সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ এমভি আবদুল্লাহকে জি‌ম্মি করা ৮ সোমালিয়ান জলদস্যু গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী সকল সংস্কৃতির সম্প্রদায়কে এক ছাতার নিচে ধরে রেখেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ রমনার বটমূলে চলছে বর্ষবরণ অনুষ্ঠান – গ্রামীন নিউজ২৪ আজ পহেলা বৈশাখ – গ্রামীন নিউজ২৪ ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি ২৩ নাবিক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

নওয়াজ শরিফ অক্টোবরেই ফিরবেন পাকিস্তানে – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ৫১৫ বার পঠিত
প্রকাশের সময় : শুক্রবার, ২৫ আগস্ট, ২০২৩, ৯:২৯ অপরাহ্ণ
  • Print
  • পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সুপ্রিমো এবং সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ১৫ অক্টোবর দেশে ফিরবেন। পারিবারিক আলোচনা থেকে এই তথ্য জানা গেছে বলে শুক্রবার এক প্রতিবেদনে জানিয়েছে জিও নিউজ।

    সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, নওয়াজ শরিফ, শাহবাজ শরিফ এবং লন্ডনে ঘনিষ্ঠ পরিবারের সদস্যদের মধ্যে তারিখ নিয়ে আলোচনা হয়েছিল। আলোচনা থেকে জানা গেছে পিএমএল-এন সুপ্রিমো অক্টোবরের মাঝামাঝি পাকিস্তানে ফিরে আসবেন।

    এর আগে জিও নিউজ জানিয়েছিল, সেপ্টেম্বরের মাঝামাঝি পাকিস্তানে ফিরে আসবেন নওয়াজ শরিফ। তবে, পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) ৯০ দিনের মধ্যে নির্বাচন সম্ভব নয় বলে ঘোষণা করার পর তার দেশে ফেরার পরিকল্পনার পরিবর্তন হয়েছে।

    তবে সূত্র বলেছে, নওয়াজের প্রত্যাবর্তন অক্টোবরের মাঝামাঝি পর্যন্ত পিছিয়েছে ইসিপি ঘোষণার কারণে নয় বরং দলীয় অনুগতদের পরামর্শের কারণে। তারা বলেছে, সেপ্টেম্বর মাসটি বড় আকারের রাজনৈতিক সমাবেশের জন্য গরম থাকবে। তাই অক্টোবরের মাঝামাঝি দেশে ফেরার উত্তম সময়।

    শাহবাজ শরিফ লন্ডনে পিএমএল-এন সুপ্রিমোর সঙ্গে দুটি বৈঠক করার পরে অক্টোবরের মাঝামাঝি সময়ে ফিরে আসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকারের হাতে দায়িত্ব দেওয়ার পর গত রোববার লন্ডনে পৌঁছান শাহবাজ।

    শরিফ পরিবারের আইনজীবী এবং রাজনৈতিক সহযোগীরা পিএমএল-এন সুপ্রিমোকে তার ইউরোপ এবং মধ্যপ্রাচ্য সফর শেষ করার সঙ্গে সঙ্গে পাকিস্তানে আসার পরামর্শ দিয়েছিলেন। তিন মাস আগে থেকে তার এই সফর শুরু হয় এবং তিন সপ্তাহ আগে লন্ডনে পৌঁছানোর মাধ্যমে তা শেষ হয়।

    পাকিস্তানের বর্তমান প্রধান বিচারপতি (সিজেপি) উমর আত্তা বন্দিয়াল সেপ্টেম্বরে অবসরে যাবেন বলে জানা গেছে। তিনি অবসরে যাওয়ার পর অর্থাৎ অক্টোবরে যেন নওয়াজ শরিফ পাকিস্তানে ফিরে আসেন এমনটাই চেয়েছেন তার দলের নেতারা। এমনকি শরিফ পরিবার এবং তার আইনজীবীরাও নওয়াজকে সিজেপি বন্দিয়ালের অবসরে যাওয়ার পর দেশে ফেরার পরামর্শ দিয়েছেন।

    ২০১৯ সালের নভেম্বর থেকে স্বাস্থ্যগত কারণে লন্ডনে স্ব-আরোপিত নির্বাসনে রয়েছেন নওয়াজ শরিফ। মূলত দুর্নীতির মামলায় আদালতে দোষী সাব্যস্ত হওয়ার পর নওয়াজ চিকিৎসার জন্য লন্ডনে যান এবং তারপর থেকে তিনি সেখানেই বসবাস করছেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর