বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

তারেক রহমানের নেতৃত্বেই দল সুসংগঠিত হবে – মির্জা ফখরুল – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

তারেক রহমানের নেতৃত্বেই দল সুসংগঠিত হবে, জনগণকে ভিন্ন পথে পরিচালনা করতেই জিয়ার কবরকে ইস্যু করছে সরকার বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি আরো বলেন, খালেদা জিয়া জেলে থাকায় তারেক রহমান সিনিয়ার ভাইস চেয়ারম্যান হিসেবে দলের দায়িত্ব পালন করছেন। তিনি দলের মধ্যে থেকেই বিভিন্ন পদে ধারাবাহিকভাবে নেতৃত্ব দিয়ে আসছেন। নির্বাসনে থেকেও তিনি অত্যন্ত সফলতার সাথে দলের নেতৃত্ব দিচ্ছেন,দলকে সুসংগঠিত করছেন। তাই দলের নেতৃত্ব নিয়ে কোন প্রশ্নই আসেনা। তিনিই আমাদের দলের নেতা। তার নেতৃত্বেই আগামিতে আন্দোলন সংগ্রাম পরিচালিত হবে।

৬ সেপ্টেম্বর সোমবার দুপুরে ঠাকুরগাঁও শহরস্থ কালিবাড়ির নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন বিএনপির মহাসচীব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির নেতৃত্ব নিয়ে বিভিন্ন মহলের কথার বিষয়ে তিনি বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদি দল বিভিন্ন সময়ে চড়াই উতরাইয়ের মধ্য দিয়ে গেছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বরণের পর অনেকেই মনে করেছিলো বিএনপির অবস্থা বোধয় শেষ। কিন্তু বিএনপি উঠে দাড়িয়েছিলো এবং তিন তিনবার রাষ্ট্র পরিচালনায় এসেছে। গত ১২ বছর ধরে দেশ বড় ধরনের রাজনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। ১৯৭১ সালে গণতন্ত্রের মাধ্যমে আমাদের যে অর্জন ছিলো আওয়ামীলীগ সরকার তা নষ্ট করেছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে তিনি বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন বা স্থানীয় সরকার নির্বাচন নিয়ে বলতে গিয়ে আমি বলবো যে দেশের সকল ধরনের নির্বাচনের ওপরে দেশের মানুষের আস্থা উঠে গেছে। বিগত সময়ে জাতীয় সংসদ নির্বাচনেই আমরা এর প্রতিফলন দেখেছি। গণতন্ত্রের প্রথম যে স্তম্ভ, সেটিকেই সরকার অবৈধভাবে নিজেদের মত করে পরিচালনা করে অবৈধভাবেই ক্ষমতায় বসে রয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার সম্পর্কে তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনারের কথা শুনলে মনে হয় যেনো তিনি সরকারের সকল চাওযা পাওয়া , আদেশ নিষেধ মানার জন্যেই বসে রয়েছেন। স্থানীয় সরকার নির্বাচনে আমরা যাবো কিনা দলগতভাবে আমরা সে সিদ্ধান্ত এখনো নেইনি। শহীদ জিয়ার কবর বিষয়ে তিনি বলেন, এ ইশুটিই একটি কুরুচিকর ও অরাজনৈতিক ইস্যু। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এবং শাহাদাত বরণের পর সেনাবাহিনির তত্বাবধানেই পোষ্টমর্টেম করে তাকে দাফন করা হয়েছে। এটি নিয়ে কোন প্রশ্ন উঠতে পারেনা। এ বিষয়টি ধ্রুবতারার মত শত্য । লই কানের নকশাটি ছিল পাকিস্তানী আমলের। এ নকশায় উপর থেকে লক্ষ্য করলে দেখতে পারবেন এখানে পাকিস্তানের পতাকার চাদ তারার নকশা রয়েছে। আইউব খানের আমলে এাটকে সেকেন্ড কেপিটেল করার চিন্তা ধারা ছিলো। এর পরেতো অনেক পরিবর্তন হয়েছে। গণ ভবন, স্পিকারের ও ডিপুটি স্পিকারের বাসা তৈরী হয়েছে। মেট্রো রেলের বিশাল একটা অংশ এতে ঢুকেছে। দেশের জনগণকে ভিন্ন পথে পরিচালনা করতেই শহীদ জিয়ার কবর নিয়ে ইস্যু তৈরী করছে সরকার। করোনাতে ফেইলিওর,ডেংগুতে ফেইলিয়র, মানুষের জানমালের নিরাপত্তা দিতে ফেইলিওর। মানুষের আসল সমস্যানিয়ে মনোযোগ না দিয়ে ভিন্ন পথেই চিন্তাভাবনাকে পরিচালনা করছে তারা।
সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে জেলা বিএনপির সভাপতি বীরর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান, সাধারন সম্পাদক মির্জা ফয়সল আমিন, সহ সভাপতি ওবায়দুল্লাহ মাসুদ ,অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ সহ দলের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।