সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন অংশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ – গ্রামীন নিউজ২৪ রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত – গ্রামীন নিউজ২৪ দেশের কোথায় কখন ঈদের জামাত – গ্রামীন নিউজ২৪ দিনেদুপুরে বাংলাদেশে ঢুকে দুই রাখালকে বিএসএফের গুলি – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে স্বামীর থাপ্পরে স্ত্রীর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ঢাকায় এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা – গ্রামীন নিউজ২৪ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই সিটি মেয়র – গ্রামীন নিউজ২৪ আগামীকাল পাকিস্তান ছাড়াও যেসব দেশে হচ্ছে ঈদ – গ্রামীন নিউজ২৪ ফরিদগঞ্জে ফ্যানের সঙ্গে ঝুলছিল ২ শিশুকন্যা ও মায়ের মরদেহ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

কক্সবাজারে র‍্যাবের অভিযান, অস্ত্রসহ ৭ জন গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪

কক্সবাজার প্রতিনিধিঃ / ৬৪১ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩, ৫:২৮ অপরাহ্ণ
  • Print
  • কক্সবাজারের উখিয়ায় একাধিক মামলার আসামি ও রাসেল বাহিনীর প্রধান শেখ রাসেলসহ সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে উপজেলার থাইংখালীর বটতলী এলাকার গহীন পাহাড়ে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

    গ্রেপ্তাররা হলো উখিয়ার থাইংখালীর মৃত শেখ হাবিবুর রহমানের ছেলে শেখ রাসেল (৩২), ঘোনারপাড়া এলাকার আব্দু শরিফের ছেলে নুরুল হাকিম (৪০), টেকনাফ রঙ্গীখালী দুদু মিয়ার ছেলে মো. ছলিম (৩৮), কবির আহমদের ছেলে নুরুল আমিন (৪২), নুরুল আমিনের ছেলে কায়সার উদ্দিন (২০), রঙ্গীখালী লামারপাড়া এলাকার মৃত দিল মোহাম্মদের ছেলে মো. সাদেক হোসেন (৩০) ও টেকনাফ কাঞ্জরপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে সাহাব উদ্দিন (২৫)।

    র‍্যাব জানায়, চক্রটি উখিয়ার তেলখোলা বটতলী ও টেকনাফের রঙ্গীখালী গহীন পাহাড়ি এলাকায় আস্তানা গড়ে তুলে এবং সেখান থেকে মূলহোতা রাসেলের নেতৃত্বে খুন, অপহরণ, ডাকাতি ও দস্যুতা, চাঁদাবাজি, অবৈধ বালু ব্যবসা, অস্ত্র ও মাদক ব্যবসাসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করেছে। এছাড়াও তারা দীর্ঘদিন ধরে উখিয়ার থাইংখালী বনের বিভিন্ন স্পটে ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। চক্রটির সঙ্গে স্থানীয় কিছু জনপ্রতিনিধির সম্পৃক্ততার তথ্যও পাওয়া গেছে। তারা একাধিকবার বিজিবি, পুলিশ এবং বনবিভাগের ফোর্সদের ওপর সশস্ত্র হামলা করেছে। অবৈধ বালু ব্যবসা, অস্ত্র ব্যবসা, খুনসহ রোহিঙ্গা ও স্থানীয় নারীদের অপহরণসহ ধর্ষণের একাধিক অভিযোগ রাসেলের বিরুদ্ধে রয়েছে। ডাকাতি, অপহরণ, মাদক, মারামারি, অস্ত্রসহ বিভিন্ন অপরাধে তার বিরুদ্ধে ১৫টির অধিক মামলা রয়েছে এবং একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানাও আছে তার।

    র‍্যাব-১৫ কক্সবাজারের অধিনায়ক (ভারপ্রাপ্ত) মেজর সৈয়দ সাদিকুল হক বলেন, খবর পেয়ে থাইংখালীর গহীন পাহাড় থেকে রাসেল বাহিনীর প্রধান রাসেল ও তার অপর ছয় সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬টি দেশীয় একনলা বড় বন্দুক, ২টি এলজি, ১২ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৭ রাউন্ড রাইফেলের তাজা কার্তুজ, ১ রাউন্ড খালি কার্তুজ, ১টি রামদা, ২০ হাজার পিস ইয়াবা এবং ৪টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তারা এলাকার সাধারণ মানুষের কাছে মূর্তিমান আতঙ্ক হিসেবে পরিচিত।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর