সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঝালকাঠিতে ট্রাক-প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে ১১ জন নিহত – গ্রামীন নিউজ২৪ বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪ মুশতাক আহমেদ টাইগারদের স্পিন বোলিং কোচ – গ্রামীন নিউজ২৪ মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ – গ্রামীন নিউজ২৪ কেএনএফের আরও ৯ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ তেঁতুলিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন আব্দুল লতিফ তারিন – গ্রামীন নিউজ২৪ দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ উপজেলা চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র জমা – গ্রামীন নিউজ২৪ আটপাড়ায় সোনাজুর গোপাল ঠাকুরের আশ্রমে অষ্টমী স্নান ও হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

আটঘরিয়ায় আনান্দে আত্মহারা শ্রীকান্তপুর মহিলা মাদ্রাসার শিক্ষার্থীরা – গ্রামীন নিউজ২৪

ইব্রাহীম খলীল,পাবনা জেলা প্রতিনিধি: / ১১৫৫ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৪:২১ অপরাহ্ণ
  • Print
  • আজ রোববার (১২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায়। ঢং ঢং করে বেজে উঠলো কাঙ্ক্ষিত ঘণ্টা। আর এর মধ্যদিয়েই দীর্ঘ ৫৪৩ দিন পর অথাৎ টানা ১৮ মাস পর শুরু হলো প্রথম দিনের ক্লাস। মাদ্রাসায় প্রবেশ করেই আনন্দ-উচ্ছ্বাসে আত্মহারা হয়ে পড়ে শিক্ষার্থীরা। এ মদ্রাসার মত একইভাবে আটঘরিয়ায় হাজারেরও বেশি স্কুল মুখরিত হয়ে ওঠে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায়।

    এদিকে, শিক্ষার্থীদের বরণ করতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রতিটি শ্রেণিকক্ষ, শিক্ষা প্রতিষ্ঠানের আঙিনা সাজানো হয় রঙিন কাগজ, জরির মালা, বিভিন্ন রঙের বেলুন ও কাগজের ফুল দিয়ে। আজ অনেকটা আনন্দে আপ্লুত শিক্ষার্থীরা। যে কারণে অনেকেই আগেভাগে চলে আসে মাদ্রাসায়। সরেজমিনে দেখা গেছে, শ্রীকান্তপুর মহিলা মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীর সংখ্যা ৩০ জন।৷ মাদ্রাসা খোলার প্রথম দিনে দু’টি ক্লাসে উপস্থিত ছিল ৩০ জন। মাদ্রাসা খোলায় মোট ২০ জনের মধ্যে ১৯ জন শিক্ষক কমর্চারী তারা সকলেই উপস্থিত ছিলেন। অনুপস্থিত থাকা একজন শিক্ষক গুরুতর অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন। এ কারনেই মূলত তিনি উপস্থিত থাকতে পারেন নি।

    মাদ্রাসার সুপার মাওলানা মো: মাকছুদুর রহমান
    বলেন, মহান আল্লাহ তায়ালার অশেষ মেহেরবানীতে বৈশ্বিক কোরোনা কোভিট-১৯ কারনে টানা ১৮ মাস নাগাত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর করোনা ভাইরাসের প্রার্দূভাব কমে য়াওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রীকে শিক্ষার্থী, অভিভাবক ও আমরা শিক্ষক-কর্মচারীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। সেই সাথে তিনি আরও বলেন, আমাদের মাদ্রাসার ভবনটি প্লাস্টার করার প্রয়োজন। মেয়ে শিক্ষার্থীদের টয়লেট টা অপরিত্যক্ত হয়ে গেছে। জরুরী ভিত্তিতে তা সংস্কার করার খুবই প্রয়োজন। সেজন্য তিনি সমাজের বৃত্তবানদের, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন পোশার মানুষকে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানান।

    মাদ্রাসার সকল শিক্ষক কর্মচারী একত্রিত হয়ে ১২ তারিখ মদ্রাসা খোলার কাজে পরিষ্কার-পরিছন্নতার জন্য নিয়জিত ছিলাম। স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের জন্য মাস্ক পরিধান করানো হয়েছে।’মাদ্রাসা শিক্ষার্থী মিম বলেন, ‘মাদ্রাসা ১০টায় শুরু হলেও অনেক দিন পর স্কুল খোলায় ৭টার সময় চলে এসেছি। মাদ্রাসা খুব সুন্দর করে সাজিয়েছে। দেখে ভীষণ ভালো লাগছে।’একই মাদ্রাসার শিক্ষার্থী , মোছা:সাবিকুন্নাহার বর্ষা‘ খাতুন জানান, অনেক দিন পর সহপাঠীদের সঙ্গে দেখা হয়েছে। করোনার কারণে ঘর বন্দি থাকতে থাকতে অস্থির হয়ে উঠেছিলাম। এখন মাদ্রাসা খুলছে। আবার আগের মতো আমরা মাদ্রাসায় এসে ক্লাস করতে পারবো। এর চেয়ে আনন্দের আর কি হতে পারে।

    মাদ্রাসার সহ-সুপার মাওলানা মো: শাহিন আলম জানান, শিক্ষার্থীদের বরণের জন্য সকাল ৭টায় মাদ্রাসায় এসে বসে আছি। যদিও ক্লাস শুরু সকাল ১০টায়। করোনার কারণে ২০২০ সালের ১৭ মার্চ থেকে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি শেষে আজ থেকে চালু হয়েছে সশরীরে ক্লাস। এতে শিক্ষার্থীসহ অভিভাবকরা অনেক খুশি হয়েছেন।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর