্রামীন নিউজ২৪ মিয়ানমারের সাগাইং ও মালাউইসহ ৩৭টি শহরে সামরিক আইন জারি – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে বাসাবাড়ি নির্মাণে মা মেয়ে ও জামাইয়ের বাঁধা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

গাইবান্ধা মেয়রের বিরুদ্ধে ঠিকাদারদের সংবাদ সম্মেলন – গ্রামীন নিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ / ১৬৫৬ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৬ আগস্ট, ২০২১, ১:৪৯ অপরাহ্ণ
  • Print
  • গাইবান্ধা পৌরসভায় তালিকাভুক্ত ঠিকাদারদের লাইসেন্স নবায়ন না করা, কাজের বিল পরিশোধ না করে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও পক্ষপাতমূলক আচরণ এবং লাইসেন্স নবায়ন এর দরখাস্ত দিলেও তা রিসিভ না করার অভিযোগ উঠেছে গাইবান্ধা পৌর মেয়র মোঃ মতলুবর রহমানের বিরুদ্ধে।

    এ বিষয়ে প্রতিকার চেয়ে আজ সোমবার (১৬ আগষ্ট) সকাল ১১টা ৩০ মিনিটে গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছে পৌরসভার তালিকাভুক্ত ঠিকাদারবৃন্দ।

    সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শহরের ষ্টেশন রোডের মেসার্স জোহা এ্যান্ড সন্স ঠিকাদার প্রতিষ্ঠান এর সর্ত্বাধিকারী সরদার মোঃ শাহীদ হাসান লোটন। এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন- আগামী ২৫ আগষ্ট এলজিএসপির দরপত্র রয়েছে। ওই দরপত্র সহ বিভিন্ন দরপত্রে অংশগ্রহণ থেকে দূরে রাখতে পৌর মেয়র মোঃ মতলুবর রহমান পৌরসভায় তালিকাভুক্ত ঠিকাদারদের লাইসেন্স নবায়ন না করাসহ কাজের বিল পরিশোধ না করে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও পক্ষপাতমূলক আচরণ করছেন। লাইসেন্স নবায়ন এর দরখাস্ত দিলেও তা রিসিভ না করার অভিযোগ উঠেছে পৌর মেয়র মোঃ মতলুবর রহমান বিরুদ্ধে।

    অন্যদিকে কিছু কিছু ঠিকাদারের লাইসেন্স নবায়ন করছে পৌর কর্তৃপক্ষ। প্রতি অর্থবছরে লাইসেন্স নবায়ন করতে হয়। কিন্তু এবছর হঠাৎ করে লাইসেন্স নবায়ন বন্ধ করে দেয়া হয়েছে। এতে করে ৩০ জন ঠিকাদার লাইসেন্স নবায়ন করতে পারছেনা।

    ঠিকাদাররা জানান- তারা গাইবান্ধা পৌরসভার তালিকাভুক্ত ঠিকাদার। দীর্ঘদিন ধরে ভ্যাট, ট্যাক্স ও পৌরসভায় সরকারি কোষাগারে টাকা জমা দিয়ে সুনামের সাথে ঠিকাদারি করে আসছে। এছাড়া নিয়মবহির্ভূতভাবে অনেক ঠিকাদারি কাজের বিল পরিশোধ করছে না মেয়র। যারা পৌর কর্তৃপক্ষের মনঃপুত ও আস্থাভাজন ব্যক্তি শুধু তাদের লাইসেন্স নবায়ন করছে পৌর কর্তৃপক্ষ।

    পৌরসভা প্রতিষ্ঠার পর এই প্রথম ঠিকাদারী লাইসেন্স নবায়ন করা ও বিল পরিশোধের ক্ষেত্রে অনিয়ম, স্বেচ্ছাচারিতা এবং পক্ষপাতমূলক আচরণ করছে মেয়র।

    তালিকাভুক্ত কোন ঠিকাদারের বিরুদ্ধে যদি অপকর্ম দুর্নীতির অভিযোগ থাকে তাহলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার দাবী তাদের। কিন্তু তাদের কোন ঠিকাদারের বিরুদ্ধে এমন অভিযোগ নেই। কোন ঠিকাদারের অভিযোগ প্রমাণিত না হওয়া পর্যন্ত মেয়রের কোন নিয়ম নেই। এ মেয়রের কাছে গেলে তিনি বিভিন্ন তালবাহানা করে সময়ক্ষেপণ করছে। ফলে লাইসেন্স নবায়ন না হলে সরকার পৌর রাজস্ব আদায় থেকে বঞ্চিত হবে।

    এছাড়া পৌরসভার আবার অনেক কাজ দরপত্র ছাড়াই বাস্তবায়িত হচ্ছে। একদিকে পৌর তহবিলে অর্থ নাই বেতন কমিয়ে দেয়া হয়েছে। অথচ অন্যদিকে মেয়র এর অফিস রুম ইন্টেরিয়র ডেকোরেশনের কাজ চলছে। প্রসাব একটি সেবামূলক প্রতিষ্ঠান জনগনের অধিকার সংরক্ষণ করাই পৌর কর্তৃপক্ষের নৈতিক দায়িত্ব। কিন্তু মেয়র ঠিকাদারদের লাইসেন্স নবায়ন ও বিল প্রদান না করে তাদের অধিকার ক্ষুণ্ন করছে। পৌর কর্তৃপক্ষের এহেন কর্মকান্ডে গাইবান্ধার জেলা প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক বরাবর দরখাস্ত দেয়া হলে তারা মেয়রকে উক্ত বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুমতি প্রদান এর বিষয় চিঠি ইস্যু করলেও মেয়র এ বিষয়ে কর্ণপাত করছে না।

    এ সব থেকে পরিত্রাণ পেতে ঠিকাদাররা স্থানীয় সরকার মন্ত্রণালয় ও জেলা জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেছেন।

    সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান নূহা ট্রেডার্স এর স্বত্তাধিকারী আলহাজ্ব খান মোঃ সাঈদ হোসেন জসিম, মুরাদ কারিগরি প্রপাইটর লিটন, আলিফ লাম মিম কনস্ট্রাকশন স্বত্তাধিকারী জিয়াউর রহমান সুমন, ঠিকাদারি প্রতিষ্ঠান হাসান মাহমুদ রাসেল, প্রদীপ কুমার বটু সহ অনেকে।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর