সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও মারধর: মাইক্রোবাস উদ্ধারসহ গ্রেপ্তার ১ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ কোন অবস্থাতেই সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করা চলবেনা না – ধর্মমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব – গ্রামীন নিউজ২৪ সাঘাটায় সেফটি ট্যাংক থেকে ছাত্রের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ৭ দিন বন্ধ সব স্কুল-কলেজ – গ্রামীন নিউজ২৪ অ্যাসেম্বলি বন্ধ প্রাথমিক বিদ্যালয়ে – গ্রামীন নিউজ২৪ ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন – গ্রামীন নিউজ২৪ শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল – গ্রামীন নিউজ২৪ জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

পাকিস্তানে গির্জায় হামলার ঘটনায় গ্রেপ্তার ১৪৬ – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ৭২৬ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩, ১২:০২ অপরাহ্ণ
  • Print
  • পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে ধর্ম অবমাননার অভিযোগে পাঁচটি গির্জায় আগুন এবং স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের কয়েক ডজন বাড়িতে হামলার একদিন পর তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ। এ ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ১৪৬ জনকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ।

    পাঞ্জাব প্রদেশের শীর্ষ পুলিশ কর্মকর্তার বরাতে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরাকে এ তথ্য জানিয়েছে।

    গত বুধবার লাহোর থেকে প্রায় ১১৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ফয়সালাবাদ জেলার জারানওয়ালা শহরে খ্রিস্টানদের সম্পদ ও উপাসনালয়ে হামলা চালায় শত শত বিক্ষুব্ধ লোক। হামলার একদিন পর বৃহস্পতিবার পাঞ্জাব পুলিশের ইন্সপেক্টর জেনারেল উসমান আনোয়ার বলেন, এ ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারেও আমরা অভিযান চালিয়ে যাচ্ছি।

    স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, জারানওয়ালার ইসা নগরী (খ্রিস্টান কলোনি) এলাকার কাছে পবিত্র কোরআনের ছিঁড়ে ফেলা পৃষ্ঠা পাওয়া যায়। বিষয়গুলো সাম্প্রতিক বছরগুলোতে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সবচেয়ে ভয়াবহ সহিংসতার সূত্রপাত করেছে।

    ভাঙচুর করা পাঁচটি গির্জার মধ্যে একটি জারানওয়ালার স্যালভেশন আর্মি চার্চ। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, শহরের সবচেয়ে বড় গির্জার ছাদে কয়েকজন লোক গির্জার সামনের অংশে হামলা চালিয়ে ক্রস সরিয়ে ফেলার চেষ্টা করছে।

    ২ লাখ ৩০ হাজার জনসংখ্যার শহরটিতে সহিংসতা ছড়িয়ে পড়ায় খ্রিস্টান সম্প্রদায়ের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান এবং কবরস্থানকেও লক্ষ্যবস্তু করা হয়েছে। নজিরবিহীন রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটের মুখে থাকা দক্ষিণ এশিয়ার দেশটিতে সহিংসতা নিয়ন্ত্রণে হাজার হাজার অতিরিক্ত পুলিশ ও আধাসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে।

    পাঞ্জাবের তথ্যমন্ত্রী আমির মীর দাবি করেছেন, কুরআন অবমাননার অভিযোগের প্রাথমিক তদন্তে জানা গেছে যে, ঘটনাটি ‘জনসাধারণের অনুভূতিকে উস্কে দেওয়ার জন্য একটি সুপরিকল্পিত ষড়যন্ত্র।’ তিনি তার দাবির বিষয়ে বিস্তারিত কিছু বলেননি।

    পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকার সহিংসতার নিন্দা জানিয়েছেন এবং হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, ফয়সালাবাদের জারানওয়ালা থেকে বেরিয়ে আসা দৃশ্য দেখে আমি হতবাক। যারা আইন লঙ্ঘন করবে এবং সংখ্যালঘুদের টার্গেট করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর