সংবাদ শিরোনাম :
সংবাদ শিরোনাম :
দক্ষিণ তুরস্ক এবং উত্তর সিরিয়ার ভূমিকম্পে মৃতের সংখ্যা ১৭০০ ছাড়িয়েছে – গ্রামীন নিউজ২৪ ঘোড়াঘাটে স্ত্রীর উপর অভিমান করে যুবকের বিষপানে মৃত্যু – গ্রামীন নিউজ২৪ নড়াইলের লোহাগড়ায় গৃহবধুকে গলা কেটে হত্যা – গ্রামীন নিউজ২৪ সাতক্ষীরায় ১৮ পিস স্বর্ণের বারসহ গ্রেপ্তার এক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির গন্ধগোকুল উদ্ধার – গ্রামীন নিউজ২৪ মোংলায় ইয়াবাসহ খুলনার মাদককারবারী আটক – গ্রামীন নিউজ২৪ হরিণের মাংস উদ্ধার করতে গিয়ে চোরা শিকারীদের হামলায় আহত ৪ বনরক্ষী – গ্রামীন নিউজ২৪ সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক – গ্রামীন নিউজ২৪ স্বামীর সামনে স্ত্রীকে ধর্ষন ইউপি সদস্য আটক – গ্রামীন নিউজ২৪ ঠাকুরগাঁওয়ে বাবাকে কুপিয়ে হত্যা করলো ছেলে – গ্রামীন নিউজ২৪
বিজ্ঞপ্তি :
গ্রামীন নিউজ২৪টিভি পরিবারের জন্য দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ চলছে। যোগ্যতা এইচ এসসি পাশ, অভিজ্ঞতাঃ ১ বৎসর, আগ্রহীরা যোগাযোগ করুন 01729188818, সিভি ইমেইল করুনঃ grameennews24tv@gmail.com

ভরাট হচ্ছে জেলা পরিষদের জলাধার, জানেন না সিইও ব্যাবসায়ীদের প্রতিবাদ – গ্রামীন নিউজ২৪

স্টাফ রিপোর্টারঃ / ১২৫১ বার পঠিত
প্রকাশের সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৭ অপরাহ্ণ
  • Print
  • ভরাট করা হচ্ছে গাইবান্ধা জেলা পরিষদ কার্যালয়ের প্রবেশমুখে বহু বঝরের পুরনো জলাধারটি। ইতিমধ্যে বালিও ফেলা হয়েছে। কিন্তু এ ব্যাপারে কিছুন জানেন না প্রতিষ্ঠানটির সিইও আব্দুর রউফ তালুকদার। অন্যদিকে জলাধারা ভরাট বন্ধে কর্তৃপক্ষকে পত্র দিয়েছে পৌরসভা। এদিকে গাইবান্ধা জেলা পরিষদের জলাধারা ভরাট করে জনদূর্ভোগ সৃষ্টি, মার্কেট নিয়ে তালবাহানা ও অর্থ হাতিয়ে নেয়ার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচী পালন করেছেন ব্যবসায়ীরা। জেলা পরিষদ মার্কেটের ব্যবসায়ীদের আয়েজনে সোমবার দুপুরে শহরের ডিবি রোডের হকার্স মার্কেটের সামনে এ কর্মসূচী পালিত হয়।

    মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা পরিষদ দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হালিম. শাহিদুদ্দোজা চৌধুরী সুমন, নুর মোহাম্মদ বাবু, আইনুল মিয়া, রফিকুল আজাদ, আহসান হাবীব, সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা যুব জোটের সভাপতি সুজন প্রসাদ। এ সময় ব্যবসায়ীরা অভিযোগ করেন, নিজের মেয়াদকালের শেষ সময়ে জলাধার ভরাট করে মার্কেট নির্মাণ ও জায়গা লীজ দিয়ে অর্থ হাতিয়ে নেয়ার পায়তারা করছেন জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার। জলাধারটি ভরাট গলে শহরে জলাবদ্ধতা সৃষ্টি হবে দাবী করে ব্যবসায়ীরা বলেন, দুই বছর আগে মার্কেটে দোকান বরাদ্দের নাম করে ৬২জন ব্যবসায়ীর কাছে থেকে কোন রসিদ ছাড়াই প্রায় অর্ধকোটি টাকা নেয়া হয়। কিন্তু মার্কেট নির্মান করা হয়নি। এখন টাকাও ফেরৎ দেয়া হচ্ছে না।

    জেলা পরিষদ মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল হালিম বলেন, রাতের বেলা তার বাসায় বিছানায় বসে তিনি ব্যবসায়ীদের কাছ থেকে টাকার বান্ডিল ব্যাগে ভরে নিয়েছেন। এখন মার্কেটও নাই, দোকানও নাই, ব্যবসায়ীদের টাকা ফেরৎ বা কোন রসিদ দেওয়ার নাম নাই। মানববন্ধনে বক্তারা ব্যবসায়ীরা জলাধার ভরাট বন্ধ করে মার্কেট নির্মাণ, ফাকা ফেরৎ ও প্রকৃত ব্যবসায়ীদের দোকান বরাদ্দের দাবী জানান। মানববন্ধনে জেলা পরিষদের ব্যবসায়ীরা ছাড়াও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নিয়ে দাবীর সাথে একাত্মতা প্রকাশ করেন। এদিকে জেলা পরিষদের প্রবেশমুখে জলাধারা ভরাট বন্ধ করতে শনিবার প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ও চেয়ারম্যান বরাবরে পত্র দিয়েছেন গাইবান্ধা পৌরসভার মেয়র মতলুবর রহমান। পানি নিস্কাশনের জলাধার ভরাট ইমারত নির্মাণ বিধিমালার পরিপন্তি উল্লেক করে জলাধার ভরাটের উদ্দেশ্যে রাস্তায় রাখা বালি অপসারনের অনুরোধ করেন পৌর মেয়র। কিন্তু রবিবারও গাইবান্ধা-নাকাইহাট সড়কে জেলা পরিষদের প্রবেশমুখে জলাধার ভরাটের উদ্দেশ্যে রাখা বালি অপসারন করা হয়নি। এ ব্যাপারে জানতে চাইলে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুর রউফ তালুকদার বলেন, জলাধার ভরাটের ব্যাপারে কোন সিদ্ধান্তই তিনি জানেন না। সিইও বলেন, কেন, কি কারনে জলাধার ভরাট করা হচ্ছে, ভরাটের জন্য কত টাকা বরাদ্দ করা হয়েছে তাও তার অজানা। তবে তিনি পৌরসভার একটি পত্র পেয়েছেন। পত্র মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

    এনিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকার বলেন, এটি কোন জলাধার নয়, এটি নীচু একটি ডোবা। ডোবার ড্রেনেজ ব্যবস্থা সচল করতে উদ্যোগ নেয়া হয়েছে দাবী করে তিনি বলেন, মামলা মোকদ্দমাসহ নানা জটিলতা শেষে টেন্ডার প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয় মার্কেট নির্মানের যৌক্তিকতা খতিয়ে দেখতে একটি কমিটি করেছে। কমিটির প্রতিবেদনের পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। দোকান বরাদ্দের জন্য ব্যবসায়ীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি তিনি অস্বীকার করেন।

    • আমাদের ইউটিউব পেজ ভিজিট করতে লগইন করুনঃ Grameen news24 Tv

    এ জাতীয় আরো সংবাদ
    এক ক্লিকে বিভাগের খবর