সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সুন্দরগঞ্জে বাঁশ কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে কৃষকের মৃত্যু – গ্রামীন নিউজ২৪ কুড়িগ্রামে ৪০ চোরাই বাইসাইকেলসহ আটক দুই – গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ২৮ লাশ উদ্ধার- গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় ২৩ লাশ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় মুক্তিযোদ্ধাদের সাথে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী’র মতবিনিময় – গ্রামীন নিউজ২৪ রাজপাড়া থানার ওসির অপসারণ দাবি করা হবে – গ্রামীন নিউজ২৪ সুন্দরগঞ্জে বিশ্ব নদী দিবস উদযাপন – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিশ্ব নদী দিবস উদযাপল র‍্যালী ও আলোচনা সভা – গ্রামীন নিউজ২৪ পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় ১৬ মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ৩০ – গ্রামীন নিউজ২৪ মোংলায় বিদ্যুৎ স্পৃষ্টে একজনের মৃত্যু – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার বিষয়ক ওয়েবিনারে সোলায়মান সুখন – গ্রামীন নিউজ২৪

রাজশাহী প্রতিনিধি: / ৬৩৩ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১, ২:৪৬ পূর্বাহ্ণ
  • Print
  • ‘যে কোন মানুষের চালিকা শক্তি হলো আত্মবিশ্বাস। আত্মবিশ্বাস বাড়াতে হবে। আত্মবিশ্বাস আসে জ্ঞান থেকে।’ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন বিভাগের আয়োজনে ক্যারিয়ার বিষয়ক একটি ওয়েবিনারে মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদের প্রধান পাবলিক অ্যাফেয়ার্স কর্মকর্তা সোলায়মান সুখন এ কথা বলেন।বৃহস্পতিবার(২৬ আগস্ট) বিকাল ৩টায় অনলাইন প্ল্যাটফর্ম জুম ক্লাউড মিটিং এ ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

    উক্ত ওয়েবিনারের মূলবক্তা হিসেবে উপস্থিত ছিলেন- খন্দকার মোহাম্মদ সোলায়মান (সোলায়মান সুখন)।

    বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান এবং ব্যবসায় ও আইন অনুষদের ডিন ড. কানিজ হাবিবা আফরিন এর সভাপতিত্বে ও বিভাগের সহকারী অধ্যাপক অনিমা কর্মকারের সঞ্চালনায় এ ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোাসাদ্দিক। আরো উপস্থিত ছিলেন বিভাগের সকল শিক্ষক এবং বিভিন্ন সেমিস্টারের ছাত্র-ছাত্রীরা।

    সোলায়মান সুখন তার বিচিত্র কর্পোরেট ক্যারিয়ারের বিভিন্ন অভিজ্ঞতা ছাত্র-ছাত্রীদের সাথে শেয়ার করেন। আগামী প্রজন্মের কর্মী হিসেবে ছাত্র-ছাত্রীদের কোন কোন গুণাবলী অর্জন করতে হবে-সে বিষয়ে আলোকপাত করেন। পাবলিক বা প্রাইভেট সেক্টরে চাকরির বাজার, প্রয়োজনীয় দক্ষতা এবং সেগুলো অর্জনের উপায়, আত্মকর্মসংস্থানের বিভিন্ন দিক সম্পর্কে শিক্ষার্থীদের পরামর্শ দেন। ক্যারিয়ারে ভালো করার জন্য যোগাযোগ দক্ষতার উন্নয়ন, ভয়কে জয় করার সাহস, কার্যকর নেতৃত্ব প্রদান, নতুনকে জানার প্রবল ইচ্ছা, একাগ্রতাসহ বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। বক্তব্য শেষে তিনি ছাত্র-ছাত্রীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

    ওয়েবিনারের শেষে অনুষ্ঠানের সভাপতি ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. কানিজ হাবিবা আফরিন আমন্ত্রিত মূল বক্তা সোলায়মান সুখন এবং প্রধান অতিথি প্রফেসর ড. মো. আশিক মোসাদ্দিককে ভার্চুয়ালি ক্রেস্ট প্রদান করেন।

    সমাপনী বক্তব্যে ড. কানিজ হাবিবা আফরিন বলেন, ওয়েবিনারে আজকের বিষয়বস্তু যেহেতু ছিল ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রছাত্রীদের জন্য ক্যারিয়ার সম্পর্কিত, এটি আমাদের শিক্ষার্থীদের অনেক অজানা প্রশ্নের উত্তর হিসেবে কাজ করবে যা ভবিষ্যতের চাকরির বাজারের জন্য নিজেদেরকে প্রস্তুত করতে সহায়তা করবে।

    ব্যবসা প্রশাসন বিভাগের আয়োজনে এই ওয়েবিনারটি পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন, বর্তমান যুগের প্রয়োজনীয় কর্মদক্ষতার উন্নয়ন, কো-কারিকুলার কার্যক্রমে সম্পৃক্তকরণ এবং জীবনবোধ উন্নয়নসহ বিভিন্ন কার্যক্রমের অংশ হিসেবে অনুষ্ঠিত হয়।

    উল্লেখ্য,সোলায়মান সুখন তার ক্যারিয়ার বাংলাদেশ নৌবাহিনীতে শুরু করলেও পরে তিনি বাংলাদেশের কর্পোরেট জগতে সফলতা পান। বাংলাদেশ নৌবাহিনী থেকে সাব-লেফটেন্যান্ট হিসেবে কাজ করার কয়েক বছর পর তিনি চাকরি ছেড়ে বহুজাতিক কোম্পানি বৃটিশ-আমেরিকান টোব্যাকোতে জয়েন করেন। এরপর তিনি বাংলালিংক, এলিট মোবাইল, আমরা নেটওয়ার্কসহ বেশ কয়েকটি জাতীয় এবং বহুজাতিক কোম্পানীতে কাজ করেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ জনপ্রিয়। তিনি ক্যারিয়ার, সমাজ সচেতনতাসহ বিভিন্ন বিষয় নিয়ে ভিডিও কনটেন্ট তৈরি করেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর