শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল | ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
Grameennews24 - grameennews24tv@gmail.com - facebook.com/grameennews24tv

আটঘরিয়ায় কৃষকের মাঝে সার, বীজ ও নগদ অর্থ সহায়তা প্রদান – গ্রামীন নিউজ২৪

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

“সোনালী আঁশে সোনার দেশ,মুজিববর্ষে বাংলাদেশ” এ শ্লোগাণকে সামনে রেখে কৃষি পূর্ণবাসন কর্মসূচির আওতায় উপজেলার ৫টিনিয়ন ও পৌর এলাকার ৩০ জন কৃষকের মাঝে সার, বীজ ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। বুধবার (০৮সেপ্টেম্বর) সকালে আটঘরিয়া উপজেলা পরিষদ চত্বরে সার, বীজ ও নগদ অর্থ সহায়তা বিতরণের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মাকসুদা আক্তার মাসু।

এ সময় আটঘরিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সজীব আল মারুফ এ প্রতিনিধিকে বলেন, প্রতিজন কৃষককে ১০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএসপি, ১০ কেজি এমওপি এবং জমি প্রস্তুত, সেচ ও পরিচর্যা বাবদ কৃষকের একাউন্টে ২৬৩০ টাকা করে প্রদান করা হয়। তিনি আরও বলেন, পাটের মূল্য ভাল হওয়ায় আগামীতে পাটের আবাদ
বৃদ্ধি পাবে।

এখনও আমরা পাটবীজের জন্য বিদেশ নির্ভরশীল।পাটবীজে স্বয়ংসম্পূর্ণ হওয়ার জন্য বর্তমান কৃষি বান্ধব সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন কর্মসূচি নিয়েছে যার মধ্যে পূর্ণবাসন কর্মসূচি একটি। পরবর্তীতে পাটবীজ উৎপাদনের উপর উপজেলার সকল কৃষককে প্রশিক্ষণ প্রদান করা হবে। এসময় আরও উপস্থিত ছিলেন আটঘরিয়া কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ জাকিরুল ইসলাম, মোঃ খালেদীন আনাম ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মনিরুল ইসলাম প্রমূখ।