সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

কুষ্টিয়া সিটি প্রেসক্লাব এখন “কুষ্টিয়া জেলা প্রেসক্লাব” স্বপন সভাপতি, রবি সাধারন সম্পাদক – গ্রামীন নিউজ২৪

প্রেসবিজ্ঞপ্তি : / ১১৭৪ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৪:৩২ অপরাহ্ণ
  • Print
  • করোনার কারণে ১২ সেপ্টেম্বর সকাল ১১টায় ভার্চুয়াল পদ্ধতিতে কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

    আলোচনা সভায় সভাপতিত্ব করেন কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সভাপতি শামসুল আলম স্বপন। সভায় স্বাগত বক্তব্য রাখেন কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রবিউল হক খান। তিনি বলেন কুষ্টিয়াবাসী দীর্ঘদিন একটি দালাল মুক্ত প্রেসক্লাব আশা করে আসছিল। কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের সদস্যরা বিভিন্ন সময়ে প্রভাবশালী মহলের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে প্রমাণ করেছে কুষ্টিয়া সিটি প্রেসক্লাবে কোন দালাল সাংবাদিক নেই। এ কারণে কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের প্রতি মানুষের আস্থা বেড়ে গেছে। এখন জেলার সকল উপজেলা থেকে প্রকৃত সাংবাদিকরা দাবি করেছেন কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের পরিবর্তে জেলা ভিত্তিক সংগঠন গড়ে তোলার জন্য । এ দাবির প্রেক্ষিতে আমি কুষ্টিয়া সিটি প্রেসক্লাবের নাম পরিবর্তন করে “ কুষ্টিয়া জেলা প্রেসক্লাব ” রাখার এবং লগো পরিবর্তন করার প্রস্তাব করছি। সেই সাথে নতুন কমিটি ঘোষণা করারও আহ্বান জানাচ্ছি।

    এ প্রস্তাবের পক্ষে জোরালো সমর্থন জানিয়ে বক্তব্য রাখেন সাংবাদিক এ্যাড. রফিকুল ইসলাম সবুজ, সাংবাদিক শেখ নাজমুল হোসেন, সাংবাদিক ডা. কামরুল ইসলাম মনা, সাংবাদিক রাজ্জাক মাহমুদ রাজ, সাংবাদিক মনোয়ার হোসেন, সাংবাদিক ফিরোজ আহমেদ, সাংবাদিক সেলিনা পারভীন, সাংবাদিক আবুল কাশেম, সাংবাদিক ফারজানা ইসলাম, সাংবাদিক কাজু আহমেদ, সাংবাদিক ওয়াহিদ খান রনি, সাংবাদিক আহসান হাবীব প্রমুখ।

    আলোচনা শেষে সর্বসম্মতি ক্রমে দৈনিক আমাদের সময় এর ষ্টাফ রিপোর্টার বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট শামসুল আলম স্বপনকে সভাপতি ও দৈনিক বর্তমান কথা কুষ্টিয়াা জেলা প্রতিনিধি সিনিয়র সাংবাদিক রবিউল হক খানকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

    কমিটির অন্যান্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি- দৈনিক সুত্রপাত পত্রিকার আইন উপদেষ্টা এ্যাড. রফিকুল ইসলাম সবুজ, সহ-সভাপতি দৈনিক হালচাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক ডা. কামরুল ইসলাম মনা, সহ-সভাপতি- দৈনিক আমাদের সময়ের ইবি থানা প্রতিনিধি রাজ্জাক মাহমুদ রাজ, যুগ্ম-সাধারণ সম্পাদক- দৈনিক সোনালী খবরের কুষ্টিয়া প্রতিনিধি ও দৈনিক সুত্রপাতের ভারপ্রাপ্ত সম্পাদক শেখ নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক- চ্যানেল এস এর কুষ্টিয়া প্রতিনিধি মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ- দৈনিক অগ্রসর পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি ওয়াহিদ খান রনি।

    সদস্যরা হলেন, দৈনিক বাংলার ডাক পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি ফিরোজ আহমেদ, দৈনিক জনবানীর কুষ্টিয়া প্রতিনিধি সেলিনা পারভীন, ফ্রি-ল্যান্স ফটো জার্নালিস্ট আবুল কাশেম, দৈনিক সোনার বাংলা’র কুষ্টিয়া প্রতিনিধি আহসান হাবীব, দৈনিক প্রতিদিনের খবরের কুষ্টিয়া প্রতিনিধি কাজু আহমেদ, দৈনিক বিজয় বার্তার কুষ্টিয়া প্রতিনিধি ফারজানা ইসলাম।

    সভায় আরো সিদ্ধান্ত হয়, আগামী ডিসেম্বর-২০২১ মাসের শেষ সপ্তাহে সুবিধামত তারিখে নির্বাচনের মাধ্যমে ২ বছরের জন্য কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

    উপদেষ্টা পরিষদ :

    সভায় কুষ্টিয়া সংবাদপত্র ও সাংবাদিকতার জগতের দিকপাল দৈনিক বাংলাদেশ বার্তার সম্পাদক প্রখ্যাত সাংবাদিক জনাব আবদুর রশীদ চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক জনাব আজগর আলী, বিশিষ্ট সমাজ সেবক জনাব তাইজাল খান, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও সমাজ সেবক জনাব নাসির উদ্দিন মৃধা, কুমারখালীর পৌরমেয়র জনাব সামছুজ্জামান অরুন, বিশিষ্ট চিকিৎসক ডা: আমিনুল হক রতন, কে,এন,বি’র ব্যবস্থাপনা পরিচালক ও সমাজ সেবক জনাব কামরুজ্জামান নাসির, সনো হসপিটালের ম্যানেজিং ডাইরেকটর ও সমাজ সেবক জনাব শামসুল ওয়াসে এবং বিশিষ্ট খাদ্য ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব আবু জাফরকে কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের উপদেষ্টা মনোনীত করা হয়।

    সভাপতির সমাপনী বক্তব্যে শামসুল আলম স্বপন বলেন, দালাল সংবাদপত্র ও দালাল সাংবাদিকদের কারণে কুষ্টিয়াবাসী অতিষ্ঠ। যে কারণে নির্যাতিত নিপীড়িত মানুষ সাংবাদিকদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। আমি বিশ্বাস করি কুষ্টিয়া জেলা প্রেসক্লাবের সদস্যরা নি:স্বার্থ ভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াবে এবং সাংবাদিকদের মর্যাদা ফিরিয়ে আনবে। তিনি উপদেষ্টা পরিষদের সদস্যদের প্রতি শ্রদ্ধা ও অভিনন্দন জ্ঞাপন করেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর