সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সাভারের অপহৃত শিশু সিলেটে উদ্ধার, প্রতিবেশী নারী গ্রেফতার- গ্রামীন নিউজ২৪ সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে কি সমস্যা বিএনপির: ওবায়দুল কাদের – গ্রামীন নিউজ২৪ বিএনপির গণসমাবেশে খালেদা জিয়া যোগ দিলে ব্যবস্থা নিবে আদালত: স্বরাষ্ট্রমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ধর্ষকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ – গ্রামীন নিউজ২৪ ২০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ মোটর শ্রমিক ইউনিয়নের নেতার বিরুদ্ধে – গ্রামীন নিউজ২৪ কলারোয়ায় শেখ হাসিনার গাড়ি বহরে হামলা মামলায় আগামি ১০ জানুয়ারী সাফাই সাক্ষী – গ্রামীন নিউজ২৪ রাজশাহীতে হাইকোর্টের আদেশ অমান্য, ব্যবহার হচ্ছে ডাক্তার শব্দ – গ্রামীন নিউজ২৪ পত্নীতলায় ৩ কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস ও মূর্তি হস্তান্তর – গ্রামীন নিউজ২৪ মানষিকভাবে বিপর্যস্ত কলেজ পড়ুয়া ছাত্রের আত্মহত্যা – গ্রামীন নিউজ২৪ কয়রায় আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

সাদুল্লাপুরে মানবিক বাংলাদেশের উদ্যোগে বিভিন্ন ইউনিয়নে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত -গ্রামীন নিউজ২৪

সুলতান মিয়া, সাদুল্লাপুর উপজেলা (গাইবান্ধা) প্রতিনিধি: / ৬৭২ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৮ আগস্ট, ২০২১, ৩:১৪ অপরাহ্ণ
  • Print
  • ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলা দিবস। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গাইবান্ধা জেলার সাদুল্যাপুর উপজেলার ১,২,৩,৯, ও ১০ নং ইউনিয়নের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

    বুধবার (১৮আগস্ট) দুপুরে সাদুল্লাপুর উপজেলা দামোদরপুর ইউনিয়নে আয়োজন করে নিয়ামতনগর এম ইউ দ্বিমুখী উচ্চ বিদ‍্যালয়ে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে দিবসটি পালন করছে। তবে, এবারও বৈশ্বিক করোনা মহামারির কারণে সামাজিক দূরত্ব নিশ্চিত ও স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হচ্ছে।সেই আঙ্গিকে মাস্ক বিতরণ করেন এই সংগঠনটি।

    উক্ত অনুষ্ঠানে মানবিক বাংলাদেশ সাদুল্যাপুর উপজেলার ইউনিয়ন সমন্নয়ক শিক্ষক আবুল হোসেন মাষ্টার এর সভায় সভাপতিত্বে করেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানবিক বাংলাদেশ গাইবান্ধা জেলার উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) মফিজুল হক সরকার।

    প্রধান অতিথি তার বক্তব্যে ১৫-ই আগষ্টের পটভুমি বর্ণনা করে বলেন,১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে সেনাবাহিনীর কয়েকজন বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।

    পৃথিবীর এই জঘন্যতম হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নীপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্তবাবু, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মনি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন।

    সেসময় বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।

    দেশে করোনা মহামারি পরিস্থিতিতে ও জাতীয় শোক দিবসকে সামনে রেখে এ মাসের প্রথম দিন থেকেই নিজ অর্থায়নে এই বীর মুক্তিযোদ্ধা মাস্ক বিতরন, খাবার বিতরন ও দোয়া খায়ের করে চলছেন বিভিন্ন পাড়া-মহল্লা ও ইউনিয়নে ইউনিয়নে।

    তিনি আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট থেকেই বাংলাদেশে এক বিপরীত ধারার যাত্রা শুরু করে। বেসামরিক সরকারকে উৎখাত করে সামরিক শাসনের অনাচারী ইতিহাস রচিত হতে থাকে।

    সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার পর গোটা বিশ্বে নেমে আসে তীব্র শোকের ছায়া এবং ছড়িয়ে পড়ে ঘৃণার বিষবাষ্প। বঙ্গবন্ধুকে হত্যার পর নোবেল জয়ী পশ্চিম জার্মানির নেতা উইলি ব্রানডিট বলেন, মুজিবকে হত্যার পর তারা যেকোনো জঘন্য কাজ করতে পারে।

    এছাড়াও উক্ত অনুষ্ঠানে বক্তব্যদেন মানবিক বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জে,এ,এম জিন্নুরাইন উল্লাস, হাফিজুর রহমান, হাবিবুর রহমান মাষ্টার, মারুফ, মুকুল, বাপ্পি, রানা,লিটন,আকমল, তৌহিদুল ইসলাম বেলাল, এ সময় দোয়া ও মোনাজাত করেন ক্বারী সুলতান কবির, সঞ্চালনায় আব্দুল রাজ্জাক প্রমূখ।

    সাদুল্যাপুর উপজেলার সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন আব্দুল্লাহ আল মামুন লিখন ।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর