সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ এর সংঘর্ষ, নিহত ১১ – গ্রামীন নিউজ২৪ সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি – গ্রামীন নিউজ২৪ ওমরাহ ভিসার মেয়াদে পরিবর্তন আনল সৌদি আরব – গ্রামীন নিউজ২৪ সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে – গ্রামীন নিউজ২৪ ফুলছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ২ – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

জবি শিক্ষার্থী মাহাদী সেকেন্দার পাচ্ছেন ‘গ্রীনম্যান অ্যাওয়ার্ড’ – গ্রামীন নিউজ২৪

শিক্ষাঙ্গন ডেস্কঃ / ১৪৮৪ বার পঠিত
প্রকাশের সময় : শনিবার, ২৮ আগস্ট, ২০২১, ৩:৩৪ অপরাহ্ণ
  • Print
  • পরিবেশ খাতে বিশেষ ভূমিকা রাখায় গ্রীনম্যান অ্যাওয়ার্ড পাচ্ছেন ৮ বিশিষ্ট নাগরিক।পরিবেশ খাতে বেসরকারিভাবে জাতীয় পুরস্কার “গ্রীনম্যান অ্যাওয়ার্ড” প্রদান করে আসছে। এ বছর পরিবেশ খাতে গবেষণা ও জনসচেতনতা তৈরিতে বিশেষ ভূমিকা রাখায় আগামী ১ সেপ্টেম্বর ২০২১ ইং বুধবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে রাষ্ট্রের ৮ বিশিষ্ট নাগরিককে সবুজ আন্দোলনের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হবে।

    মোঃ সাঈদ মাহাদী সেকেন্দার পরিবেশ গবেষণা ও জনসচেতনতায় বৃদ্ধিতে ভূমিকা রাখায় এবারের গ্রীনম্যান অ্যাওয়ার্ডের জন্য মনোনিত হয়েছেন। মোঃ সাঈদ মাহাদী সেকেন্দার “করোনাকালীন সময়ে পরিবেশগত অবস্থা:একটি নৈতিক বিশ্লেষণ “এ শিরোনামে তার গবেষণা প্রবন্ধ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় সংস্কৃতি কেন্দ্রের সাধারণ সম্পাদক এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক এসআরএম ও রোভার ইন কাউন্সিলের যুগ্ন-সাধরণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করায় পরিবেশ সচেতনতায় বিভিন্ন উদ্যোগ নিয়েছেন এছাড়া তিনি নিয়মিত জাতীয় দৈনিকে পরিবেশ নিয়ে কলাম লেখা ছাড়াও দৈনিক অধিকারের ফিচার সম্পাদক হিসেবে পরিবেশ নিয়ে একাধিক প্রতিবেদন করেছেন তার স্বীকৃতিস্বরূপ তার এ অর্জন।

    জাতীয় পর্যায়ে তার এমন অর্জন প্রসঙ্গে মাহাদী সেকেন্দার বলেন,আমি মনে করি মানুষের পরিবেশের স্বতঃমূল্য নিশ্চিত করতে ভূমিকা রাখতে হবে। পরিবেশের স্বতঃমূল্য নিশ্চিত হলে সুন্দর বসবাসযোগ্য পৃথিবীতে আমাদের বসবাস হবে প্রাণবন্ত। সবুজ আন্দোলন পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি আমাকে মনোনীত করায়। আগামী দিনে পরিবেশ নিয়ে আরও বেশি কাজ করতে নিশ্চয় এ অর্জন আমাকে অনুপ্রেরণা যোগাবে।

    এ বছর গ্রীনম্যান অ্যাওয়ার্ডের আরও পাচ্ছেন গাছের প্রজনন বৃদ্ধি ও মৃত্তিকা গবেষণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসীম উদ্দীন, বায়ু দূষণ ও পরিবেশ সচেতনতায় প্রথম আলোর সিনিয়র রিপোর্টার গোলাম ইফতেখার মাহমুদ, নদী গবেষণা ও ঢাকা সিটির পরিবেশ সচেতনতায় রিভার এন্ড ডেল্টা রিসার্চ সেন্টার’র চেয়ারম্যান মোহাম্মদ এজাজ, সাংবাদিকতার মাধ্যমে পরিবেশ বিপর্যয় নিয়ে জনসচেতনতা তৈরিতে চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার মাকসুদ-উন-নবী, পরিবেশ সংক্রান্ত দুর্নীতি রিপোর্ট প্রকাশ ও পরিবেশ সচেতনতায় বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিক, ঢাকা সিটির বর্জ্য ব্যবস্থাপনা ও পরিচ্ছন্নতা কর্মীদের জীবন বৃত্তান্ত গণমাধ্যমে তুলে ধরায় বাংলা টিভি স্টাফ রিপোর্টার মোঃ শাহারিয়ার আল মামুন, গবেষণাধর্মী প্রতিবেদন ও পরিবেশ সচেতনতায় মোহনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার ঊষা ফেরদৌস।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর