সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
মাদারীপুর এক্সপ্রেসওয়েতে বাস-ট্রাকের সংঘর্ষে নিহত ৫ – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় সড়ক দূর্ঘটনায় হেলপার নিহত – গ্রামীন নিউজ২৪ প্রতারনার মামলায় যুবলীগ নেত্রী রিমান্ডে – গ্রামীন নিউজ২৪ পুরাতন জজ কোর্টের জায়গা দখল-বেদখল কথিত লীজ প্রক্রিয়ার আইনগত বৈধতা নিয়ে গাইবান্ধার বিশিষ্ট রাজনীতিবিদদের বিবৃতি – গ্রামীন নিউজ২৪ পরিবেশ অধিদপ্তরের পরিচালকের স্ত্রীসহ রহস্যজনক মৃত্যু – গ্রামীন নিউজ২৪ খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণ শিশুর অবস্থার অবনতি – গ্রামীন নিউজ২৪ সোনার খনি ধসে নিহত ২৩ – গ্রামীন নিউজ২৪ তানোর শহীদ মিনার থেকে ফেরার পথে আ.লীগ কর্মী খুন – গ্রামীন নিউজ২৪ পলাশবাড়ীতে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ মাদককারবারী – গ্রামীন নিউজ২৪ মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

টাঙ্গাইলের নাগরপুরে শেখ হাসিনা সেতু এলাকায় বলু উত্তোলনের মহা উৎসব – গ্রামীন নিউজ২৪

টাঙ্গাইল প্রতিনিধিঃ / ১২০০ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১, ৮:৩৫ পূর্বাহ্ণ
  • Print
  • টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কেদারপুর ধলেশ্বরী নদীর উপর নির্মিত শেখ হাসিনা সেতুর দু’পাশে চলছে বালি উত্তোলনের মহা উৎসব।

    সারা বছরই এই সেতুর উভয় পাড় থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে একটি মহল। ইতিপূর্বে প্রশাসন বেশ কয়েকবার অভিযান চালিয়ে এর সাথে জড়িতদের বিভিন্ন মেয়াদে সাজা দিলেও বন্ধ হচ্ছে না বালু উত্তোলন।

    সরেজমিনে, শেখ হাসিনার সেতুর পূর্ব পাশে দেখা যায়, এবছরের বৃষ্টির ফলে সেতুর অ্যাপ্রোচে যে গর্তের সৃষ্টি হয়েছিল, তার পাশ থেকেই অবাধে উত্তোলন করা হচ্ছে বালু।

    প্রতিদিন সূর্য উদয় থেকে সূর্য্যাস্ত পর্যন্ত সময়ে এদের উপদ্রপ বেশি থাকলেও, এখানে কখনও বন্ধ থাকেনা বালু উত্তোলন।

    এভাবে বালু উত্তোলন করতে থাকলে, অচিরেই সেতুটি ধসে পড়ার আশঙ্কা রয়েছে। নাগরপুর উপজেলার সাথে মোকনা, পাকুটিয়া, দেলদুয়ার, মির্জাপুর, সাটুরিয়া, কালমপুরের সাথে হতে পারে দীর্ঘ মেয়াদে যোগাযোগ বিচ্ছিন্ন।

    টাঙ্গাইল ও মানিকগঞ্জ জেলার ৫-৬ টি উপজেলার সাথে যোগাযোগের সেতুটি রক্ষায়, সেতুটি সঠিক ভাবে মেরামত পূর্বক আশেপাশের এলাকার অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের জোড়ালো দাবি জানিয়ে আসছে এলাকাবাসী। এছাড়াও নদীপাড়ের বসতি, ফসলী জমি সহ বিভিন্ন স্থাপনাও এতে আজ ভাঙ্গান হুমকিতে।

    সুদীর্ঘ সময় যাবৎ কেদারপুর, মামুদনগর, মোকনা, পাকুটিয়া এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত জহিরুলের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি। উল্লেখ্য জহিরুলের বিরুদ্ধে সরকারি জায়গা থেকে বালু উত্তোলনের জন্য বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে। সরকারি জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলনে জড়িত জহিরুল প্রশাসনের তালিকায় মোষ্ট ওয়ান্টেড হিসেবে চিহ্নিত।

    এ বিষয়ে নাগরপুর উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) সিফাত-ই জাহান মুঠোফোনে বলেন, বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান রয়েছে। ইতিপূর্বে এসব জায়গায় আমরা অভিযান পরিচালনা করে জড়িতদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করেছি। তবে, কেদারপুর সেতু এলাকার বালু উত্তোলনের বিষয়ে আমরা খোঁজখবর নিয়ে দ্রুত আইনগত পদক্ষেপ গ্রহণ করবো।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর