সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
ঘোড়াঘাট প্রেসক্লাবের ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত – গ্রামীন নিউজ২৪ বিয়ে খেতে এসে পদ্মায় নিখোঁজ, ২ শিশুর মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ চট্টগ্রামে বস্তিতে লাগা আগুন নিয়ন্ত্রণে – গ্রামীন নিউজ২৪ বিদ্যুৎ কেন্দ্রে আগুন সিলেটে বিদ্যুৎহীন ১৭ হাজার গ্রাহক – গ্রামীন নিউজ২৪ গোবিন্দগঞ্জ থেকে অটোচালকের মরদেহ উদ্ধার – গ্রামীন নিউজ২৪ এমভি আবদুল্লাহকে জি‌ম্মি করা ৮ সোমালিয়ান জলদস্যু গ্রেপ্তার – গ্রামীন নিউজ২৪ প্রধানমন্ত্রী সকল সংস্কৃতির সম্প্রদায়কে এক ছাতার নিচে ধরে রেখেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী – গ্রামীন নিউজ২৪ রমনার বটমূলে চলছে বর্ষবরণ অনুষ্ঠান – গ্রামীন নিউজ২৪ আজ পহেলা বৈশাখ – গ্রামীন নিউজ২৪ ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্ত জাহাজসহ জিম্মি ২৩ নাবিক – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com। স্বল্প খরচে সাপ্তাহিক, মাসিক, বাৎসরিক চুক্তিতে আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন ০১৭২৯১৮৮৮১৮

সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে চায় যুক্তরাষ্ট্র: পররাষ্ট্রমন্ত্রী – গ্রামীন নিউজ২৪

গ্রামীন নিউজ ডেস্কঃ / ১০০৬ বার পঠিত
প্রকাশের সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:২৫ অপরাহ্ণ
  • Print
  • পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যুক্তরাষ্ট্র চায় আমাদের সঙ্গে ‘নিউ চ্যাপ্টার রিলেশনশিপ’ করতে। আমরাও চাই তাদের সঙ্গে সম্পর্কের নতুন অধ্যায় শুরু করতে। যুক্তরাষ্ট্রের মাধ্যমে অনেক প্রজেক্ট ইতিমধ্যে আমাদের দেশে নেওয়া আছে, সেটি কীভাবে আরও শক্তিশালী করা যায়, তা নিয়ে আমরা আলোচনা করেছি।

     

     

    রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

     

     

    দেশের গণতন্ত্রিক পরিস্থিতি ও মানবাধিকারের বিষয়ে সুশীল সমাজের সঙ্গে আলোচনা করেছে মার্কিন প্রতিনিধিদল। সেগুলো নিয়ে আলোচনা হয়েছে কিনা- জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেগুলো নিয়ে কোনো আলোচনা হয়নি। নির্বাচন নিয়ে কোনো আলোচনা হয়নি। মানবাধিকার ইস্যুতেও কোনো আলোচনা হয়নি।

     

     

    আকসা ও জিসোমিয়া চুক্তি প্রসঙ্গে প্রশ্নের জবাবে ড. হাছান বলেন, ঢাকায় সফররত মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে আমরা কোনো নির্দিষ্ট চুক্তি নিয়ে আলোচনা করিনি। তবে জিসোমিয়া চুক্তি নিয়ে আমরা কাজ করছি।

     

     

    তিনি বলেন, মিয়ানমার অভ্যন্তরে আরাকান আর্মির সঙ্গে দেশটির সরকারি বাহিনীর সংঘাতের ফলে বাংলাদেশের জন্য যে নিরাপত্তা ঝুঁকি তৈরি হচ্ছে, সে বিষয়ে আলোচনা করেছি। যুক্তরাষ্ট্র এ বিষয়ে কী বলছে- জানতে চাইলে তিনি বলেন, যুক্তরাষ্ট্র মনে করে রোহিঙ্গারা মিয়ানমারে ফিরে যাওয়াটাই একমাত্র সমাধান। এ নিয়ে তারা একমত।

     

     

    নিরাপত্তা নিয়ে যে ঝুঁকি তৈরি হয়েছে, তা নিরসনে কোনো আলোচনা হয়েছে কিনা- জবাবে মন্ত্রী বলেন, নিরাপত্তা ঝুঁকি তৈরি হয়েছে, আমরা এইটুকু আলোচনা করেছি।

     

     

    আঞ্চলিক নিরাপত্তা নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করেছে- সে বিষয়ে জানতে চাইলে ড. হাছান বলেন, আঞ্চলিক নিরাপত্তা নিয়ে উদ্বেগের বিষয় নিয়ে সেভাবে আলোচনা হয়নি। এছাড়া শ্রমিক অধিকার নিয়েও আলোচনা হয়নি বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।


    এ জাতীয় আরো সংবাদ
    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv
    এক ক্লিকে বিভাগের খবর