সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
চাঁদা না দেয়ায় সবজী চাষী কে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে বখাটেরা – গ্রামীন নিউজ২৪ নারী এশিয়া কাপে বাংলাদেশের শুভ সূচনা – গ্রামীন নিউজ২৪ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক তোয়াব খান আর নেই – গ্রামীন নিউজ২৪ শাকিব-বুবলীর সন্তানের খবরে ভক্তের মিষ্টি বিতরণ – গ্রামীন নিউজ২৪ রাজধানীর মীরবাগ থেকে গৃহবধুর লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মাঠে গড়ালো নারী এশিয়া কাপ, টস হেরে বোলিংয়ে বাংলাদেশ- গ্রামীন নিউজ২৪ নড়াইলে এসএসসি পরীক্ষার্থীর উপর সন্ত্রাসী হামলা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরা জেলা পরিষদে মন্ত্রানালয়ের চিঠি জালিয়াতি করে বাবার নামে এতিমখানা – গ্রামীন নিউজ২৪ কয়রায় ছোট ভাইয়ের দায়ের কোপে বিছিন্ন বড় ভাইয়ের হাত – গ্রামীন নিউজ২৪ আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

আজ আন্তর্জাতিক যোগ দিবস – ডাঃ কামরুল ইসলাম মনা – গ্রামীন নিউজ২৪

শামীমা ইয়াসমিন ভেড়ামারা (কুষ্টিয়া) থেকে- / ৭৬২ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২১ জুন, ২০২১, ৩:৪২ অপরাহ্ণ
  • Print
  • আজ বিশ্ব যোগ দিবস। ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রধান প্রশিক্ষক ডাঃ কামরুল ইসলাম মনা বলেন, করোনামুক্ত পৃথিবীতে হাসতে চাই প্রাণ খুলে। এবারের প্রতিপাদ্য বিষয় হল ‘বাড়িতে যোগ এবং পরিবারকে সঙ্গে নিয়ে যোগাসন করা”।

    বিশ্ব যোগ দিবসে লক ডাউন এর কারণে আনুষ্ঠানিক ভাবে কোন অনুষ্ঠান করতে না পারায় গভীরভাবে মর্মাহত। তারপরও সবাই কে ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড ( প্রাণায়াম ও অ্যাকিউপ্রেশার প্রশিক্ষণ কেন্দ্র) এর পক্ষ থেকে ” আন্তর্জাতিক যোগ দিবস ” এর অভিনন্দন শুভেচ্ছা জানিয়েছেন।

    বর্তমানে সমস্ত বিশ্ব করোনা মহামারীর আক্রমণে ভীত সন্ত্রস্ত। প্রতিটি মুহূর্তে আমরা করোনার হাত থেকে বাঁচতে করোনার বিরুদ্ধে যুদ্ধ করে চলেছি।

    কথায় বলে ” Prevention is better than cure “।

    আর এই রোগ প্রতিরোধ করার জন্য
    ” শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ” র জন্য যোগ একান্ত প্রয়োজন।

    নিয়মিত যোগ চর্চা ও অভ্যাস শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে এবং শরীর ও মন সুস্থ রাখতে সাহায্য করে ।

    তাই নিয়মিত ” যোগ ” করুন আর ” শরীর ও মন ” সুস্থ রাখুন । পুরো বিশ্ব করোনা মহামারীর সঙ্গে লড়াইয়ে ব্যস্ত। সেই অসম লড়াইয়ে বিশ্ববাসীকে শরীরচর্চা ও সুস্থ রাখতে এই থিম একটি আশার আলো দেখাতে পারে। এই বছর আন্তর্জাতিক যোগ দিবসের মূল লক্ষ্য হল ‘সুস্থতার জন্য যোগ’।

    মহামারীর সময় যোগব্যায়ামে মানসিক-সামাজিক যত্নের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। টানা লকডাউনের জেরে কোভিড রোগীদের হতাশা এবং অন্যান্য মানসিক সমস্যা দেখা গেছে। প্রতিটি ব্যক্তির সামগ্রিক স্বাস্থ্যের জন্য এই শারীরিক ক্রিয়াকলাপের অবদানকে কেন্দ্র করেই এই বছরের থিম নির্ণয় করা হয়েছে। এছাড়াও, রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে, ভাইরাসের সঙ্গে লড়াই করার মানসিকতা তৈরি করতে বিভিন্ন যোগাসনের ভূমিকা গুরুত্বপূর্ণ।

    ডাঃ কামরুল ইসলাম মনা আরো বলেন, শরীর ফিট তো আপনি হিট। ইয়োগা ( প্রাণায়াম-যোগ ব্যায়াম) করুণ নিজেকে ফিট রাখুন,,,,,নিজের ডাঃ নিজেই হয়ে উঠুন।
    ঘরে বসে যোগ করুন নিরোগ থাকুন! পুরো পরিবার কে সুস্থ রাখুন।

    তিনি আরো বলেন, আমাকে যোগী মা দিন আমি নীরোগ জাতি উপহার দিবো। দেশের বুকে নিরোগ সুন্দর এক সমাজ করবো দান।

    যে কাজ মেডিকেল সায়েন্স দ্বারা হয়না তা যোগ দ্বারা হয়। সকল প্যাথি ফেরত রুগীরা যাচাই করুন। যোগ তরুণ দের মাদকাসক্তি সহ বিপথ গামী মানুষ কে সুপথ গামী করে। এসিডিটি সহ অসাধ্য রোগকে আরোগ্য সম্ভব।
    সুস্থ জীবনযাপন করুন। নানা রোগমুক্তি সম্পর্কিত যোগ ও প্রাণায়াম জানতে আমাদের যোগ কেন্দ্রে আসুন, নিয়মিত যোগ করুন।

    যোগ ব্যায়াম একতার সবচেয়ে বড় শক্তি।
    যোগ শরীর ও মন কে সুস্থ রাখে তাই আসুন!

    যোগ করুন আর চির সবুজ থাকুন!

    ১০০ বছর বৃদ্ধ না হতে চাইলে যোগ করুন?

    ঔষধ ছাড়াই রোগ ভাল করুন। সুস্থ থাকুন।

    চিকিৎসা ও সুবিধা বন্চিত মানুষের মুখে হাসি ফোটাতে
    আসুন হাতে হাত রাখি একসাথে,,,,,।

    আসুন আমরা নিজে যোগ করি এবং অপরকে যোগ করতে উৎসাহিত করি।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর