সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
উত্তরা-আজমপুরে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে নিহত বেড়ে ৪ – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়ের ভেতর থেকে পুলিশকে উদ্ধার করলো হেলিকপ্টার – গ্রামীন নিউজ২৪ কোটা সংস্কারের দাবির সঙ্গে একমত পোষণ করেছে সরকার: আইনমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ উত্তরায় গুলিতে নর্দান বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থী নিহত – গ্রামীন নিউজ২৪ আটঘরিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে একই পরিবারের ২ জনের মৃত্যু, মা হাসপাতালে ভর্তি – গ্রামীন নিউজ২৪ গাইবান্ধায় শিক্ষার্থীদের আওয়ামীলীগ অফিস ভাংচুর ও অগ্নি সংযোগ – গ্রামীন নিউজ২৪ শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা: শুক্রবার বিকেলে সারাদেশে বিক্ষোভ মিছিল – গ্রামীন নিউজ২৪ বিবিসি সাংবাদিকের স্ত্রী ও দুই মেয়েকে হত্যা, সন্দেহভাজন গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ কালিরবাজার সাব জোনাল অফিস বিলিং সুপাইভাইজারের লাঠির আঘাতে রক্তাক্ত সেবা গ্রহীতা – গ্রামীন নিউজ২৪ লালমনিরহাটে নেতার ভাঙ্গা বাউন্ডারি দেয়াল পুনরায় নির্মান করলেন স্থানীয় প্রশাসন – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

শারদীয় দূর্গোৎসব সামনে রেখে মধুখালীতে প্রতিমা তৈরিতে ব্যস্ত মৃৎশিল্পিরা – গ্রামীন নিউজ২৪

শাহজাহান হেলাল, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধিঃ / ৭৫৪ বার পঠিত
প্রকাশের সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৯:৩৯ অপরাহ্ণ
  • Print
  • সারা দেশের ন্যায় ফরিদপুরের মধুখালীতে কয়েকদিন পরেই শুরু হবে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীও শারদীয় দূর্গোৎসব। তাই শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন উপজেলার মৃৎশিল্পীরা। দিন রাত ঘাম ঝরানো পরিশ্রম করে তৈরি করা হচ্ছে প্রতিমা। বিভিন্ন ডিজাইন ও কারুকার্য্য মাটি, খড় এবং শুতলি সাহায্যে তৈরি করা হচ্ছে এসব প্রতিমা, এক একটি মন্দিরে তৈরি করা হচ্ছে একেক রকম ডিজাইনের প্রতিমা।

     

    ডিজাইনের উপর ভিত্তি করে মুজুরি নিচ্ছেন মৃৎশিল্পীরা। ১৪অক্টোবর মহালয়া এবং ২০অক্টোবর মহাষষ্ঠী মধ্যে দিয়ে শুরু হবে শারদীয় দূর্গা পূজার মূল আনুষ্ঠানিকতা। ২৪অক্টোবর বিজয় দশমীর মধ্যে দিয়ে শেষ হবে শারদীয় দূর্গোৎসব। এবছর দেবী দূর্গার আগমন ঘোটকে এবং কৈলাসে গমন করবেন ঘোটকেই।

     

    প্রতিমা নির্মাণ মৃৎশিল্পীরা জানান দূর্গাপূজার একমাস আগে থেকেই প্রতিমা তৈরির কাজ শুরুকরে দিনরাত কাজ করছি। পূজার আগেই সব কাজ শেষ হবে বলে আশাকরি।

     

    উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি সুভাষ রায় জানান,গত বছর উপজেলার ১পৌরসভাসহ ১১টি ইউনিয়নে পূজা হয়েছিল ১শ ৫৫ টি মন্ডবে এবার ১শ ৬১ টি এবার ৫ টি মন্ডব বেড়েছে। পৌর সভা ১২, কামালদিয়া ইউনিয়ন -৫, গাজনা ইউনিয়ন-১৬, বাগাট ইউনিয়ন-১৩, কামারখালী ইউনিয়ন-১৩, আড়পাড়া ইউনিয়ন-৭, মেগচামী ইউনিয়ন-২৬, নওপাড়া ইউনিয়ন-১৭, রায়পুর ইউনিয়ন-১৫, ডুমাইন ইউনিয়ন-১৩, কোরকদি ইউনিয়ন-১২ ও জাহাপুর ইউনিয়ন-৮টি মন্ডবে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে।

     

    উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীকের মোবাইলে দূর্গাপূজার প্রস্তুতি বিষয়ে জানতে চাইলে তিনি বলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা প্রশাসকের নির্দেশনা আছে প্রতিটা মন্ডবে সিসি ক্যামেরার আওতায় থাকবে। অপ্রতিকর ঘটনা এড়াতে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্যদের নেতৃত্বে প্রতিটা মন্ডবে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ সদস্য মোতায়েন থাকবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর