সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ এমভি আবদুল্লাহকে জি‌ম্মি করা ৮ সোমালিয়ান জলদস্যু গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী সকল সংস্কৃতির সম্প্রদায়কে এক ছাতার নিচে ধরে রেখেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ রমনার বটমূলে চলছে বর্ষবরণ অনুষ্ঠান – গ্রামীন নিউজ২৪ আজ পহেলা বৈশাখ – গ্রামীন নিউজ২৪ ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি ২৩ নাবিক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

স্ফুরণের ১ যুগ পূর্তি উদযাপন – গ্রামীন নিউজ২৪

আসিক আদনান, রাবি প্রতিনিধিঃ / ১৫৬০ বার পঠিত
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:১৮ অপরাহ্ণ
  • Print
  • শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সংগঠন ‘স্ফুরণ’র ১২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বৃহস্পতিবার ( ৯ সেপ্টেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনটি উদযাপিত হয়।

    প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সকাল ১১টায় মেডিকেল ক্যাম্পাস প্রাঙ্গণে কেক কাটা হয়, আলোচনা সভা, বাদ জোহর দোয়া মাহফিল এবং প্রায় ১০০ জন দুস্থ শিশুকে খাওয়ানোর আয়োজন করা হয়।

    জানা গেছে, ১২ বছর পূর্বে ৯ সেপ্টম্বর ০৯ সালের এই দিনে ‘টুগেদার উই এনজয় আওয়ার পেইন’ স্লোগানকে ধারণ করে ভ্রাতৃত্ব ও ভালোবাসা সম্প্রসারনের লক্ষ্যে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা গড়ে তুলেছিলেন স্ফূরণ নামের এই সংগঠনটি।

    সংগঠনটি কিছু প্রতিশ্রুতিশীল তরুণের চিন্তা-চেতনা, সৃজনশীলতা ও মননের প্রতিফলন। আইটেম, কার্ড, টার্ম, প্রফ পরীক্ষার চাপের মধ্যেও শিক্ষার্থীরা যেন তাদের জ্ঞান, মনন, শৈল্পিকতা, তাদের অন্তর্নিহিত মনুষ্যত্বকে স্ফুরিত করে প্রকৃত মানুষ হয়ে উঠতে পারে এবং সর্বোপরি একজন ভাল চিকিৎসক হতে পারে সেই লক্ষ্যে গড়ে উঠেছিল স্ফূরণ।

    শিক্ষার্থীদের পাশাপাশি মানবিক কর্মকান্ডের সাথেও যুক্ত রয়েছে সংগঠনটি। স্ফূরণের অন্যান্য কার্যক্রমের মধ্যে রয়েছে, শীতার্ত ও বন্যার্তদের সাহায্য করা, দুস্থ ও এতিমদের জন্য কল্যাণ তহবিল গঠন করা, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন,বৃক্ষরোপণ, ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে সচেতন শোভাযাত্রার আয়োজন, কোভিড ১৯ মহামারী বিষয়ক সচেতনতা।

    সাংস্কৃতিক অঙ্গনেও এ সংগঠটি বেশ ভুমিকা রেখেছে। স্ফুরণের উদ্যোগে সাত দিনব্যাপী আয়োজিত হয় এ্যানাটমী অলিম্পিয়াড, মেডিফিগ, মেডিস্পেল, ফিল্ম ফেস্টিবল, দেয়ালিকা, নাচ, গান, আবৃত্তি, অভিনয়, ফ্ল্যাশ মবের মত সৃজনশীল কার্যক্রম। এছাড়াও ক্রীড়াঙ্গনে শিক্ষার্থীদের বিকশিত করতে আয়োজিত হয় ক্রিকেট, ফুটবল ও ব্যাডমিন্টন টুর্নামেন্ট।

    উল্লেখ্য, ২০০৯ সালে যাত্রা শুরু করে স্ফূরণ নামের এই সংগঠনটি। বর্তমানে এর সাথে যুক্ত আছেন চিকিৎসক ও শিক্ষার্থীরা। স্ফূরণের সাথে যুক্ত হওয়া শিক্ষার্থীরা শুধু শিক্ষাই নয়, সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক দিক থেকে প্রস্ফুটিত ও বিকশিত।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর