সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির – গ্রামীন নিউজ২৪ ঐতিহাসিক মুজিবনগর দিবস আগামীকাল – গ্রামীন নিউজ২৪ মুশতাক আহমেদ টাইগারদের স্পিন বোলিং কোচ – গ্রামীন নিউজ২৪ মুন্সীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ – গ্রামীন নিউজ২৪ কেএনএফের আরও ৯ সদস্য অস্ত্রসহ গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ তেঁতুলিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন আব্দুল লতিফ তারিন – গ্রামীন নিউজ২৪ দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ উপজেলা চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়নপত্র জমা – গ্রামীন নিউজ২৪ আটপাড়ায় সোনাজুর গোপাল ঠাকুরের আশ্রমে অষ্টমী স্নান ও হরিনাম সংকীর্তন অনুষ্ঠিত – গ্রামীন নিউজ২৪ ফরিদপুরে বাসের সঙ্গে পিকআপ এর সংঘর্ষ, নিহত ১১ – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

স্কুল খোলার প্রথমদিনে গোপালগঞ্জে ছাত্র-ছাত্রীদের বিক্ষোভ – গ্রামীন নিউজ২৪

বিশেষ প্রতিনিধিঃ / ৬৬৯ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৩ অপরাহ্ণ
  • Print
  • গোপালগঞ্জের মুকসুদপুরের বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিবুল হাসানের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বিদ্যালয় খোলার প্রথম দিনেই ছাত্র/ছাত্রীরা ক্লাস বর্জন করে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও লিখিত অভিযোগ দায়ের করেছে।

    আজ রোববার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে উপজেলার বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাচন অফিসের সামনে কিছু সময় অবস্থান করে।

    পরে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেয়। এ সময় তারা বিভিন্ন ধরনের লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করে বিক্ষোভ করে।

    দুপুর ১২টার দিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. কাবির মিয়া ও ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা আন্দোলনকারীদের এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে শিক্ষার্থীরা আন্দোলন তুলে নেয়।

    এ সময় শিক্ষার্থীরা জানায়, স্কুলের প্রধান শিক্ষক মো. রাকিবুল হাসান স্কুলে নানা ব্যাপারে দুর্নীতি করে আসছে। ২০২০ সালের জেএসসি পরীক্ষায় অনেক ছাত্র অংশগ্রহণ করে। রেজাল্ট আসার পর দেখা যায় ১২ জন শিক্ষার্থীর রেজাল্ট হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের নামে এসেছে।

    প্রশংসাপত্র নেওয়ার সময় বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রাকিবুল হাসানের প্রতিষ্ঠিত উপজেলার প্রভাকরদী হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রশংসাপত্র দেয়। প্রশংসাপত্রে স্বাক্ষর করেন বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাকিবুল হাসান। এসব ছাত্রছাত্রী বোয়ালিয়া নেজামুদ্দিন উচ্চ বিদ্যালয়ের নিয়মিত ছাত্র।

    শিক্ষার্থীরা আরও জানায়, প্রধান শিক্ষক রাকিবুল হাসান দুর্নীতি করে তাদের সমস্যার সম্মুখীন করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রধান শিক্ষকের বিচারের দাবিতে স্কুল চত্বরে একাধিকবার বিক্ষোভ করেছে তারা।

    এ ব্যাপারে প্রধান শিক্ষক রাকিবুল হাসান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, কম্পিউটারে কম্পোজ করে পাঠানোর সময় ভুলে অন্য স্কুলের নামে চলে গেছে। এখানে আমি ইচ্ছাকৃতভাবে কিছু করিনি।

    প্রভাকরদী হাজী ছখিউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ জানান, আমাদের স্কুলের শিক্ষার্থীর সংখ্যা কম থাকায় শিক্ষার্থী বাড়ানোর জন্য বোয়ালিয়া নিজামউদ্দীন উচ্চ বিদ্যালয়ের ১২ শিক্ষার্থীর রেজিস্ট্রেশন আমাদের বিদ্যালয় থেকে করা হয়েছে। তারা কখনো আমাদের স্কুলে ক্লাস করেনি। তারা ওই স্কুলেই ক্লাস করেছে সার্টিফিকেট আমার স্কুলের নামে বোর্ড থেকেই হয়েছে এখানে কোনো ভুল হয়নি।

    এ ব্যাপারে মুকসুদপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শাহাদৎ হোসেন জানান, অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর