সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও মারধর: মাইক্রোবাস উদ্ধারসহ গ্রেপ্তার ১ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ কোন অবস্থাতেই সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করা চলবেনা না – ধর্মমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব – গ্রামীন নিউজ২৪ সাঘাটায় সেফটি ট্যাংক থেকে ছাত্রের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ৭ দিন বন্ধ সব স্কুল-কলেজ – গ্রামীন নিউজ২৪ অ্যাসেম্বলি বন্ধ প্রাথমিক বিদ্যালয়ে – গ্রামীন নিউজ২৪ ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন – গ্রামীন নিউজ২৪ শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল – গ্রামীন নিউজ২৪ জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার – গ্রামীন নিউজ২৪

খুলনা প্রতিনিধিঃ / ৬৮১ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩, ১২:১৯ অপরাহ্ণ
  • Print
  • খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহারের পর মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনের ওষুধ ব্যবসায়ীরাও ধর্মঘট প্রত্যাহার করেছে। টানা ৩ দিন ধর্মঘটের পর বৃহস্পতিবার রাতে (১৭ আগস্ট) তারা ধর্মঘট প্রত্যাহার করেন।

    দোকান ভাঙচুর ও হামলাকারীদের গ্রেপ্তার ও ক্ষতিপূরণের দাবিতে গত মঙ্গলবার সকাল থেকে ধর্মঘট শুরু করেন খুমেক হাসপাতালের সামনের ওষুধ মার্কেটের অর্ধশতাধিকের বেশি দোকান মালিক ও কর্মচারী। ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘটের কারণে চরম ভোগান্তিতে পড়েন রোগী ও তাদের স্বজনরা। ওষুধ কিনতে তাদের দুই থেকে পাঁচ কিলোমিটার দূরে যেতে হচ্ছিল।

    বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির পরিচালক জিল্লুর রহমান জুয়েল জানান, বৃহস্পতিবার রাতে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক ও স্থানীয় সংসদ সদস্য সেখ সালাউদ্দিন জুয়েলের সঙ্গে বৈঠক শেষে ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। রাতেই হাসপাতালের সামনের ৯০টি দোকান খুলে দেওয়া হয়।

    এর আগে বৃহস্পতিবার দুপুরে কর্মবিরতির চতুর্থ দিনে ইন্টার্ন চিকিৎসক পরিষদ তাদের কর্মবিরতির ঘোষণা দেন।

    ইন্টার্ন চিকিৎসক পরিষদের মেডিক্যাল কলেজ শাখার সভাপতি সাইফুল ইসলাম অন্তর ও সাধারণ সম্পাদক মো. শামসুজ্জোহা সজীব এক যৌথ বিবৃতিতে বলেন, চিকিৎসক ও শিক্ষার্থীদের হামলায় জড়িত দু’জন গ্রেপ্তার হওয়া, সিটি মেয়র, সংসদ সদস্য, বিএমএ খুলনার আশ্বাসে জনভোগান্তি বিবেচনা করে ইন্টার্ন চিকিৎসকদের কর্মসূচি সাময়িক প্রত্যাহার করা হলো।

    উল্লেখ্য, গত সোমবার সন্ধ্যার দিকে খুলনা মেডিক্যাল কলেজের প্রথম বর্ষের এক শিক্ষার্থী বিপ্লব সহপাঠীদের নিয়ে মেডিসিন কর্নার নামে হাসপাতালের সামনে একটি দোকানে ওষুধ কিনতে যান। সেখানে ওষুধের দাম নিয়ে উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা, সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হন। খবর পেয়ে সোনাডাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর