শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল | ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

বাংলাদেশের সঙ্গে সিরিজটি দুইভাগে খেলতে চায় আফগানিস্তান: বিসিবি – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩

আফগানিস্তান ক্রিকেট দল চলতি বছরের জুনে বাংলাদেশ সফরে আসার কথা। সফরটিতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা। তবে একটি টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশের সঙ্গে সিরিজটি দুইভাগে খেলতে চায় আফগানিস্তান। এমনটায় জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস।

 

বৃহস্পতিবার (১১ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘আফগানিস্তানের দুটো টেস্ট হওয়ার কথা ছিল। একটা আমরা বাদ দিয়েছি। এখন টেস্ট একটা, তিনটা ওয়ানডে আর দুটো টি-টোয়েন্টি হবে। এটা সূচি।’

 

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের অনুরোধে এই সিরিজটিকে দুই ভাগে ভাগ করা হয়েছে। প্রথমে এসে টেস্ট খেলে ভারতে যাবে আফগানিস্তান দল। এরপর সেখানে সিরিজ খেলে ঈদুল আজহার পর এসে সিরিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচগুলো খেলবে।

 

জালাল ইউনুস আরও বলেন, ‘এটা আগে থেকেই পরিকল্পনা ছিল। যেহেতু কোরবানির ঈদ আছে মাঝখানে। তারা চেয়েছে এখানে একটা সংস্করণ খেলে চলে যাবে ভারতে। সেখানে একটা সিরিজ আছে ওটা খেলার জন্য।

 

তিনি বলেন, ‘ফিরে এসে আবার ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে। তারা ভারতের বিপক্ষে সিরিজ নিয়ে খুব রোমাঞ্চিত ছিল। এটা কনফার্ম হচ্ছিল না, কনফার্ম হওয়ার পর অনুরোধ করেছে ওখানে খেলে এসে আবার এখানে খেলবে। এটা আমরা আগেই মেনে নিয়েছি। ঈদের সময় এমনিতেই আমাদের খেলোয়াড়দের ছুটি থাকবে। তখন তারা গেলে আমাদের আপত্তি ছিল না’।