সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
কোনো বিদেশি রাষ্ট্রের দাসত্ব করে না আ. লীগ – গ্রামীন নিউজ২৪ ২৩৮ বার হেরেও ফের নির্বাচনে লড়বেন তিনি – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু দুশ্চিন্তায় গ্রামের মানুষ – গ্রামীন নিউজ২৪ যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ – গ্রামীন নিউজ২৪ কর্ণফুলীতে ফিশিং ট্রলারে বিস্ফোরণ, দগ্ধ ৬ – গ্রামীন নিউজ২৪ বরগুনা প্রেসক্লাব দখলের অপচেষ্টা ও হামলা মামলায় ৭ জন কারাগারে – গ্রামীন নিউজ২৪ ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ৭ এপ্রিল থেকে – গ্রামীন নিউজ২৪ একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বিশ্বসুন্দরী প্রতিযোগিতায় প্রথম সৌদি নারী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

যে পাঁচ কারণে ভি২৭ই সেরা – গ্রামীন নিউজ২৪

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্কঃ / ৪৫৫ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩, ৪:০৫ অপরাহ্ণ
  • Print
  • নজরকাড়া ফটোগ্রাফি, দারুণ সব ভিডিও, দৃষ্টিনন্দন লুক, স্মার্ট স্টোরেজ। স্মার্টফোনে এইসব না থাকলে কি আর স্মার্ট কথাটার কোনো মানে হয়! ভিভোর ভি সিরিজের স্মার্টফোন সব সময় কাজ করে এসব জায়গাগুলো নিয়েই। ঈদের আনন্দ বাড়িয়ে দিতে গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান দেশে এনেছে ভি সিরিজের নতুন সংযোজন ভি২৭ই। ফটোগ্রাফি আর ভিডিওতে নতুন অভিজ্ঞতা দেবে ভি২৭ই।

    গত ২ এপ্রিল ভি২৭ই যাত্রা শুরু করেছে বাংলাদেশে। ভি২৭ই এর পাশাপাশি ভি২৭ ফাইভজিও এনেছে ভিভো। পোর্ট্রেট ফটোগ্রাফির প্রেমে ভি২৭ই এর ক্যামেরা প্রযুক্তি দিবে নতুন ধারণা। বিশেষ করে পোর্ট্রেট ফটোগ্রাফিতে এমনই আনন্দ পাবেন, এ কাজের প্রেমেই পড়ে যাবেন। অন্যরা আপনার কাছেই চলে আসবে পোর্ট্রেট করার জন্য। পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য ভি২৭ইতে রয়েছে অরা লাইট পোর্ট্রটে সিস্টেম। মূলত তিনটি ধাপে কাজ করে এই সিস্টেম। প্রথমেই রয়েছে এর উন্নত প্রযুক্তির রিং লাইট সমৃদ্ধ হার্ডওয়্যার। সাথে রয়েছে ৬৪ মেগাপিক্সেল ওআইএস আল্ট্রা-সেন্সিং সেন্সর যা দেবে ক্লিয়ার এবং শার্প ডিটেইলস। শেষে রয়েছে এক্সক্লুসিভ পোর্ট্রটে এলগরিদম অরা লাইট যা স্বয়ংক্রিয়ভাবে আলোর তীব্রতা ও স্বল্পতা অনুসন্ধান করে প্রয়োজনীয় আলোর ব্যবস্থা করতে সক্ষম। এই তিনের সমন্বয়ে ফটোগ্রাফি হবে স্পষ্ট, সুন্দর, নান্দনিক এবং ন্যাচারাল।

    আর সেলফি?

    ভি২৭ইতে রয়েছে ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা যা সবসময় নিখুঁত সেলফি তোলার ক্ষেত্রে অসামান্য অবদান রাখবে। এই স্মার্টফোনে রয়েছে হাইব্রিড ইমেজ স্টেবিলাইজেশন যা কালার, টোন এবং ব্রাইটনেস ঠিক রেখে চলন্ত অবস্থাতেও দুর্দান্ত ও দৃষ্টিনন্দন ছবি তুলতে পারে।

    বাধাহীন ভিডিও কন্টেন্ট
    ভি২৭ই স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তি নিয়ে আগেই ধারণা দেওয়া হলো। এসব প্রযুক্তি শুধু ফটোগ্রাফি নয় ভিডিওগ্রাফিকেও করবে সমস্যামুক্ত ও দুর্দান্ত। ঈদে খাওয়া দাওয়া আর বেড়ানোর সুযোগ আসবে মেলা। আর এসব ভিডিও না করলে হয়? কন্টেন্ট বানানোর এই তো সময়। আর এই সময় ভি২৭ই এর মত স্মার্টফোনে ভিডিওটাও হয় স্মার্ট আর অসাধারণ।

    নিমিষেই চার্জ
    ভি২৭ই তে আছে মিডিয়াটেক হেলিও জি৯৯ শক্তিশালী প্রসেসর। পাশাপাশি অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ফানটাচ ওএস১৩। ৪৬০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির সাথে রয়েছে ৬৬ ওয়াটের টাইপ সি ফ্লাশ চার্জার। মাত্র ১৯ মিনিটেই হবে ৫০% চার্জ। তাই দীর্ঘক্ষণ চার্জে দেওয়ার ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে নিমিষেই।

    স্টোরেজে মাস্টার!
    জীবন সহজ করে দিয়েছে বিভিন্ন অ্যাপ। কত ধরণের অ্যাপে এখন সহজেই মিলছে সেবা। এসব অ্যাপের জন্য চাই যথাযথ স্টোরেজ। ভি ২৭ইতে ৮ জিবি র্যা মের সাথে আরো ৮ জিবি এক্সটেন্ডন্ট র্যা ম এবং ২৫৬ জিবি রমের সুবিশাল স্টোরেজের ব্যবস্থা রয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে ফানটাচ ওএস ১৩। যা কোনো রকম হ্যাং বা ল্যাগ ছাড়াই দেবে স্মার্ট ব্যবহারের অভিজ্ঞতা। এর মানে কোনো ধরণের বাধা ছাড়াই থাকবে গেমিংয়ে ডুবে থাকার আনন্দ। আর টানা ভিডিওতে মেতে থাকার আনন্দ তো আছেই। কেউই বাধা দিবে না।

    স্মার্ট ডিসপ্লে
    ৭.৭ মি.মি. স্লিম, ফ্লাট ফ্রেমের ভি২৭ইতে রয়েছে ৬.৬২ ইঞ্চি এইডিপ্লাস অ্যামলেড ডিসপ্লে। এই ডিসপ্লেতে মুভি দেখা মানে হারিয়ে যাওয়া। দেবে অসাধারণ অনুভূতি। মিলবে চোখের আরাম। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ক্রলিং করায় মিলবে দারুণ অভিজ্ঞতা।

    দেশে ভিভোর অথোরাইজড শোরুম ও ই-স্টোর গুলোতে মিলবে ভিভো ভি২৭ই ও ভি২৭ ফাইভজি। ল্যাভেন্ডার পার্পেল ও গ্লোরি ব্ল্যাক রঙের ভি২৭ই পাওয়া যাবে ৩২,৯৯৯ টাকায়। পাশাপাশি নোবেল ব্ল্যাক ও ম্যাজিক ব্লু এই দুই রঙের ভি২৭ ফাইভজি পাওয়া যাবে ৫৪,৯৯৯ টাকায়।

    ভিভো প্রসঙ্গে
    ভিভো একটি প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান যা মানুষের চাহিদাকে প্রাধান্য দিয়ে স্মার্ট ডিভাইস ও ইন্টেলিজেন্ট সার্ভিসের মাধ্যমে পণ্য উৎপাদন করে। মানুষ আর ডিজিটাল ওয়ার্ল্ডের মধ্যে সেতুবন্ধন তৈরি করাই প্রতিষ্ঠানটির উদ্দেশ্য। অনন্য সৃজনশীলতার মাধ্যমে ভিভো ব্যবহারকারীদের হাতে যথোপযুক্ত স্মার্টফোন ও ডিজিটাল আনুষাঙ্গিক তুলে দিচ্ছে। প্রতিষ্ঠানের মূল্যবোধকে অনুসরণ করে ভিভো টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়ন করেছে; সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী বিশ^মানের প্রতিষ্ঠান হওয়াই যার ভিশন।

    স্থানীয় মেধাবী কর্মীদের নিয়োগ ও উন্নয়নের মাধ্যমে শেনজেন, ডনগান, নানজিং, বেজিং, হংঝু, সাংহাই, জিয়ান, তাইপে, টোকিও এবং সান ডিয়াগো এই ১০টি গবেষণা ও উন্নয়ন কেন্দ্রে (আরএন্ডডি) কাজ করছে ভিভো। যা স্টেট-অফ-দ্য-আর্ট কনজ্যুমার টেকনোলজির উন্নয়ন, ফাইভজি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন, ফটোগ্রাফি এবং আসন্ন প্রযুক্তির ওপর কাজ করে যাচ্ছে। চীন, দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় ভিভোর পাঁচটি প্রোডাকশন হাব আছে (ব্র্যান্ড অথোরাইজড ম্যানুফ্যাকচারিং সেন্টারসহ) যেখানে বছরে প্রায় ২০০ মিলিয়ন স্মার্টফোন বানানোর সামর্থ্য আছে। এখন পর্যন্ত ৬০টিরও বেশি দেশে বিক্রয়ের নেটওয়ার্ক আছে ভিভোর এবং বিশ্বজুড়ে ৪০০ মিলিয়নের বেশি ভিভো স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর