সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে অপহরণ ও মারধর: মাইক্রোবাস উদ্ধারসহ গ্রেপ্তার ১ – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে শিক্ষার্থীর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ কোন অবস্থাতেই সাম্প্রদায়িক বিভেদ সৃষ্টি করা চলবেনা না – ধর্মমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ শান্তিচুক্তির পর থেকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সার্বিক উন্নয়নে অসামান্য পরিবর্তন ঘটেছে -জাতিসংঘে পার্বত্য সচিব – গ্রামীন নিউজ২৪ সাঘাটায় সেফটি ট্যাংক থেকে ছাত্রের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ ৭ দিন বন্ধ সব স্কুল-কলেজ – গ্রামীন নিউজ২৪ অ্যাসেম্বলি বন্ধ প্রাথমিক বিদ্যালয়ে – গ্রামীন নিউজ২৪ ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন – গ্রামীন নিউজ২৪ শিল্পী সমিতির নতুন সভাপতি মিশা, সাধারণ সম্পাদক ডিপজল – গ্রামীন নিউজ২৪ জামায়াতের ৩ নেতা গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

ঘোড়াঘাটে চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস করলো মৎস দপ্তর – গ্রামীন নিউজ২৪

আরিফুল ইসলাম জিমন, বিশেষ প্রতিনিধিঃ / ৬৩৯ বার পঠিত
প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩, ৪:৫৪ অপরাহ্ণ
  • Print
  • দিনাজপুরের ঘোড়াঘাটে করতোয়া নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে আনুমানিক দেড় লাখ টাকা মূল্যের ৭২০ মিটার চায়না দুয়ারী জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে উপজেলা মৎস্য দপ্তর।

    মঙ্গলবার (২২ আগষ্ট) দুপুওে উপজেলা পরিষদ চত্তরে, উপজেলা প্রশাসনের তত্বাবধানে, ঘোড়াঘাট থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করে ঘোড়াঘাট উপজেলা মৎস্য দপ্তর।

    উপজেলা মৎস্য কর্মকর্তা রিয়াজ মোর্শেদ রনজু জানান, পরিবেশ ও মাছের জীবন বৈচিত্র্য ধ্বংসের হাত থেকে রক্ষায় চায়না দুয়ারী জাল নিষিদ্ধ করেছে সরকার। এ জালে ছোটো বড়ো থেকে শুরু করে যেকোনো জলজ প্রাণী একবার প্রবেশ করলে আর বের হতে পারেনা। সেকারণে নদী খাল বিলে বসবাসরত মাছসহ সকল প্রকার জলজ প্রাণী বিলুপ্তির পথে। বর্তমান বাজারে নতুন আবিষ্কার এ জাল কারেন্ট জালের চেয়েও ভয়ংকর।

    উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, উপজেলা প্রশাসনের তত্বাবধানে প্রতিদিন করতোয় নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছে মৎস দপ্তর। এসব জাল নদীতে যেন আর ফেলান না হয় এ বিষয়ে জরিত সকলকে সতর্ক বার্তা জানানো হয়েছে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর