শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

পাল্টাপাল্টি মামলার ১৪ আসামীর জামিন মঞ্জুর – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বুধবার, ৮ সেপ্টেম্বর, ২০২১

চট্টগ্রামের চন্দানাইশে ছাত্রলীগ ও যুবলীগের মারামারির ঘটনায় দায়ের করা পাল্টাপাল্টি মামলা থেকে ১৪ জনের জামিন হয়েছে। আজ বুধবার (৮ সেপ্টেম্বর)প্রত্যেককে ৫০০ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন আদালত।

জানা যায়, উপজেলা ছাত্রলীগের সদস্য আবুল ফয়সাল বাদী হয়ে যুবলীগের ২১ জনকে বিবাদী করে থানায় একটি মামলা দায়ের করেন। আজ বুধবার দুপুর ১২টার দিকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিসান সানজিদার ৫ম আদালতে সশরীরে উপস্থিত হয়ে ১৪ জন জামিন প্রার্থনা করেন। আদালত প্রত্যেককে ৫০০ টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

গত ৩০ আগস্ট সন্ধ্যায় উপজেলার হাসিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বাগিচাহাট পেট্রল পাম্প সংলগ্ন হল-২৪ এ জাতির পিতা বঙ্গবন্ধুর শোকসভা ও একুশ আগস্ট শহীদদের রূহের মাগফিরাত ও দোয়া মাহফিলে ছাত্রলীগ ও যুবলীগের মধ্যে গোলাগুলি, ইট-পাটকেল নিক্ষেপ ও ক্লাব ভাংচুরের ঘটনা ঘটে।

এ ঘটনার জেরে ছাত্রলীগ ও যুবলীগ থানায় পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য গিয়াস উদ্দিন সুজন বাদী হয়ে ১ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টায় ১০ জনের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করেন। এরপর রাত ১২টার দিকে উপজেলা ছাত্রলীগের সদস্য আবুল ফয়সাল ২১ জনের নাম উল্লেখ ও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করে থানায় আরেকটি মামলা দায়ের করেন।

জামিনপ্রাপ্তদের পক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট নজরুল ইসলাম সেন্টু, অ্যাডভোকেট মোজাহেদুল ইসলাম, অ্যাডভোকেট আবু ছালেহ। আগামী ৪ অক্টোবর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আদালত।