সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
যারা দেশের ভাবমূর্তি নষ্ট করতে চায়, তাদেরকে রুখে দিতে হবে পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ বাংলাদেশ ও ঘানা ব্যবসা-বাণিজ্য বাড়াতে সম্মত – গ্রামীন নিউজ২৪ মির্জাপুরে ট্রাক চালক খুনের মুল পরিকল্পনাকারীসহ ৬ ডাকাত গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ আলোচিত রফিকুল ইসলাম মাদানীকে ওয়াজের অনুমতি না দেওয়ায় পুলিশ ফাঁড়িতে হামলা ও ভাঙচুর – গ্রামীন নিউজ২৪ দেশি পণ্যের প্রতি বিদেশিদের আকর্ষণ বাড়াতে হবে: বাণিজ্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ প্রাথমিক শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের ফল প্রকাশ – গ্রামীন নিউজ২৪ মধুখালীতে ১১১টি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নাই – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় ইয়াবাসহ আটক ১ – গ্রামীন নিউজ২৪ সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন – গ্রামীন নিউজ২৪ ২১ বিশিষ্ট ব্যক্তির হাতে একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

একাধিক পদে জনবল নিয়োগ দিবে বিমান বাংলাদেশ- গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ৬৮৩ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ৫ মে, ২০২৩, ৮:৫৮ পূর্বাহ্ণ
  • Print
  • বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড একাধিক পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই প্রতিষ্ঠানে ১১ ক্যাটাগরির পদে ১২৬ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

    ১. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার লিগ্যাল অ্যাফেয়ার্স/ কোর্ট অ্যাফেয়ার্স

    পদসংখ্যা : ২। যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রিধারী হতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ-৪.৫ (৫-এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ-৩.৬ (৪-এর মধ্যে)। স্নাতকে কমপক্ষে সিজিপিএ-৩.০ (৪-এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘বি’ থাকতে হবে। বার কাউন্সিলের সনদ থাকতে হবে। কোনো স্বনামধন্য প্রতিষ্ঠানে আইন ও লিগ্যাল কেস-বিষয়ক কর্মকাণ্ডে কমপক্ষে ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে (এলএলবি ডিগ্রি সম্পন্নের পর)। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান হতে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩৫ বছর

    বেতন স্কেল : ২৬,৫০০-৫৭,৯৫০ টাকা

    ২. পদের নাম: জুনিয়র ফ্লাইট অপারেশনস অফিসার (সেন্ট্রাল অ্যান্ড অপ্স কন্ট্রোল)

    পদসংখ্যা: ৬। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে পদার্থবিজ্ঞান/ ফলিত পদার্থবিজ্ঞান/ গণিত/ পরিসংখ্যান/ ভূগোল/ কম্পিউটার সায়েন্স/ ম্যাটিওরোলজিতে স্নাতকোত্তর ডিগ্রি অথবা যেকোনো বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ফলাফলে বিজ্ঞান বিভাগ থেকে প্রতিটিতে কমপক্ষে জিপিএ-৩.৫ (৫-এর মধ্যে) এবং স্নাতক ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ কমপক্ষে ৩.০ (৪-এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘সি’ থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। ইংরেজি কথোপকথনে পারদর্শী হতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ২২,৫০০-৫৩,১৯০ টাকা

    ৩. পদের নাম: অপ্স/ সিডিউলিং অ্যাসিস্ট্যান্ট

    পদসংখ্যা: ৩। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ-৩.০ (৫-এর মধ্যে)। স্নাতক ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ কমপক্ষে ৩.০ (৪-এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। ইংরেজি কথোপকথনে পারদর্শী হতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১৫,৯০০-৩৮,৪০০ টাকা

    ৪. পদের নাম: অপ্স অ্যাসিস্ট্যান্ট রুট অ্যান্ড ফুয়েল

    পদসংখ্যা: ৪। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ-৫ (৫-এর মধ্যে)। স্নাতক ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ কমপক্ষে ২.৫ (৪-এর মধ্যে) থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। ইংরেজি কথোপকথনে পারদর্শী হতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১৫,৯০০-৩৮,৪০০ টাকা

    ৫. পদের নাম: সুপারভাইজার (অপারেশনস ট্রেনিং)

    পদসংখ্যা: ৩। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউট থেকে বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষার ফলাফলে প্রতিটিতে কমপক্ষে জিপিএ-৩.০ (৫-এর মধ্যে)। স্নাতক ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ কমপক্ষে ৩ (৪-এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে এবং এ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘সি’ থাকতে হবে। ট্রেনিং ম্যানেজমেন্ট অ্যাডজাস্টমেন্টে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেলে পরিপূর্ণ জ্ঞান থাকতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩২ বছর।

    বেতন স্কেল: ১৫,৯০০-৩৮,৪০০ টাকা

    ৬. পদের নাম: ওয়ার্ক সুপারভাইজার (সিভিল)

    পদসংখ্যা: ২। যোগ্যতা: স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। এসএসসি বা সমমান পরীক্ষার ফলাফলে কমপক্ষে জিপিএ-৩ (৫-এর মধ্যে)। ডিপ্লোমা ডিগ্রির ক্ষেত্রে সিজিপিএ কমপক্ষে ২.৮ (৪- এর মধ্যে) থাকতে হবে। ও লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে ‘সি’ থাকতে হবে। কম্পিউটারে জ্ঞান অবশ্যই থাকতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয়।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১৫,৯০০-৩৮,৪০০ টাকা

    ৭. পদের নাম: সিনিয়র ফার্মাসিস্ট/স্টোর/বিল সহকারী

    পদসংখ্যা: ১। যোগ্যতা: কমপক্ষে এসএসসি (বিজ্ঞান), তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। বাংলাদেশ ফার্মেসি কাউন্সিল কর্তৃক স্বীকৃত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে ফার্মাসিতে ন্যূনতম তিন বছরের ডিপ্লোমা থাকতে হবে। কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১৫,৯০০-৩৮,৪০০ টাকা

    ৮. পদের নাম: গ্রাউন্ড সার্ভিস অ্যাসিস্ট্যান্ট

    পদসংখ্যা: ১০০। যোগ্যতা: স্নাতক ডিগ্রি, সিজিপিএ-২.৮ (৪-এর মধ্যে)। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় প্রতিটিতে জিপিএ-৩.০ (৫-এর মধ্যে) অথবা ডিপ্লোমা ডিগ্রিধারী ব্যক্তিদের ক্ষেত্রে ২.৮ (৪-এর মধ্যে)। ‘ও’ লেভেলে গড়ে যেকোনো পাঁচটি বিষয়ে এবং ‘এ’ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে। কম্পিউটার জ্ঞান অবশ্যই থাকতে হবে। মাইক্রোসফট ওয়ার্ডে দক্ষ হতে হবে। ইংরেজি কথোপকথনে পারদর্শী হতে হবে। বিদেশি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অর্জিত শিক্ষা/ ডিগ্রি অথবা অন্য কোনো ডিগ্রি, যা নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই, সেসব ক্ষেত্রে এ দেশীয় সংশ্লিষ্ট শিক্ষা বোর্ড/ বিশ্ববিদ্যালয়/ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক ইস্যুকৃত সমমান সার্টিফিকেট অনুযায়ী ডিগ্রি ও ফলাফলের তথ্য প্রদান করতে হবে। জিইডি ডিগ্রি গ্রহণযোগ্য নয় ।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা

    ৯. পদের নাম: জুনিয়র ইলেকট্রিশিয়ান

    পদসংখ্যা: ৩। যোগ্যতা: কমপক্ষে এসএসসি পাস। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যালের ওপর ট্রেড কোর্স সার্টিফিকেট থাকতে হবে। কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিশিয়ান হিসেবে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পঞ্চগড় জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

    বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

    ১০. পদের নাম: প্লাম্বার

    পদসংখ্যা: ১। যোগ্যতা: ন্যূনতম এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে প্লাম্বিংয়ের সনদ থাকতে হবে। প্লাম্বার হিসেবে কোনো স্বনামধন্য প্রতিষ্ঠানে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।

    বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

    ১১. পদের নাম: কার্পেন্টার

    পদসংখ্যা: ১। যোগ্যতা: ন্যূনতম এসএসসি বা সমমান পাস। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কার্পেন্টারের সনদ থাকতে হবে। কার্পেন্টার হিসেবে কোনো স্বনামধন্য প্রতিষ্ঠানে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর। বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা

    বয়সসীমা :অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার লিগ্যাল অ্যাফেয়ার্স/ কোর্ট অ্যাফেয়ার্স ও সুপারভাইজার (অপারেশনস ট্রেনিং) ছাড়া অন্য সব পদে বয়সসীমা ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর এবং ২০২৩ সালের ৮ মে প্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর হতে হবে।

    চাকরির ধরন : নির্বাচিত প্রার্থীদের প্রাথমিকভাবে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। সন্তোষজনক তিন বছর চুক্তিভিত্তিক চাকরি সম্পন্নের পর যোগদানের তারিখ থেকে স্থায়ীভাবে আত্মীকরণ করা হবে।

    আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের এই http://bbal.teletalk.com.bd/ ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে ফোন অথবা vas.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইট বা এই ওয়েবসাইটে এবং জানা যাবে।

    আবেদন ফি :অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ নম্বর পদের আবেদন জন্য ৬৬৭ টাকা; ২ থেকে ৭ নম্বর পদের জন্য ৫৫৬ টাকা; ৮ নম্বর পদের জন্য ৩৩৪ টাকা এবং ৯ থেকে ১১ নম্বর পদের জন্য ২২৩ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

    আবেদনের শেষ সময় :৮ মে ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর