সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
সিরিয়ার পূর্বাঞ্চলে বিমান হামলায় নিহত ৭ – গ্রামীন নিউজ২৪ পাকিস্তানে মসজিদে হামলা নিহত বেড়ে ৭২ – গ্রামীন নিউজ২৪ সাজু মেম্বরের ভাই মাদকসহ গ্রেফতার পত্রিকায় লেখায় সাংবাদিকদের প্রাণনাশের হুমকি – গ্রামীন নিউজ২৪ পাতাল মেট্রোরেল নির্মাণ কাজ ২ ফেব্রুয়ারী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত ৩৫টি পরিবার পেল ত্রাণ সামগ্রী – গ্রামীন নিউজ২৪ ডুমুরিয়া উপজেলা প্রকৌশলী দপ্তরের উদ্যেগে মানব বন্ধন অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা – গ্রামীন নিউজ২৪ পাকিস্তানের মসজিদে শক্তিশালী বিস্ফোরণ নিহত ২৮ – গ্রামীন নিউজ২৪ ঝিকরগাছায় বিদেশি মদসহ আটক এক – গ্রামীন নিউজ২৪ চাঁপাইনবাবগঞ্জে র‍্যাব-৫ এর অভিযানে হেরোইন সহ একজন গ্রেফতার – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

আফগানিস্তান সীমান্তে সামরিক মহড়া চালাচ্ছে রাশিয়া – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ২০৩১ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১, ১১:৪৫ পূর্বাহ্ণ
  • Print
  • আফগানিস্তান সীমান্তে গত এক মাসের মধ্যে তৃতীয়বারের মতো সামরিক মহড়া চালাচ্ছে রাশিয়া। সীমান্তের তাজিকিস্তান অংশে চালানো এই মহড়ায় প্রায় ৫০০ রুশ সেনা অংশ নিচ্ছে। 

    রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে সোমবার এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

    এ নিয়ে রাশিয়া ও মধ্য এশিয়ার দেশগুলো চলতি মাসেই আফগান সীমান্তের কাছে তৃতীয় দফা সামরিক মহড়া চালাল। আফগানিস্তান যখন তালেবানের সরকার গঠনের প্রক্রিয়া অব্যাহত রয়েছে, তখন এ মহড়া শুরু হলো।

    রুশ প্রেসিডেন্টের দফতর ক্রেমলিন জানিয়েছে, কাবুলে শান্তি ও স্থিতিশীলতা দেখতে চায় মস্কো। তবে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করতে তালেবান ভবিষ্যতে কেমন পদক্ষেপ নেয় তা খুব সতর্কতার সঙ্গে পর্যালোচনা করা হবে।

    রাশিয়া তাজিকিস্তানে মোতায়েন নিজের সেনা ঘাঁটি থেকে সৈন্য ও সামরিক সরঞ্জাম পাঠিয়ে এই মহড়ায় অংশ নেয়। দেশের বাইরে তাজিকিস্তানে রাশিয়ার সবচেয়ে বড় সেনাঘাঁটি অবস্থিত।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর