সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দেশের বিভিন্ন অংশে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ – গ্রামীন নিউজ২৪ রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত – গ্রামীন নিউজ২৪ দেশের কোথায় কখন ঈদের জামাত – গ্রামীন নিউজ২৪ দিনেদুপুরে বাংলাদেশে ঢুকে দুই রাখালকে বিএসএফের গুলি – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে স্বামীর থাপ্পরে স্ত্রীর মৃত্যু – গ্রামীন নিউজ২৪ ঢাকায় এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা – গ্রামীন নিউজ২৪ সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ প্রতিমন্ত্রীর মর্যাদা পেলেন দুই সিটি মেয়র – গ্রামীন নিউজ২৪ আগামীকাল পাকিস্তান ছাড়াও যেসব দেশে হচ্ছে ঈদ – গ্রামীন নিউজ২৪ ফরিদগঞ্জে ফ্যানের সঙ্গে ঝুলছিল ২ শিশুকন্যা ও মায়ের মরদেহ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঘোড়াঘাটে নির্বাচনের খসরা তালিকায় কেন্দ্র অপরিবর্তিত বেড়েছে ভোটার সংখ্যা – গ্রামীন নিউজ২৪

আরিফুল ইসলাম জিমন, বিশেষ প্রতিনিধিঃ / ৬০৩ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩, ৫:৪৯ অপরাহ্ণ
  • Print
  • _upscale

    আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোট কেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরই ধারাবাহিকতায় গত ১৬ আগষ্ট দিনাজপুরের সব উপজেলায় ভোট কেন্দ্রের খসরা তালিকা প্রকাশ করা হয়েছে।

    গত একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ৪ ইউনিয়নের ২৭টি ও ১টি পৌরসভার ৯টি মিলিয়ে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ৩৬ টি যা দ্বাদশ নির্বাচনের প্রকাশিত খসড়া তালিকা অনুযায়ী এবারও ভোট কেন্দ্রের সংখ্যা অপরিবর্তিত রয়েছে।

    তবে ভোট কেন্দ্রের পাশাপাশি বেড়েছে ভোট কক্ষ। গত নির্বাচনের সময় উপজেলার মোট ভোট কক্ষ ছিল ২০৫ টি যা এবার বেড়ে সংখ্যাটি দাঁড়িয়েছে ২৪২টি যার মধ্যে ৪টি ইউনিয়নে ১৯৪টি ও ১টি পৌরসভায় ৪৮টি কক্ষ। অপরদিকে গতবারের তুলনায় বেড়েছে ভোটার সংখ্যা। একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোড়াঘাট উপজেলার ভোটার সংখ্যা ছিল ৯০৬১৫ জন যা এবারের দ্বাদশ নির্বাচনে ভোটার বেড়ে সংখ্যাটা দাঁড়িয়েছে ১০৫২৯৭ জন।

    উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর আলম জানান, স্থানীয় পর্যায়ে দাবি-আপত্তির জন্য ভোট কেন্দ্রের এ খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। ভোট কেন্দ্র অপরিবর্তিত রেখে ভোটার সংখ্যা বৃদ্ধি, যোগাযোগ ব্যবস্থা ও স্থানীয় ব্যক্তিদের চাহিদার পরিপ্রেক্ষিতে ভোট কেন্দ্রের কক্ষ বেড়েছে। তবে দাবি-আপত্তি নিস্পত্তি শেষে এ সংখ্যা কমবেশি হতে পারে।

    এ বিষয়ে ঘোড়াঘাট উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, উপজেলা পর্যায়ে সবার সুবিধার্থে খসড়া ভোটকেন্দ্রের তালিকা ১৬ আগষ্ট বুধবার প্রকাশ করা হয়েছে, যা আজ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়, ইউনিয়ন পরিষদ ও পৌরসভা কার্যালয়ের নোটিশ বোর্ডে প্রদর্শিত হচ্ছে। ভোটকেন্দ্র নিয়ে কারও কোন আপত্তি থাকলে বা কোনও কেন্দ্র স্থাপনের দাবি থাকলে এ সংক্রান্ত লিখিত আবেদনও করার বিধান রয়েছে। জেলা প্রশাসকের নেতৃত্বে আহ্বায়ক কমিটি এসব আবেদন যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেবে। প্রকাশিত তালিকার ওপর দাবি-আপত্তি নেওয়ার শেষ তারিখ ৩১ আগষ্ট। এসব নিস্পত্তির শেষ তারিখ ১১ সেপ্টেম্বর এবং খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করা হবে ১৭ সেপ্টেম্বর।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর