সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
উত্তরা-আজমপুরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে নিহত বেড়ে ৪ – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে পুলিশকে উদ্ধার করলো হেলিকপ্টার – গ্রামীন নিউজ২৪ কোটা সংস্কারের দাবির সঙ্গে একমত পোষণ করেছে সরকার: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একই পরিবারের ২ জনের মৃত্যু, মা হাসপাতালে ভর্তি – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় শিক্ষার্থীদের আওয়ামীলীগ অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ – গ্রামীন নিউজ২৪ শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা: শুক্রবার বিকেলে সারাদেশে বিক্ষোভ মিছিল – গ্রামীন নিউজ২৪ বিবিসি সাংবাদিকের স্ত্রী ও দুই মেয়েকে হত্যা, সন্দেহভাজন গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ কালিরবাজার সাব জোনাল অফিস বিলিং সুপাইভাইজারের লাঠির আঘাতে রক্তাক্ত সেবা গ্রহীতা – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে নেতার ভাঙ্গা বাউন্ডারি দেয়াল পুনরায় নির্মান করলেন স্থানীয় প্রশাসন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

বিতর্কিত তোশাখানা মামলার রায় ঘোষণা আগামীকাল – গ্রামীন নিউজ২৪

আন্তর্জাতিক ডেস্কঃ / ৬০০ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩, ৯:৩৫ অপরাহ্ণ
  • Print
  • বিতর্কিত তোশাখানা দুর্নীতি মামলার রায়ের পর থেকে কারাবাসে আছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি এই রায়ের বিরুদ্ধে আপিল করেছিলেন। ইসলামাবাদ হাইকোর্ট সোমবার (২৮ আগস্ট) তার আবেদনের ভিত্তিতে রায় স্থগিত করে। তবে এই মামলার রায় মঙ্গলবার (২৯ আগস্ট) সকাল ১১টায় ঘোষণা করা হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে জিও নিউজ।

     

    গত সপ্তাহে প্রধান বিচারপতি আমের ফারুক এবং বিচারপতি তারিক মাহমুদ জাহাঙ্গিরির সমন্বয়ে গঠিত দুই সদস্যের বেঞ্চ এই মামলার শুনানি পরিচালনা করেন। আদালত তার সহকারী আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার পর্যন্ত শুনানি মুলতবি করেন।

    পাকিস্তানের আইন অনুযায়ী অন্য দেশ থেকে প্রাপ্ত উপহার কোষাগারে (তোশাখানা) রাখতে হয়। তবে ইমরান খান তার প্রাপ্ত সরকারি উপহার সরকারি কোষাগারে জমা না দিয়ে বেআইনি ভাবে তা বিক্রি করেছেন।

    ২০২২ সালের অক্টোবরে নির্বাচনী সংস্থা সাবেক প্রধানমন্ত্রীকে দুর্নীতিবাজ ঘোষণা করে ইসলামাবাদের একটি আদালতে অভিযোগ দায়ের করে। ৭০ বছর বয়সী এই ক্রিকেটার-রাজনীতিবিদকে তার ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করে রাষ্ট্রীয় দখলে থাকা উপহার কেনা-বেচার অভিযোগ আনা হয়।

    আদালত ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড এবং এক লক্ষ টাকা জরিমানা করে। তারপর তিনি আদালতের এই রায়কে চ্যালেঞ্জ করে ইসলামাবাদ হাইকোর্টে যান। এদিকে একই মামলায় পাকিস্তান নির্বাচন কমিশন ইমরান খানের বিরুদ্ধে ব্যক্তিগত অভিযোগও দায়ের করে।

    সরকারি কর্মকর্তাদের মতে, ‘তার প্রাপ্ত উপহারের মধ্যে একটা রাজপরিবারের দেওয়া ঘড়ি ছিল। এছাড়াও সেখানে সাতটি হাত ঘড়ি, ছয়টি রোলেক্সের ঘড়ি এবং সবচেয়ে দামি একটি ঘড়ির লিমেটেড সংস্করণ ছিল যার মূল্য ৮৫ মিলিয়ন পাকিস্তানি রুপি। ইমরানের সহযোগীরা সেগুলো দুবাইতে বিক্রি করেছে।’


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর